ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬

তার ভিসা বাতিলের কোনও যুক্তি নেই, বললেন মমতা


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক: প্রকাশিত: জুন ১১, ২০১৯, ০৩:০০ পিএম আপডেট: জুন ১১, ২০১৯, ০৯:০০ এএম
তার ভিসা বাতিলের কোনও যুক্তি নেই, বললেন মমতা

ভারতের লোকসভা নির্বাচনের প্রচানে অংশ নেয়ায় বাংলাদেশি অভিনেতা ফেরদৌসকে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় ‘কালো তালিকাভুক্ত’ করে। সেই সঙ্গে ভারত ছাড়ার নির্দেশও দেয়।  

এ ঘটনায় অবশেষে মুখ খুললেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি বলেন, ‘ভোটের সময় বাংলাদেশ থেকে আমাদের একজন বন্ধু এসেছিলেন। তৃণমূলের মিছিল দেখে তিনি রাস্তায় দাঁড়িয়ে পড়েছিলেন। ব্যাস, অমনি তার ভিসা ক্যানসেল করে দেওয়া হল। এটা কেমন কথা? তার ভিসা বাতিলের কোনও যুক্তি নেই।’

প্রায় দু’মাস পর মমতা ব্যানার্জি এ বিষয়ে কথা বললেন। সোমবার (১০ জুন) কলকাতায় সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ভারত সফরে গিয়ে ১৪ ও ১৫ এপ্রিল রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের হয়ে স্থানীয় চলচ্চিত্র শিল্পীদের সঙ্গে ভোট প্রচারে গিয়েছিলেন ফেরদৌস। ওই মিছিলের ছবি ভাইরাল হয়ে গিয়েছিল। ওই মিছিলে টালিগঞ্জের দুই তারকা অঙ্কুশ ও পায়েলকেও তৃণমূল প্রার্থীর হয়ে ভোট চাইতে দেখা যাচ্ছে। এ ঘটনার পর ফেরদৌস দেশে ফিরে দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছিলেন।

ওই সময় বিজেপির দাবি করে, বাংলাদেশের অভিনেতা টুরিস্ট ভিসা নিয়ে এসে এভাবে ভোটে প্রচার করতে পারেন না। এতে যেমন নির্বাচনি বিধি ভঙ্গ হয়েছে, তেমনই ভিসার শর্তও লঙ্ঘন হয়েছে।

রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নে আয়োজিত সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কারও নাম না-নিলেও ভিসা বাতিল করার প্রসঙ্গ থেকে এটা স্পষ্ট যে তিনি ফেরদৌসের কথাই বুঝিয়েছেন।

তবে ফেরদৌসের ওই বিতর্ক তৃণমূল প্রার্থীর বক্তব্যের জন্য। ওই সময় তার দাবি ছিল, ‘ফেরদৌস এসে তার হয়ে প্রচার করেছেন, এমন কোনও তথ্য তার নাকি জানা-ই নেই।’

তিনি বলেছিলেন, ‘দেখুন, আমি নিজের সংগঠনের জোরেই চিরকাল ভোট করি। কোনও তারকার আমার হয়ে প্রচারের কোনও দরকার নেই।’

সেই ঘটনার দু’মাস পর মমতা ব্যানার্জিও একই দাবি করছেন। তিনি বলেন, ‘ফেরদৌস আদৌ তৃণমূলের প্রচারে যুক্ত ছিলেন না। শুধু সামনে দিয়ে তৃণমূলের মিছিল যাচ্ছিল দেখে দাঁড়িয়ে পড়েছিলেন।’

ফেরদৌসের ভিসা বাতিলের পর তিনি পশ্চিমবঙ্গে যেসব চলচ্চিত্রর সঙ্গে যুক্ত ছিলেন সেগুলোর শুটিংও অনিশ্চয়তার মুখে পড়েছে। মমতার এ বিবৃতির পর টালিগঞ্জ সিনেমা-মহলের অনেকেই ধারণা করছেন, ফেরদৌসের ভিসা যাতে পুনর্বহাল করা হয় সেজন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হয়তো এবার কেন্দ্রীয় সরকারের সঙ্গে টক্কর নিতেও প্রস্তুত।  

গো নিউজ২৪/জাবু

বিনোদন বিভাগের আরো খবর
প্লেট-গ্লাস ভেঙে শিল্পার সস্তা নাচ!

প্লেট-গ্লাস ভেঙে শিল্পার সস্তা নাচ!

আইয়ুব বাচ্চুর ‘রূপালি গিটার’ উদ্বোধন সন্ধ্যায়

আইয়ুব বাচ্চুর ‘রূপালি গিটার’ উদ্বোধন সন্ধ্যায়

স্কুলের রাঁধুনি থেকে একরাতে কোটিপতি

স্কুলের রাঁধুনি থেকে একরাতে কোটিপতি

অনলাইনে আপত্তিকর ভিডিও, যা বললেন মেহজাবীন

অনলাইনে আপত্তিকর ভিডিও, যা বললেন মেহজাবীন

‘ন্যুড কনটেন্ট’ ভিডিও বানালেন শ্রীলেখা

‘ন্যুড কনটেন্ট’ ভিডিও বানালেন শ্রীলেখা

দৌলতদিয়া যৌনপল্লীতে প্রভা

দৌলতদিয়া যৌনপল্লীতে প্রভা