ঢাকা শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮, ৩ কার্তিক ১৪২৫
Sharp AC

ছেলেদের ঠোঁটের যত্নে করণীয়


গো নিউজ২৪ | নিউজ ডেস্ক: প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৮, ১১:৫৬ এএম
ছেলেদের ঠোঁটের যত্নে করণীয়
Sharp AC

রুপচর্চা বলতে মেয়েদের ফ্যাশানকেই সবাই মনে করে। তবে এখন ছেলেরাও সচেতন এবং রুপচর্চার প্রতি আগ্রহী। ছেলেদের ঠোঁট কালো হয়ে যাওয়া একটা বড় সমস্যা। র্যের অতি বেগুনি রশ্মি, ধূমপান, চা-কফি পান এবং বয়স ইত্যাদি বিভিন্ন কারণের ছেলেদের ঠোঁটে কালচে ভাব চলে আসে। কিন্তু এই সমস্যারও সমাধান রয়েছে। ঠোঁটের কালচে ভাব দূর করে ঠোঁটে পুনরায় গোলাপি আভা আনতে আছে কিছু প্রাকৃতিক ও সহজ পদ্ধতি-

লেবুর রস: লেবুর রস খুব ভালো একটি ব্লিচিং উপাদান হিসেবে পরিচিত। ঠোঁটের কালচে ভাব দূর করতে এটি খুবই কার্যকরী একটি উপকরণ। রাতে ঘুমাতে যাবার আগে সামান্য লেবু চিপে তাজা রসটি দিয়ে ঠোঁট খুব ভালো ভাবে ম্যাসাজ করুন। নিয়ম মেনে প্রতিদিন এই কাজটি করুন। কয়েকদিনের মধ্যেই ঠোঁটের রঙের পার্থক্য দেখতে পাবেন।

মধু: মধু একটি প্রাকৃতিক উপাদান যা ত্বককে উজ্জ্বল করতে সহায়তা করে। রাতে ঘুমানোর আগে সামান্য একটু মধু নিয়ে ঠোঁটে লাগিয়ে রাখুন সারারাত। কয়েক সপ্তাহ এভাবে প্রতিদিন শোবার পূর্বে ঠোঁটে মধু লাগান। কয়েক সপ্তাহের মধ্যেই ঠোঁটের কালচে ভাব দূর হতে দেখবেন।

বরফ: যেকোনো দাগের ওপর বরফ ঘষলে দাগ হালকা হয়ে যায়। ঠোঁটে এক টুকরো বরফ ঘষুন প্রতিদিন। এতে আপনার ঠোঁটের কালচে ভাব দূর হবে। বরফ ঠোঁটের আদ্রর্তার পরিমান ঠিক রেখে ঠোঁটকে রুক্ষতার হাত থেকেও পরিত্রান দেবে।

চিনি: প্রাকৃতিক স্ক্রাবার হিসেবে চিনি ব্যবহার করা হয় অনেক কাজেই। চিনি দিয়ে ঠোঁট স্ক্রাব করলে ঠোঁটের কালচে ভাব দূর হওয়ার সাথে সাথে ঠোঁটের মরা চামড়াও দূর হয়। ৩ চামচ চিনি ও ২ চামচ বাটার একসাথে মিসিয়ে একটি পেস্ট তৈরি করে নিন। সপ্তাহে অন্তত ২ বার এই পেস্টটি দিয়ে ঠোঁট স্ক্রাব করুন। এতে আপনার ঠোঁটের মরা চামড়া দূর হবে এবং কালচে ভাব দূর হয়ে ঠোঁটে গোলাপি আভা আসবে।

বীটরুট: বীটরুট ঠোঁটের রঙ হালকা করা ও উজ্জলতা বাড়াতে বেশ কার্যকরী একটি উপাদান। বীটরুটের রস ঠোঁটে রক্তিম আভা নিয়ে আসে। তাই তাজা বীটরুটের রস ঠোঁটে লাগিয়ে ঠোঁটের কালচে ভাব দূর করতে পারেন।

দুধের সর: দুধের সরের মাধ্যমে ঠোঁটের গোলাপি আভা ধরে রাখার এই পদ্ধতিটি প্রাচীন কাল থেকেই চলে আসছে। আপনিও এই পদ্ধতির মাধ্যমে আপনার ঠোঁটের হারানো দ্যুতি ফিরে পেতে পারেন। দুধের সরে মধু মিশিয়ে ঠোঁটে লাগান। দিনে বেশ কয়েকবার ব্যবহারে কিছুদিনের মধ্যেই আপনার ঠোঁটে ফিরবে গোলাপি আভা।

সূত্র : ওমেন্সকর্নার
গোনিউজ২৪/এমএএস

লাইফস্টাইল বিভাগের আরো খবর
ছেলেরা সম্পর্কে জড়াতে চায় না? নাকি মেয়েরা 

ছেলেরা সম্পর্কে জড়াতে চায় না? নাকি মেয়েরা 

আপনার কী ঘুম কম হচ্ছে? জেনে নিন কি করবেন

আপনার কী ঘুম কম হচ্ছে? জেনে নিন কি করবেন

হেডফোন ব্যবহারে  কানের ক্ষতি হবে না

হেডফোন ব্যবহারে কানের ক্ষতি হবে না

দেখুন মেয়েরা ডিম দিয়ে কি করে

দেখুন মেয়েরা ডিম দিয়ে কি করে

আপনার সঙ্গী কি চায়, ভালবাসা নাকি অন্য কিছু?

আপনার সঙ্গী কি চায়, ভালবাসা নাকি অন্য কিছু?

ঋতু পরিবর্তনে ত্বকের যত্ন নিচ্ছেন তো?

ঋতু পরিবর্তনে ত্বকের যত্ন নিচ্ছেন তো?

Best Electronics AC mela