ঢাকা সোমবার, ০৮ মার্চ, ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭

বছরের শুরুতেই ২০ সিনেমার ঘোষণা


গো নিউজ২৪ | বিনোদন ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২১, ০৮:৫০ পিএম
বছরের শুরুতেই ২০ সিনেমার ঘোষণা

সিনেমার অভাবে হুমকির মুখে সিনেমা হল ব্যবসা। বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক হল। সে নিয়ে প্রতিনিয়তই হচ্ছে সংশ্লিষ্ট কর্তা-ব্যক্তিদের মিটিং। কীভাবে সিনেমার ব্যবসার সোনালি দিন ফিরিয়ে আনা যায়। কিন্তু কিছুতেই যেন কিছু হবার নয়। বছর শুরু হয় আশায় বুক বেঁধে আর শেষ হয় হতাশার দেয়াল টুকতে টুকতে।

তারমধ্যে বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসের কবলে পড়ে গেল বছরটা কাটলো সিনেমাহীনতায়। ফেব্রুয়ারির পর থেকে সে অর্থে শুটিং ছিলোই না বলা চলে। নতুন সিনেমার ঘোষণাও আসেনি তেমন করে। যা হতাশায় নিমজ্জিত সিনেমা শিল্পকে আরও অন্ধকারের পথে ঠেলে দিয়েছে।

সেখান থেকে আলো দেখানোর চেষ্টা এখনো করে যাচ্ছেন অনেকেই। যদিও জানা নেই, কে হবেন সেই মশালধারী যার হাত ধরে আলোকিত হয়ে উঠবে ঢালিউড।

তবে নতুন বছরটা আলোর আভাস দিয়েই শুরু হলো এখানে। বছরের প্রথম মাস জানুয়ারিতেই বেশ সরগরম সিনেমাপাড়া। শুটিং হচ্ছে আটকে থাকা সিনেমাগুলোর। আর নতুন করে এসেছে ২০টিরও বেশি সিনেমার ঘোষণা। এগুলো কবে নাগাদ শেষ করে মুক্তি দেয়া হবে সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলা না গেলেও করোনা কাটিয়ে ইন্ডাস্ট্রি যে সচল হওয়ার চেষ্টা করে সেই তাগিদ স্পষ্ট।

২০২১ সালের জানুয়ারী মাসে নতুন ২০ ছবির ঘোষণার মধ্যে রয়েছে ডিপজল প্রযোজিত ৭টি, অনন্য মামুন পরিচালিত ৫টি, শাপলা মিডিয়া প্রযোজিত ৩টি, মো, ইকবাল প্রযোজিত ও পরিচালিত ৩টি সিনেমা।

৬ জানুয়ারি অভিনেতা, প্রযোজক ও পরিচালক ডিপজল ৭টি নতুন সিনেমা ঘোষণা দিয়েছেন। তারমধ্যে ১৫ জানুয়ারি থেকে শুরু হয়েছে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘মানুষ কেন অমানুষ’ নামের একটি ছবির কাজ। ছবিটিতে ডিপজল ছাড়াও অভিনয় করছেন জয় চৌধুরী, মৌ খান।

অনন্য মামুন ৫ সিনেমার ঘোষণা দিয়ে শুধু নামগুলো উল্লেখ করেছেন। কে কোন ছবিতে অভিনয় করবেন, কবে হবে সেগুলোর শুটিং এ বিষয়ে কিছু জানাননি তিনি। মামুনের ছবিগুলো হলো প্যাড, ক্রেজি, ঈদ মোবারক, ভাইজান ২ ও পাইলট।

আর শাপলা মিডিয়া প্রযোজিত তিনটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন সাইমন সাদিক ও মাহিয়া মাহি। গত ১৮ জানুয়ারি ‘লাইভ’, ‘নরসুন্দরী’ ও ‘গ্যাংস্টার’ নামের তিনটি ছবিতে চু্ক্তিবদ্ধ হয়েছেন তারা। ছবিগুলোর মধ্যে ‘লাইভ’ ও ‘নরসুন্দরী’ সিনেমা দুটি পরিচালনা করবেন শামীম আহমেদ রনী ও 'গ্যাংস্টার' ছবিটা পরিচালনা করবেন শাহীন সুমন।

২০ জানুয়ারি জাকজমকপূর্ণ আয়োজনে তিনটি সিনেমার ঘোষণা দিয়েছেন প্রযোজক মো. ইকবাল। এবার তিনি প্রযোজনার পাশাপাশি পরিচালনা করবেন জানিয়েছেন। ছবিগুলো হলো- 'ফাইটার', 'রিভেঞ্জ' এবং 'গুলশানের চামেলি'। এই তিন সিনেমায় নায়ক থাকবেন রোশান। একটি ছবির নায়িকা হচ্ছেন শিরিন শিলা। আগামী ফেব্রুয়ারি মাস থেকে ‘ফাইটার’ সিনেমার শুটিং শুরু হবে বলে পরিচালক জানিয়েছেন।

অন্যদিকে নতুন বছরে শুটিং শুরু করেছেন সরকারি অনুদান পাওয়া পরিচালক ইফতেখার শুভ। ‘মুখোশ’ নামের সিনেমাটি তিনি শুরু করেছেন পরীমনি ও রোশানকে জুটি করে। মৌসুমী- ওমর সানী অভিনীত ‘বাংলার ভাবী’ নামের একটি ছবিরও শুটিং শুরু হয়েছে বছরের শুরুতে। তবে নানা ঝামেলায় আপাতত বন্ধ রয়েছে এর নির্মাণ কাজ।

এদিকে ১৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে রকিবুল আলম রকিব পরিচালনায় ‘বিয়ে আমি করবো না’ নামে নতুন একটি সিনেমার শুটিং। এই ছবিতে অভিনয় করেছে ইমন, তানহা তাসনিয়া ইসলাম।

আর জানুয়ারিতে সিনেমার শিল্পী ও শুটিংয়ের তারিখ ঘোষণা দিয়েছেন অভিনেত্রী রোজিনা। সরকারি অনুদানে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তিনি ‘ফিরে দেখা’ নামের একটি সিনেমা নির্মাণ করবেন। এখানে তিনি অভিনয় করবেন ইলিয়াস কাঞ্চনের বিপরীতে। আরও একটি জুটি হিসেবে এ সিনেমায় দেখা যাবে নিরব ও স্পর্শিয়াকে। শিগগিরই রাজবাড়ি জেলায় শুরু হবে এ সিনেমার শুটি।

এই ছবিগুলো বছরের প্রথমদিকেই বলা চলে জমিয়ে দিয়েছে ইন্ডাস্ট্রি। ধারাবাহিকতা বজায় থাকলে আশা করাই যায় বাকি ১১ মাস শেষে ২০২১ সালটা সিনেমার জন্য আশির্বাদ হয়ে আসতে পারে। নতুন শুরু হওয়া সিনেমাগুলোর সঙ্গে ‘অপারেশন সুন্দরবন’, ‘মিশন এক্সট্রিম’র দুটি সিক্যুয়েল, ‘জ্বিন’, ‘স্ফুলিঙ্গ’, ‘পাপ পূণ্য’, ‘৫৭০’, ‘গাংচিল’, ‘শান’ সিনেমাগুলো হতে পারে ঢালিউডে দিন বদলের তুরুপের তাস।

গোনিউজ২৪/আই

বিনোদন বিভাগের আরো খবর
অপূর্ণই থেকে গেল এটিএম শামসুজ্জামানের শেষ ইচ্ছেগুলো

অপূর্ণই থেকে গেল এটিএম শামসুজ্জামানের শেষ ইচ্ছেগুলো

এটিএম শামসুজ্জামান আর নেই

এটিএম শামসুজ্জামান আর নেই

স্বামীকে ‘বুড়ো লোক’ বলে ডাকেন প্রিয়াঙ্কা

স্বামীকে ‘বুড়ো লোক’ বলে ডাকেন প্রিয়াঙ্কা

শরীরকে ফলের সঙ্গে তুলনা করে আলোচনায় শাহিদ কাপুরের স্ত্রী

শরীরকে ফলের সঙ্গে তুলনা করে আলোচনায় শাহিদ কাপুরের স্ত্রী

বিয়ের পিঁড়িতে বসছেন অভিনেতা সাই ধরম

বিয়ের পিঁড়িতে বসছেন অভিনেতা সাই ধরম

অস্কারে নেই বাংলাদেশ-ভারতের কোনো সিনেমা

অস্কারে নেই বাংলাদেশ-ভারতের কোনো সিনেমা