ঢাকা বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯, ৭ চৈত্র ১৪২৫

আন্তর্জাতিক অঙ্গনে এক দেশি মডেলের পথ চলা


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক: প্রকাশিত: জানুয়ারি ১২, ২০১৯, ০৮:৩৪ পিএম আপডেট: জানুয়ারি ১৩, ২০১৯, ১০:১৩ এএম
আন্তর্জাতিক অঙ্গনে এক দেশি মডেলের পথ চলা

লেখাপড়ার উদ্দেশ্যে আজ থেকে ৬ বছর আগে পাড়ি জমান সুদূর আমেরিকাতে। চলছে পড়াশোনা, পাশাপাশি চাকরি করছেন রেডিসনে। দেশে একজন মডেল হওয়ার জন্য অনেককেই কাঠখড় পোড়াতে হয়। সেখানে আন্তর্জাতিক অঙ্গনে স্থান পাওয়াতো দূরের কথা, প্রবেশ করতে পারাটাই অনেক কঠিন ব্যাপার। 

আর সেই কঠিন কাজটিকে ধীরে ধীরে নিজের জন্য অনেক সহজ করে নিচ্ছেন বাংলাদেশের ছেলে আমেরিকান প্রবাসী ফারহান চৌধুরী। বাবা-মায়ের একমাত্র ছেলে তাদের স্বপ্ন পূরণের লক্ষ্যে আমেরিকায় পড়াশোনা পাশাপাশি  নিজেকেও পৌঁছে দিচ্ছেন স্বপ্নের দৌড় গোড়ায়। খুব বেশি দিনের কথা নয়, তারপরও নিজেকে বেশ পাকাপোক্ত ভাবে গড়ে তুলেছেন একজন র‌্যাম্প মডেল ও স্টীল ফটোমডেল হিসেবে। ফারহান চৌধুরীর মা পারভিজ চৌধুরী একজন ফ্যাশন ডিজাইনার নিজের সপ্তপর্ণা নামে একটি ফ্যাশন হাউজ আছে।

দীর্ঘ ২৫ বছর ধরে তিনি ফ্যাশন জগতের সাথেই আছেন। কিন্তু ফারহান এগুলো ছোট থেকে দেখে দেখে বড় হলেও তার মাঝে মডেল হওয়ার সেই বাসনা কাজ করেনি।বন্ধুদের উৎসাহে আর সহযোগিতায় ফারহানের আজ ফ্যাশন জগতে প্রবেশ। সময়টা গত বছর এপ্রিলে দিয়েই শুরু। বন্ধুরা তাকে কোনো কিছু না জানিয়ে তার কিছু ছবি বিজ্ঞাপন এজেন্সিতে জমা দেন। তারপর সেখান থেকে তার ডাক পড়ে। আর এভাবেই সে একে একে ইতোমধ্যে হেটেছেন-এলপিএফ ফ্যাশন শো, ফ্যাশনশো বেনিফিট ড্রাইভ গালা, পাম্প ফ্যাশন শো, মিনেসোটা ফ্যাশন উইক, রো ফ্যাশন শো, মিয়ামি ফ্যানশ শো উইকসহ আরো অনেক গুলোতে।

ফারহান চৌধুরীই একমাত্র বাংলাদেশি যিনি নর্দান ভোগ ফ্যাশন শো'তে অংশ নিয়েছেন। চলতি বছরের অর্ধেকটাই তিনি ব্যস্ত শিডিউলে কাটাচ্ছেন। আগামী মাসের ১০ তারিখে তিনি প্রথমবারের মতো নিউইয়র্ক ফ্যাশন উইক শো'তে হাটবেন এবং এরই সাথে তার মায়ের ডিজাইনে পোশাকের প্রতিনিধিত্ব করবেন।

এটা নিঃসন্দেহে একটি গর্বের ব্যাপার হবে। বাংলাদেশি কোনো ডিজাইনারের পোশাক আন্তর্জাতিক ফ্যাশন মডেলরা পড়ে হাটবেন। এবং একজন সন্তান হিসেবে এটা মডেল ফারহান চৌধুরীর জন্য অন্য রকম এক প্রাপ্তি হবে। ইতোমধ্যে তার মায়ের ফ্যাশন ডিজাইনের পোশাক প্রথমবার মিনেয়াপলিস মিনেসোটায় শো করা হয়েছে।একজন সন্তান হিসেবে এটা তার কাছে গর্বের, বিদেশের মাটিতে দেশের হয়ে প্রতিনিধি করছেন। 

বিশ্বের দরবারে বাংলাদেশকে তুলে ধরছেন, বাংলাদেশকে একটা সম্মানজনক অবস্থানে নিয়ে যাচ্ছেন। ফারহান চৌধুরী আন্তর্জাতিক মানের আর্টিস্টদের সাথে কাজ করেছেন, যেমন- টি-পেইন,বব,জায়,সিয়ান, সিলেন্টো, সামি এডাম, হুয়ে মাক, এরিক মিনাসহ আরো অনেকের সাথে। তিনি দেশের হয়েও দেশি কাজ করতে চান। যদি তাকে তেমন ভালো সংস্থা ভালো নির্মাতা ভালো ফ্যাশন হাউস হলে বাংলাদেশেও তার কাজ করতে আপত্তি নেই। তিনি ভালো কোনো অফার পেলে বাংলাদেশে অভিনয়ে রাজি আছেন। তাই আপাতত পড়াশোনা চাকরির পাশাপাশি নিজেকে একজন পুরোদস্তুর মডেল হিসেবে পরিচিতি করানোর চেষ্টায় আছেন।

গোনিউজ২৪/এআরএম

বিনোদন বিভাগের আরো খবর
ঝুঁকি নিলেন শাকিব

ঝুঁকি নিলেন শাকিব

বিতর্কিত কাণ্ডে ফের আলোচনায় পূজা গান্ধী

বিতর্কিত কাণ্ডে ফের আলোচনায় পূজা গান্ধী

বিয়ে করলেন পুতুল

বিয়ে করলেন পুতুল

ঢালিউডে নতুন জুটি

ঢালিউডে নতুন জুটি

ক্যাটরিনাকে আড়াই কোটি রুপির উপহার সালমানের

ক্যাটরিনাকে আড়াই কোটি রুপির উপহার সালমানের

এবার ভারতীয় বিজ্ঞাপনে ফারিয়া

এবার ভারতীয় বিজ্ঞাপনে ফারিয়া