ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬

পাল্টে গেল এলআরবি’র নাম


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক: প্রকাশিত: এপ্রিল ১৫, ২০১৯, ০৫:০০ পিএম আপডেট: এপ্রিল ১৫, ২০১৯, ০৫:৪৪ পিএম
পাল্টে গেল এলআরবি’র নাম

উপমহাদেশের বিখ্যাত গিটারিস্ট আইয়ুব বাচ্চুর হাত ধরে সৃষ্টি হওয়া লাভ রানস ব্লাইন্ড বা (এলআরবি) এক এক করে ২৮টি বছর পার করেছে। কিন্তু গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন এর ভোকাল ও প্রতিষ্ঠাতা আইয়ুব বাচ্চু। তার মৃত্যুতে ব্যান্ডটিতে নানা রকম সংকট দেখা দেয়। থমকে যায় এলআরবি’র পথচলা। অনিশ্চিত হয়ে পড়ে ব্যান্ডটির ভবিষ্যৎ।

তবে গত ৫-ই এপ্রিল আনুষ্ঠানিকভাবে পুনর্গঠিত হয় এলআরবি। ঘোষণা করা হয় ব্যান্ডের নতুন লাইন-আপ। সংগীতশিল্পী বালামকে মূল ভোকাল হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয় অনুষ্ঠানে। সেসময় ব্যান্ডের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন সেখানে।

আত্মপ্রকাশ অনুষ্ঠানে বালামসহ ব্যান্ডের সকল সদস্যরা বলেন, এলআরবি ব্যান্ডের প্রাণপুরুষ প্রয়াত আইয়ুব বাচ্চুর প্রতি পুর্ণ শ্রদ্ধা ও সম্মান রেখে তার স্মৃতিকে অম্লান রাখতে এবং ব্যান্ডকে বাঁচিয়ে রাখার জন্য এই প্রয়াস।

আইয়ুব বাচ্চুর সদস্যরা অনুরোধ করেছেন বালামকে নিয়ে দলের নামটি যেন পরিবর্তন করা হয়। অবশেষে সেই ঘোষণাই দিলো এলআরবি। বর্তমান সদস্যরা এখন থেকে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’ ব্যান্ডের সদস্য হিসেবে পরিচিত হবেন।

আজ ১৫ এপ্রিল, সোমবার এলআরবি’র ফেসবুক পেজে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। সেইসঙ্গে দলটির গিটারিস্ট আব্দুল্লাহ আল মাসুদও জানান, লাভ রানস ব্লাইন্ড তথা এলআরবি এখন থেকে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’। এই নাম বদলের পেছনে আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্য ও ভক্তদের ইচ্ছাই প্রাধান্য পেয়েছে।

তবে নাম পরিবর্তন হলেও স্টেজে ‘এলআরবি’র সব গানই পরিবেশন করবে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’। এদিকে আইয়ুব বাচ্চুর ‘এলআরবি’ নামটি বদলে ফেলার জন্যও মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

অনেকেই দাবি করছেন, সাম্প্রতিক সময়ে ব্যর্থ গায়ক বালাম। তার কোনো গানই শ্রোতাপ্রিয় নয়। অনিশ্চিত ভাসমান ক্যারিয়ারে তিনি তিথু হতে চেষ্টা করছেন অনেকদিন ধরেই। সেই চেষ্টার শেষটা হলো ‘এলআরবি’-কে পাশ কাটিয়ে নতুন ব্যান্ড গঠন করা।

গোনিউজ২৪/এআরএম

বিনোদন বিভাগের আরো খবর
‘ভালো থেকো বোন, যেখানেই থেকো...’

‘ভালো থেকো বোন, যেখানেই থেকো...’

টাইগারদের জন্য প্রতীক হাসানের উপহার

টাইগারদের জন্য প্রতীক হাসানের উপহার

ফুলকি ঝরাবেন আগুন

ফুলকি ঝরাবেন আগুন

শ্রাবন্তীর হ্যাটট্রিক বিয়ের ছবি প্রকাশ্যে

শ্রাবন্তীর হ্যাটট্রিক বিয়ের ছবি প্রকাশ্যে

ফিরছেন এস. ডি. রুবেল

ফিরছেন এস. ডি. রুবেল

পরিচালক হাসিবুল ইসলাম মিজান আর নেই

পরিচালক হাসিবুল ইসলাম মিজান আর নেই