ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

কন্ঠ’তে ভালোবাসার সুর তুললেন জয়া আহসান 


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক: প্রকাশিত: মে ১৬, ২০১৯, ০২:২১ পিএম আপডেট: মে ১৬, ২০১৯, ০৮:২১ এএম
কন্ঠ’তে ভালোবাসার সুর তুললেন জয়া আহসান 

জয়া আহসান দুই বাংলার সমান জনপ্রিয় ও একজন দক্ষ অভিনেত্রী তিনি। দুই বাংলায় তিনি কাজ করে যাচ্ছেন সমান তালে। আজ ঢাকা তো কাল কলকাতা এভাবে করেই তার ব্যস্তময় জীবন কেটে যাচ্ছে। সম্প্রতি কলকাতায় তার অভিনীত নতুন সিনেমা 'কন্ঠ' মুক্তি পেয়েছে। নন্দিতা-শিবপ্রসাদ জুটি পরিচালিত 'কন্ঠ' সিনেমাতে তিনি একজন স্পিচ থেরাপিস্টের ভূমিকায় অভিনয় করেছেন। 

এই চরিত্রে জয়া আহসান রোমিলা চৌধুরী হয়ে দর্শক-সমালোচক সকলের বেশ প্রশংসা কুড়োচ্ছেন। পাশাপাশি সিনেমাটি সবকয়টা হলে হাউসফুল যাচ্ছে বলে সেখানকার বরাত দিয়ে জানা গিয়েছে। নির্মাতা নন্দিতা-শিবপ্রসাদ তাদের সব ছবির কাহিনিতেই থাকে অভিনবত্ব, তবে ‘কন্ঠ’ সবকিছুর উর্দ্ধে চলে গেছে। 

ল্যারিঞ্জেকটোমি রোগকে নিয়ে ছবি,এবং এই ধরনের রোগীদের যে মূল স্রোতে ফেরানো সম্ভব তা এই ছবি দেখে এই ধরনের রোগীরা অনুপ্রেরণাও পাবে। এরকম একটা বিষয় ভাবনাকে ছবিতে তুলে ধরার জন্য পরিচালকদ্বয়কে প্রশংসা করতেই হবে।

ছবির কাহিনি এক রেডিও জকি অর্জুন মল্লিক(শিবপ্রসাদ মুখোপাধ্যায়)কে নিয়ে, যে বেশ জনপ্রিয়ও।সে হঠাৎ জানতে পারে যে তার গলায় ক্যানসার এবং ডাক্তার উপদেশ দেয় অবিলম্বে তার ভয়েস বক্সটি বাদ না দিলে রোগটি দ্রুত সারা শরীরে ছড়িয়ে পড়বে। অর্জুনের স্ত্রী পৃথা(পাওলি দাম)-একটি টিভি চ্যানেলের খবর পাঠিকা,বাচিক শিল্পী,আছে ছোট বাচ্চা টুকাই। 

অর্জুন শেষ পর্যন্ত পরিবারের কথা ভেবে অপারেশনের জন্য রাজি হয়। তারপর কি হয় তা নিয়েই কাহানি এগোয়। কি করবে একজন রেডিও জকি?যার কণ্ঠই ছিল তার সম্পদ। পৃথার কাছে কি অর্জুন বোঝা হয়ে যাবে? নাকি তার পাসে থেকে লড়ে যাবে? স্পিচ থেরাপিস্ট রোমিলা চৌধুরী(জয়া আহসান) পারবে কি অর্জুনের কন্ঠকে ফিরিয়ে দিতে? এসব প্রশ্নের উত্তর খোঁজে পেতে দর্শকরা হলে ছবিটা দেখতে ভীড় জমাচ্ছেন। 

তবে ছবি দেখে বেরোনোর সময় দর্শকদে চোখ দুটো অশ্রুপূর্ণ হচ্ছে।সাম্প্রতিক কালে এরকম বাংলা ছবি দর্শক দেখেননি এমনটাই জানাচ্ছেন দর্শকরা। আর অভিনয়?অর্জুন মল্লিকের চরিত্রে শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং তার স্ত্রী পৃথার চরিত্রে পাওলি দাম ছিলেন দূর্দান্ত। কিন্তু সবকিছু ছাপিয়ে আলোর আভায় উদ্ভাসিত হয়েছেন জয়া আহসান বাঙাল চরিত্র হিসাবে তার স্বাভাবিকত্ব তো ছিলই, সঙ্গে তার অভিব্যক্তি, তার অভিনয় দর্শককুলকে মুগ্ধ করেছে। 

'কন্ঠ' সিনেমায় ভালোবাসার সুর সৃষ্টিতে অতুলীয় ছিলেন তিনি।সবার প্রশংসায় ফুটে উঠছে সেই কথা। সবাই যখন বলছে বাংলা ছবির অবস্থা খারাপ, বাংলা ছবি চলছে না,তখন ‘কণ্ঠ‘ তাদের কাছে প্রতিবাদী কণ্ঠ হয়ে এল। এখন পর্যন্ত রোজ প্রায় সব হল-ই ‘কন্ঠ‘ হাউসফুল যাচ্ছে।

গো নিউজ২৪/জাবু

বিনোদন বিভাগের আরো খবর
ভক্তকে ‘নগ্ন’ ছবি পাঠালেন গায়িকা, স্ক্রিনশট ভাইরাল!

ভক্তকে ‘নগ্ন’ ছবি পাঠালেন গায়িকা, স্ক্রিনশট ভাইরাল!

বিজয়ের পর তারকাদের প্রতিক্রিয়া

বিজয়ের পর তারকাদের প্রতিক্রিয়া

মুক্তির অপেক্ষায় সেই ২১ ঘন্টার ছবি!

মুক্তির অপেক্ষায় সেই ২১ ঘন্টার ছবি!

ঢাকায় একদিনে হলিউডের তিন ছবি

ঢাকায় একদিনে হলিউডের তিন ছবি

সরাসরি দর্শকদের সঙ্গে অভিনয় করবেন মিথিলা 

সরাসরি দর্শকদের সঙ্গে অভিনয় করবেন মিথিলা 

গোপনে...

গোপনে...