ঢাকা শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

ক্রিকেট বিশ্বকাপ ও বৈরী আবহাওয়া উপেক্ষা করে হলমুখি দর্শক


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক: প্রকাশিত: জুন ১১, ২০১৯, ১২:২৭ পিএম আপডেট: জুন ১১, ২০১৯, ১২:২৯ পিএম
ক্রিকেট বিশ্বকাপ ও বৈরী আবহাওয়া উপেক্ষা করে হলমুখি দর্শক

এবার ঈদের সিনেমা প্রতিযোগিতায় মাত্র ৩টি সিনেমা মুক্তি পেয়েছে। সিনেমাগুলো যথাক্রমে- নবাগত সাকিব সনেট পরিচালিত শাকিব খান-ববি অভিনীত 'নোলক',মালেক আফসারী পরিচালিত শাকিব খান-বুবলী অভিনীত 'পাসওয়ার্ড' এবং ভিন্ন সাধের গল্প নিয়ে অনন্য মামুন পরিচালিত তারিক আনাম খান-অর্চিতা স্পর্শিয়া অভিনীত 'আবার বসন্ত'। ছবির সংখ্যা যেখানে কম, তাই প্রতিযোগিতা কঠিন হওয়ার কথা ছিলোনা। 

কিন্তু বাস্তব প্রেক্ষাপট ছিলো সম্পূর্ন ভিন্ন। এদিকে ক্রিকেট প্রেমিদের জন্য শুরু হয়েছে 'আইসিসি বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্ট' যেখানে সারা পৃথিবীর সাথে বাংলাদেশের মানুষও ক্রিকেট উন্মাদনায় মত্ত,তার উপর বৈরী আবহাওয়া সব মিলিয়ে ঈদের সিনেমার জন্য ছিলো এক অজানা সংকট! কিন্তু চলচ্চিত্র প্রেমীরা সবকিছু উপেক্ষা করে দর্শক সিনেমা হলগুলো'তে তাদের প্রিয় তারকাদের সিনেমা দেখার জন্য ভীড় করছেন। 

ঢালিউডের নাম্বার ওয়ান খ্যাত তারকা শাকিব খান তার অভিনীত দুটি সিনেমা নিয়ে এবার ঈদে দর্শকদের সামনে হাজির হয়েছেন। মালেক আফসারী পরিচালিত 'পাসওয়ার্ড' সিনেমায় অভিনয়ের পাশাপাশি তিনি নিজেও মোহাম্মদ ইকবালের সাথে যৌথ ভাবে সিনেমাটি প্রযোজনা করেন। ১৭৭ টি সিনেমা হলে মুক্তি পাওয়া 'পাসওয়ার্ড' সিনেমাটি ঈদের দিন থেকেই রাজধানীর মধুমিতা, রাজমনি, শাহিন,মুক্তি, পূনম সিনেমা হলো গুলো'তে ছিলো শাকিব ভক্তদের উপচেপড়া ভীড়।

পাশাপাশি মফস্বল শহরগুলোতেও এই বৃষ্টি ক্রিকেট বিশ্বকাপ উপেক্ষা করে 'পাসওয়ার্ড' দেখার জন্য ভীড় করেছে। কোথাও কোথাও ব্ল্যাকে টিকেটের দ্বিগুণ দাম দিয়ে সিনেমা দেখেছেন তারা। 

তবে 'পাসওয়ার্ড' নিয়ে অনেকের মাঝে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া।এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো'তে চলছে আলোচনা-সমালোচনা। 'পাসওয়ার্ড' ট্রেলারে যতটা প্রত্যাশার পারদ বাড়িয়ে ছিলো, মুক্তির পর পুরো সিনেমা সেই প্রত্যাশা পূরণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। কারো কারো ভাষ্য মতে যেভাবে ঢাক-ঢোল পিটিয়েছে 'পাসওয়ার্ড' মুক্তির পর সেরকম কোনো চিত্র পাওয়া যায়নি। তবুও সিনেমার গানগুলো এরি মধ্যে সবাই বেশ পছন্দ করেছেন। শাকিব খান ও মিশা সওদাগরের অভিনয়ের বাইরে সবার দৃষ্টি আকর্ষণ করেছেন চিত্রনায়ক ইমন। সবাই একবাক্যে ইমনের অভিনয়ের খুব প্রশংসা করেছেন, পাশাপাশি বুবলী উন্নতি সবার চোখে ধরা পড়েছে। সিনেমায় বুবলী সাবলীল অভিনয় সবার বেশ পছন্দ হয়েছে। নানান আলোচনা-সমালোচনার মাঝেও 'পাসওয়ার্ড' বেশ ভালো ভাবেই সাফল্যের পথে এগুচ্ছে। 

শাকিব খান অভিনীত আরেক সিনেমা 'নোলক'। বি হ্যাপি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিত নবাগত পরিচালক সাকিব সনেট পরিচালনার পাশাপাশি সিনেমাটির প্রযোজনায়ও আছেন তিনি। রাজধানীর বড় বড় প্রেক্ষাগৃহ ছাড়া দেশের মোট ৭৭ টি সিনেমা হলে মুক্তি পেয়েছে 'নোলক'। সিনেমার প্রধান অভিনয় শিল্পী চিত্রনায়ক শাকিব খান প্রথম থেকেই 'নোলক' সিনেমার প্রচারণায় কোনো প্রকার অংশ নেয়নি, তাই সিনেমার প্রচারণার মূল দায়িত্ব কাঁধে তুলে নেন সিনেমার নায়িকা ইয়ামিন হক ববি ও নির্মাতা সাকিব সনেট। সম্পূর্ন মৌলিক গল্পের পারিবারিক দ্বন্দ্ব, প্রেম-ভালোবাসা, সংঘাত দেশীয় সংস্কৃতির উপকরণে নির্মিত সিনেমা 'নোলক'। 

রাজধানীর বিভিন্ন সিনেমা হলগুলোতে ঘুরে ঘুরে দেখা যায় স্বপরিবারে অনেকেই 'নোলক' সিনেমাটি দেখতে এসেছে। আবার অনেকদিন সিনেমা দেখেনা তারাও 'নোলক' দেখতে সিনেমা হলগুলোতে ছুটে আসছেন। সিনেপ্লেক্সে দীর্ঘ লাইনে দাড়িয়ে অপেক্ষা করে টিকেট কেটে 'নোলক' দেখেছেন। যারাই 'নোলক' সিনেমাটি দেখেছেন সবাই ভীষণ পছন্দ করছেন সিনেমার গল্প,নির্মাণ ও সকলের অভিনয়। 

'নোলক' সিনেমায় নায়িকা ববি'র অভিনয় সবাই ভূয়সী প্রশংসা করছেন। সবার কথা হলো ববি তার জীবনে সেরা অভিনয় করেছেন যা পুরস্কার পাওয়ার যোগ্য। এদিকে সিনেমা প্রেমীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে 'নোলক' তারা তাদের আশার প্রতিফলন ঘটেছে বলে সবাই বেশ প্রশংসামূলক অভিব্যক্তি প্রকাশ করছেন। 'নোলক' সিনেমার এমন অভূতপূর্ব সাফল্যের পূর্ণ দাবিদার সাকিব সনেট টীম ও নায়িকা ইয়ামিন হক ববি যারা এখনো দিনরাত অক্লান্ত পরিশ্রম করে 'নোলক' সিনেমাটি'কে দর্শকদের দ্বার গোড়ায় পৌঁছে দিচ্ছেন। 

যেখানে শাকিব খানের সাথে শাকিব খানের লড়াইয়ে সবাই ব্যস্ত ঠিক তার মাঝেই এক ভিন্ন আমেজে ভিন্ন গল্পের সিনেমা 'আবার বসন্ত' এই ঈদে মোট ৭ টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। একজন ৬৫ বয়সী বাবার একাকীত্বের ও ২৫ বছর বয়সী তরুণীর সাথে ভালোবাসার এমন গল্প দর্শকদের বেশ আকৃষ্ট করেছে 'আবার বসন্ত'। অনন্য মামুন পরিচালিত 'আবার বসন্ত' সিনেমায় তারিক আনাম খানের সাথে পাল্লা দিয়ে অভিনয় করেছেন অর্চিতা স্পর্শিয়া। এই সিনেমাটিও দেখতে রাজধানীর বলাকা সিনেমা হল ও সিনেপ্লেক্সে দর্শকদের সরব উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে।

এদিকে প্রথমবার সিনেমা প্রযোজনা ও পরিচালনায় এসে সাফল্য অর্জন করলেন সাকিব সনেট, তিনি তার সাফল্য নিয়ে গোনিউজকে বললেন, আমি 'নোলক' বানাতে গিয়ে নানা বাধা বিপত্তি অতিক্রম করতে হয়েছে। এমনি মুক্তি নিয়ে নানা সমস্যার সম্মুখীন হতে হয়েছে। আমার নীতি ঠিক ছিলো আমি সৎ ছিলাম বলে আল্লাহ আমার সহায় ছিলেন। আমি সবকিছু অতিক্রম করে নোলক'কে দর্শকদের সামনে নিয়ে আসতে পেরেছি। ঈদের মতো বড় উৎসবে মুক্তি দিতে আমি সব রকমের প্রস্তুতি নিয়ে রেখেছিলাম কিন্তু পরিতাপের বিষয় সিনেমার প্রচারণার সময় সবাইকে কাছে পাইনি, কিন্তু যারা যারা আমার পাশে ছিলেন সবার কাছে আমার অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি মহান আল্লাহ তা'আলা এর কাছে শুকরিয়া আদায় করছি আমি 'নোলক' দিয়ে দর্শক আশা পূরণ করতে পেরেছি। 'নোলক' এর সাফল্যে আমি ভীষণ খুশি।

তিনি আরো জানান,দর্শকদের চাহিদার কারণে 'নোলক' দ্বিতীয় সপ্তাহ থেকে আরো হল সংখ্যা বাড়বে। 

এদিকে বিভিন্ন হল মালিক ও ম্যানেজারদের সাথে কথা বলে ঈদের সিনেমার ব্যবসা অবস্থা সম্পর্কে তারা জানান,দেশে ঈদের এই সময়টাতে বৃষ্টি না থাকলে তারা ঈদে আরো বেশী ব্যবসা করতে পারতো। ঈদের পরের দিন থেকে হল গুলোতে দর্শক আরো বেশী ভীড় করেছে। ঈদে সিনেমার সংখ্যা বেশী হলে অনুকূল পরিবেশ থাকলে সিনেমা ব্যবসা আরো জমজমাট হতো। তবুও সবার মাঝে আশার আলো জাগিয়েছে।

গো নিউজ২৪/কাসা/আরআর
 

বিনোদন বিভাগের আরো খবর
শারীরিক সম্পর্কের অভিযোগ নিয়ে মুখ খুললেন নোবেল

শারীরিক সম্পর্কের অভিযোগ নিয়ে মুখ খুললেন নোবেল

গুজব ছড়াচ্ছেন শ্রদ্ধা!

গুজব ছড়াচ্ছেন শ্রদ্ধা!

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন নোবেল, গাইবেন গান

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন নোবেল, গাইবেন গান

একাধিক তরুণের সঙ্গে রিয়ার যৌন দৃশ্য!

একাধিক তরুণের সঙ্গে রিয়ার যৌন দৃশ্য!

গুপ্তচর হয়ে পাকিস্তান যাচ্ছেন ইমরান হাশমি 

গুপ্তচর হয়ে পাকিস্তান যাচ্ছেন ইমরান হাশমি 

‘মেকআপ’ সিনেমার হিরো তারিক আনাম

‘মেকআপ’ সিনেমার হিরো তারিক আনাম