জামাইয়ের রসমালাই অস্ত্রে নাতনির মৃত্যু! হাসপাতালে ১১


জেলা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ১৫, ২০১৭, ০৭:৩২ পিএম
জামাইয়ের রসমালাই অস্ত্রে নাতনির মৃত্যু! হাসপাতালে ১১

শেরপুর: নালিতাবাড়ীতে অপরিচিত এক ব্যক্তি জামাই হিসেবে এক পরিবারে আশ্রয় নিয়ে সবাইকে রসমালাই খাইয়ে অচেতন করিয়ে সবকিছু নিয়ে চম্পট দিয়েছে। সেই রসমালাইয়ের বিষক্রিয়ায় তিনমাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। পরিবারের অন্যদের ভর্তি করা হয়েছে হাসপাতালে।

মঙ্গলবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসের সকালে এ ঘটনা ঘটেছে উপজেলার শিমুলতলা গ্রামের আবুল হাসেমের (৫০) বাড়িতে। ‍মৃত শিশুটি আবুল হাসেমের তিন মাস বয়সী নাতনি লামিয়া।

হাসেমের পরিবারের অপর ১১ জনের মধ্যে গুরুতর অসুস্থ অবস্থায় ৯ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকি দুজনকে আশঙ্কাজনক অবস্থায় শেরপুর সদর হাসপাতালে নেয়া হয়েছে।

রসমালাই খাওয়ার পর...

হাসপাতাল ও এলাকাবাসী জানায়, মাস তিনেক আগে আবুল হাসেমের সঙ্গে অপরিচিত এক ব্যক্তির জামাই-শ্বশুরের সম্পর্ক তৈরি হয়। সেই সূত্র ধরে সোমবার (১৪ আগস্ট) রাত ১০ টার দিকে হাসেমের বাড়িতে এসে আশ্রয় নেয় ওই ব্যক্তি। সঙ্গে নিয়ে আসে স্ত্রী ও সন্তানদেরও।

আশ্রয় নেয়ার সময় সেই অপরিচিত জামাই হাসেম ও তার পরিবারের জন্য রসমালাই নিয়ে আসে। রাতে সবাইকে সেই রসমালাই খাওয়ায়ে দেয় সেই জামাই। এরপর সবাই ঘুমিয়ে পড়লে আবুল হাসেমের বাড়ির সব টাকা-পয়সা, মোবাইল সেট হাতিয়ে নিয়ে চম্পট দেয় সেই জামাই।

মঙ্গলবার সকালে যথারীতি হাসেমের ভাতিজাকে মাদরাসায় নিয়ে যাওয়ার জন্য ডাকতে আসে প্রতিবেশীর ছেলে ইয়াসিন। সে দেখতে পায় বাড়ির সবাই এলোপাতাড়ি পড়ে আছে। এরপর ঘটনা জানাজানি হলে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়।

হাসপাতালের চিকিৎসকরা ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিয়ে আসা হাসেমের তিন মাস বয়সী নাতনি লামিয়াকে মৃত ঘোষণা করেন। পুলিশ লামিয়ার লাশের ময়নাতদন্তের জন্য শেরপুর সদর হাসপাতালে পাঠিয়েছে।

নালিতাবাড়ি হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. মাহমুদুল বাশার জানান, খাদ্যের সঙ্গে মেশানো পয়জনটি কী ধরনের ছিল তা এখনও নির্ণয় করা যায়নি। তাই আপাতত নির্দিষ্ট চিকিৎসা দেয়া সম্ভব হচ্ছে না। তবে বিষক্রিয়ার মাত্রা কমানোর জন্য ইনজেকশান দেয়া হয়েছে। চিকিৎসক বলেন, শিশুটি বয়স কম হওয়ায় ওই পয়জনের মাত্রা সহ্য করতে পারেনি, তাই মারা গেছে। তবে বড়রা আপতত বিপদমুক্ত রয়েছে।

এ ব্যাপারে নালিতাবাড়ী থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফসিহুর রহমান।

গোনিউজ২৪/এন

দেশজুড়ে বিভাগের আরো খবর