দেশের বিভিন্ন জায়গায় বাসে আগুন, জ্বলছে ট্রেনও


নিউজ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩, ০৮:৫৩ এএম
দেশের বিভিন্ন জায়গায় বাসে আগুন, জ্বলছে ট্রেনও

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতাল শুরু হয়েছে। গত সপ্তাহে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে এ হরতাল ডাকা হয়।

নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেফতার সব নেতাকর্মীকে মুক্তি দিতে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে রোববার ভোর ৬টা থেকে হরতাল পালন শুরু করেন বিরোধীরা।

শনিবার (১৮ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সর্বস্তরের জনগণ ও বিরোধীদলীয় নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন ও সফল করার আহ্বান জানান।

হরতালের আগের রাতে ঢাকা, চট্টগ্রাম ও কুমিল্লায় ৬ বাস এবং জামালপুরের সরিষাবাড়ীতে ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এর মধ্যে রাজধানীতেই চার বাসে অগ্নিসংযোগ করা হয়। ধানমন্ডি ও মিরপুরে শনিবার রাত ১২টায় দুটি বাসে আগুন দেওয়া হয়।

গুলিস্তান টোল প্লাজার সামনে রাত পৌনে ৮টায় ও তালতলায় সন্ধ্যা পৌনে ৭টায় অপর দুই বাসে আগুন দেওয়া হয়েছে। চট্টগ্রামের বহদ্দারহাটে রাত ৮টায় একটি বাসে আগুন দেওয়া হয়েছে।

এছাড়া কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের পাশে আরেক বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিভিয়ে ফেলে।

ফায়ার সার্ভিস মিডিয়া উইং জানায়, শনিবার রাত দেড়টার দিকে সরিষাবাড়ীতে যমুনা এক্সপ্রেস ট্রেনের তিনটি বগিতে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস সরিষাবাড়ি স্টেশনের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত কর্মকর্তা এরশাদ হোসেন বলেন, সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে রাজধানীর তালতলায় বিহঙ্গ পরিবহণের একটি বাসে আগুন লাগার সংবাদ পাই। তবে ফায়ার সার্ভিস যাওয়ার আগে আগুন নিভে যায়।

ফায়ার সার্ভিস মিডিয়া উইংয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান শিকদার জানান, রাত ৮টার দিকে গুলিস্তান টোল প্লাজার সামনে একটি বাসে অগ্নিকাণ্ডের খবর পাওয়া যায়। সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস মিডিয়া উইং থেকে আরও জানানো হয়েছে, রাত ১১টা ৪৭ মিনিটে ধানমন্ডি ল্যাবএইড হাসপাতালের সামনে মৌমিতা পরিবহণের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নেভায়।

এছাড়া রাত ১১টা ৫৮ মিনিটে মিরপুর কালশি রোডে বসুমতি পরিবহণের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে পল্লবী ফায়ার স্টেশনের দুটি ইউনিট আগুন নেভায়।

দেশজুড়ে বিভাগের আরো খবর