ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শাকিবের ‘পাসওয়ার্ড’ নকল, মালেক আফসারির যুক্তি


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক: প্রকাশিত: জুন ১২, ২০১৯, ০৫:২৩ পিএম আপডেট: জুন ১২, ২০১৯, ১১:২৩ এএম
শাকিবের ‘পাসওয়ার্ড’ নকল, মালেক আফসারির যুক্তি

ঈদ উৎসব ঘিরে বড়পর্দায় তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। ছবি তিনটি  যথাক্রমে, পাসওয়ার্ড, নোলক ও আবার বসন্ত। মুক্তি0র আগে থেকেই আলোচনায় শাকিব খান অভিনীত মালেক আফসারির ‘পাসওয়ার্ড’ ছবিটি। অভিযোগ উঠেছে দক্ষিণ কোরিয়ার ছবি ‘দ্য টার্গেট’-এর নকল ‘পাসওয়ার্ড’। অনেকেই আবার বলছেন, ছবিটি ভারতের ‘ডিনামাইট’, ‘এক থা টাইগার’ বা ‘ব্যাঙ ব্যাঙ’কে নকল করা হয়েছে।

মুক্তির আগে ছবির ট্রেইলার দেখে নকলের অভিযোগ তুললে সিনেমাটির নির্মাতা মালেক আফসারী চ্যালেঞ্জ ছুড়ে দেন। ছবিটি ভারতীয় কিংবা তামিল ছবির নকল, প্রমাণ করতে পারলে ১০ লক্ষ টাকা পুরস্কারের ঘোষণাও দেন তিনি।

অবশেষে ‘পাসওয়ার্ড’ ছবিটি যে নকল তার প্রমাণ দিয়েছেন দর্শকরা। তারা বলছেন, ছবিটি কোরিয়ান ‘দ্য টার্গেট’র আদলে করা হয়েছে। অনুসন্ধানে দেখা যায়, পাসওয়ার্ড সিনেমার সাথে মিলে যায় কোরিয়ান ছবি দ্য টার্গেটের গল্প। শুধু গল্পেই নয়, হুবহু মিল আছে অসংখ্য দৃশ্যে।

এ নিয়ে মুখ খুললেন ‘পাসওয়ার্ড’ ছবির নির্মাতা মালেক আফসারি। গতকাল মঙ্গলবার তিনি তার ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে বিষয়টি জানান। গো নিউজ পাঠকদের জন্য পোস্টটি হুবহু তুলে ধরা হলো:

যারা পাসওয়ার্ড মুভি কপি কপি বলে চিল্লায়ে চিল্লায়ে মাথা খারাপ করছে তাদের উদ্দেশ্যে কিছু লজিক্যাল থিয়োরি উপস্হাপন করলাম যে পাসওয়ার্ড মুভি কোনো অবস্থায় কোরিয়ান মুভি দ্যা টার্গেট মুভির কপি নয়। 

১. পাসওয়ার্ড মুভির ডিউরশন ২ ঘন্টা ১৭ মিনিট, ওদিকে দ্যা টার্গেট মুভির ডিউরশন ১ঘন্টা ৩৭ মিনিট। যদি পাসওয়ার্ড মুভি এটার কপি হতো তাহলে পাসওয়ার্ড ও ১ ঘন্টা ৩৭ মিনিটের হতো, সুতরাং বলা যেতে পারে এটা কপি না

২. পাসওয়ার্ড মুভিতে নায়িকা আছে, দ্যা টার্গেট মুভিতে নেই। সুতরাং বলা যেতে পারে পাসওয়ার্ড মুভি কপি না।

৩. পাসওয়ার্ড মুভি পেনড্রাইভ ও পাসওয়ার্ড নিয়ে তৈরি, দ্যা টার্গেট মুভিতে পেনড্রাইভের কোনো অস্তিত্ব নেই। সুতরাং বলা যেতে পারে পাসওয়ার্ড মুভি কপি না।

৪. আমি দ্যা টার্গেট মুভির মূলভাব টা তুলে ধরছি। নায়ক ২ ভাই, একদিন নায়োকের ভাইয়ের কাছে কল আসে এক কর্মকর্তার থেকে, তো এরা ২জন সেখানে যায় গিয়ে দেখে কর্মকর্তা মৃত তাকে কেউ খুন করে গেছে, তারপর নায়ককে ধাওয়া করে নায়ক আহত হয়ে রাস্তায় পরে থাকলে তাকে হসপিটালে ভর্তি করা হয়, তারপর যে ডক্টর নায়ককে দেখে তার স্ত্রীকে নায়কের ভাই কিডনাপ করে যাতে তার ভাইয়ের কিছু না হয়। তারপর নায়কের ভাইকে ভিলেন মেরে ফেলে, তার বদলা নিতে ভিলেনকে মারে নায়ক, ব্যাস কাহিনি শেষ। এভাবে হযবরল ভাবে ১ ঘন্টা ৩৭ মিনিটে মুভিটা শপষ। আপনারা যারা পাসওয়ার্ড মুভি দেখেছেন তারা অবশ্যই দেখবেন যে কোনো অবস্হাতেই পাসওয়ার্ডের সাথে ওর গ্লপের মিল নাই। 

অনেকে যারা হেটার্স আছে সুপারস্টার শাকিব খানের তারা বলবে অমুক যায়গায় মিল আছে হাবি জাবি, ভাই আমি তাদের উদ্দেশ্যে বলবো, ধরেন আমি একটা গরুর রচনা লিখছি আমার ৫ বেঞ্চ পিছনো একজন সেও গরুর রচনা লিখছে, তো সে ২ পৃষ্ঠায় রচনাটা শেষ করেছে আর আমি ৪ পৃষ্ঠায় শেষ করেছি। তো ভাই গরু নিয়ে ও কম লিখেছে আমি বেশি লিখেছি, তো এই রচনার মধ্যে গরুর ৪ পা ২ চোখ সেও লিখেছে আমিও লিখেছি, তাই বলে এটা বলা যাবেনা আমি ওর কপি করছি।

আমার এক বন্ধু আছে নাম আশরাফুল সে একটা শার্ট কিনছিলো নোলন মুভির পোস্টার বাহির হওয়ার আগে, পরিবর্তিতে দেখলাম ওর মতোই দেখতে শাকিব খান শার্ট পরে আছে নোলক মুভির পোস্টারে, তাই বলে কি আপনারা বলবেন যে আশরাফুলের শার্ট কপি করে শাকিব খান পরেছে, মটেও না এটা হয়ে যায়। 

কপি কারে বলে আজ আপনাদের বুযাবো, কপি হলো সাউথ ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির থ্রোলি প্রেমা মুভির রিমেক কলকাতা ইন্ডাস্ট্রিতে ফিদা মুভি, যার ডায়লগ ও হুবহু, এইটারে বলে কপি।

ধন্যবাদ আশা করি সবাই বুঝতে পেরেছেন।

উল্লেখ্য, ‘পাসওয়ার্ড’ ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন শাকিব খান, শবনম বুবলী ও ইমন। মোহাম্মদ ইকবালের পাশাপাশি এতে প্রযোজক হিসেবে আছেন শাকিব নিজেই। এটি নির্মিত হয়েছে এসকে ফিল্মসের ব্যানারে। পাসওয়ার্ড ছবির গল্প এগিয়েছে একটি পেনড্রাইভকে ঘিরে। 

জানা যায়, একটি ফাইল লুকিয়ে রাখা হয় সেখানে। যার পাসওয়ার্ড নিয়ে ছবির কাহিনি এগিয়ে যাবে।

গো নিউজ২৪/কাসা

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী