ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রিমান্ড শেষে আদালতে মামুনুল হক


গো নিউজ২৪ | নিউজ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২১, ১১:২৬ এএম
রিমান্ড শেষে আদালতে মামুনুল হক

চুরি ও ভাঙচুরের অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর থানায় করা মামলায় রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়েছে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মামুনুল হককে।

সোমবার (২৬ এপ্রিল) সকাল ১০টা ৫৬ মিনিটে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত কাজ শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা।

অন্যদিকে, ২০১৩ সালে রাজধানীর শাপলা চত্বরে হেফাজতের তাণ্ডবের ঘটনায় মতিঝিল থানায় করা মামলায় মামুনুল হককে গ্রেফতার দেখিয়ে গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। সোমবার এই মামলায় তার রিমান্ড শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

গত ১৯ এপ্রিল মামুনুলকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় ২০২০ সালের মোহাম্মদপুর থানার একটি ভাঙচুর ও নাশকতার মামলায় তাকে সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সাজেদুল হক। শুনানি শেষে ঢাকার মুখ্য মহানগর হাকিম তার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে এসআই সাজেদুল বলেন, ২০২০ সালের ৬ মার্চ আনুমানিক রাত সাড়ে ৮টার দিকে মোহাম্মদপুরের সাত মসজিদ এলাকায় সাত গম্বুজ মসজিদে আমল করার সময় আসামি মামুনুল হক ও তার ভাই মোহতামিম মাহফুজুল হকের নির্দেশে জামিয়া রহমানিয়া আরাবিয়া মাদরাসার ছাত্র আসামি ওমর এবং ওসমান এসে মামলার বাদী জিএম আলমগীর শাহীনসহ তার সঙ্গে থাকা অন্যদের ইবাদত করতে নিষেধ করেন। তাদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেন এবং মসজিদ থেকে বের হয়ে যেতে বলেন।

আবেদনে আরও বলা হয়, এরপর রাত ৮টা ৪০ মিনিটে আসামি ওমর, ওসমান, শহিদ, আনিস, জহির মসজিদের ভেতরে এসে বাদীর সঙ্গে থাকা অন্যদের এলোপাথাড়ি কিল-ঘুষি মারতে থাকেন। বাদী তাদের রক্ষা করতে গেলে, আসামি জহির তাকে মারধর করেন। এরপর মামুনুল ও মাহফুজুলের নির্দেশে মাদরাসার ৭০-৮০ জন ছাত্র বাদীকে মারধর করেন। এতে বাদী গুরুতর রক্তাক্ত ও জখম হন। এ সময় তার কাছ থেকে একটি স্যামসাং মোবাইল, সাত হাজার টাকা ও ২০০ ডলার নিয়ে যায় অভিযুক্তরা।

প্রসঙ্গত, ১৮ এপ্রিল দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ।

গোনিউজ/আই

আইন-আদালত বিভাগের আরো খবর
জামিন পেলেন মামুনুল হক

জামিন পেলেন মামুনুল হক

৫ মিনিটের মধ্যেই জামিন পেলেন ড. ইউনূস

৫ মিনিটের মধ্যেই জামিন পেলেন ড. ইউনূস

নোবেলজয়ী  ড. ইউনূসের ৬ মাসের কারাদণ্ড

নোবেলজয়ী ড. ইউনূসের ৬ মাসের কারাদণ্ড

‘খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না’

‘খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না’

দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন, রাষ্ট্রপক্ষের আইনজীবীকে হাইকোর্ট

দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন, রাষ্ট্রপক্ষের আইনজীবীকে হাইকোর্ট

ভাইস চেয়ারম্যানসহ ১৫ বিএনপি নেতার চার বছরের কারাদণ্ড

ভাইস চেয়ারম্যানসহ ১৫ বিএনপি নেতার চার বছরের কারাদণ্ড