ঢাকা সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯, ২৪ অগ্রাহায়ণ ১৪২৬

এই টিপসগুলো মানলে ঈদের কেনাকাটায় ঠকবেন না কখনো!


গো নিউজ২৪ | নিউজ ডেস্ক: প্রকাশিত: জুন ১২, ২০১৮, ০৫:৪২ পিএম
এই টিপসগুলো মানলে ঈদের কেনাকাটায় ঠকবেন না কখনো!

ঢাকা : ঈদের শপিং কিন্তু ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে, মার্কেট গুলোতে জমে উঠেছে ভিড়। এই জমজমাট ঈদের বাজারে অনেকেই যে বিড়ম্বনার মুখোমুখি হন সেটা হলো, পোশাক কিনে ঠকে যাওয়া। দোকানে এক রকম রঙ দেখেছেন, বাসায় এনে দেখলেন আরেক রকম। কিংবা পোশাকের সাইজে সমস্যা, ছেঁড়া-ফাটা বা অন্য কোন ত্রুটি। অনেক দোকানেই পোশাক ফেরত দিতে গেলে নেয় না আর এই ঈদের বাজারে সেটা একটা বিড়ম্বনাও বটে। কী করবেন? জেনে রাখুন ৭টি দারুণ টিপস। এগুলো মেনে পোশাক কিনলে ঠকতে হবে না আপনাকে।

১) চেষ্টা করুন ট্রায়াল করা যায় এমন দোকান থেকে পোশাক কিনলে। পোশাক কেনার সেরা উপায় হচ্ছে পোশাক পরে কেনা। যদি সেই সুযোগ না থাকে, তাহলে পরনের একটি কাপড় নিয়ে যান। সেটার সাথে নিখুঁত মাপ দিয়ে কিনুন। নিজের পোশাক হোক বা অন্যের, সব ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য।

২) পোশাক কেনার সময় বলুন দোকানের আলো একটু কমিয়ে দিতে, তাহলে পোশাকের আসল রঙটা বুঝতে পারবেন। এটা সম্ভব না হলে দোকানের বাইরে দাঁড়িয়ে পোশাকটি একটু দেখাতে বলুন। দোকানের উজ্জ্বল আলোয় পোশাকের রঙ একদম বদলে যায়। বিশেষ করে রাতের বেলাতে।

৩) থ্রি পিস কেনার সময় বলুন কামিজ ও সালোয়ারের কাপড় আপনার সামনে মেপে দিতে। ওড়নাও মেপে নিন। অনেক পোশাকেই দেখা যায় কাপড় পরিমাণে কম থাকে প্রয়োজনের চাইতে।

৪) শাড়ি কেনার সময় অবশ্যই মেপে কিনবেন। একটি আদর্শ শাড়ি হবে ১২ হাত দৈর্ঘ্যের। ব্লাউজ পিস থাকলে সেটি থাকবে আলাদা। কিন্তু আজকাল অনেক শাড়িতেই ১২ হাত থাকে না। তাই মেপে কেনা অত্যাবশ্যকীয়।

৫) পোশাক প্যাকেটে ভরার আগে নিজে ভালো করে একবার চেক করুন। কোথাও ছেঁড়া-ফাটা বা অন্য কোন ত্রুটি আছে কিনা। চেক করে নিয়ে তবেই পেমেন্ট দিন।

৬) যে দোকান থেকেই পোশাক কিনুন না কেন, তাদেরকে অবশ্যই বলে আসুন যে পোশাকে কোন সমস্যা হলে আপনি ফেরত নিয়ে আসবেন। এছাড়াও কতদিনের মাঝে আসতে হবে বা পোশাক বদলের জন্য তাদের নিয়ম কানুন কী ইত্যাদি জেনে আসবেন। মানি রিসিটটিও যত্ন করে রাখুন। যারা পোশাক ফেরত নেন না বা বদলে দেন না, তেমন দোকান থেকে পোশাক নেবেন না।

৭) একটি দোকানে ঢুকেই শপিং করে বের হয়ে আসবেন না। কোন পোশাক পছন্দ হলে অন্য কয়েকটি দোকানে দেখুন পোশাকের দরদাম। একই রকম বা কাছাকাছি পোশাক অন্যান্য দোকানে কী দামে বিক্রি হচ্ছে সেটা দেখে বুঝে তবেই পোশাক কিনুন।

সূত্র- প্রিয় লাইফ।

 

গো নিউজ২৪/আই

লাইফস্টাইল বিভাগের আরো খবর
সহজে চুল বড় করার ৫টি উপায়

সহজে চুল বড় করার ৫টি উপায়

শিশুর জন্য প্রয়োজন শিক্ষাভ্রমণ

শিশুর জন্য প্রয়োজন শিক্ষাভ্রমণ

সময়মত খাবার না খেলে কি হয় জানেন তো?

সময়মত খাবার না খেলে কি হয় জানেন তো?

এলার্জিকে বিদায় জানান চিরদিনের জন্য

এলার্জিকে বিদায় জানান চিরদিনের জন্য

মেঘবাড়ি’তে এফপিআইএএ’র বনভোজন, চলছে রেজিষ্ট্রেশন 

মেঘবাড়ি’তে এফপিআইএএ’র বনভোজন, চলছে রেজিষ্ট্রেশন 

একটি ডিম দিয়ে কেক তৈরির রেসিপি

একটি ডিম দিয়ে কেক তৈরির রেসিপি