ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ছবিপ্রতি কার কত পারিশ্রমিক?


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক: প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৮, ০৬:১৮ পিএম আপডেট: অক্টোবর ১৫, ২০১৮, ০৬:৩৮ পিএম
ছবিপ্রতি কার কত পারিশ্রমিক?

হলিউড-বলিউড তারকাদের নিয়ে সবার মাতামাতি যেন একটু বেশিই থাকে। কিন্তু নিজ দেশের ঢালিউড তারকাদের খবরাখবর প্রায় সবার কাছেই অজানা।

বাইরের দেশের তারকাদের পারিশ্রমিক জানার বিষয়েও অনেকের আগ্রহ দেখা যায়। সেই হিসেবে দেশীয় তারকাদের পারিশ্রমিকের বিষয়টি কিছুটা অগোচরেই থেকে যায়। তবে আর অপেক্ষা নয়, আজ জেনে নিন দেশীয় তারকারা ছবিপ্রতি কে কত পারিশ্রমিক নিচ্ছেন।

১. শাকিব খান:
ঢাকাই সিনেমাতে প্রায় দুই যুগ আগে তার অভিষেক। ক্যারিয়ারের শুরু থেকে নানা চড়াই-উতরাই পেরিয়ে এই পর্যায়ে এসেছেন তিনি। বর্তমানে ঢাকাই ছবির কিং খান তিনি। ঢাকাই সিনেমার অন্যতম সফল ও জনপ্রিয় অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন তিনি। বর্তমানে ছবি প্রতি ৫০ থেকে ৬০ লাখ টাকা পারিশ্রমিক নিচ্ছেন এ তারকা। যা ঢাকাই সিনেমার সর্বোচ্চ পারিশ্রমিক।

২. ফেরদৌস:
র‌্যাম্প মডেল হিসেবে নব্বইয়ের দশকে আত্মপ্রকাশ করেন ফেরদৌস। এরপর ‘বুকের ভেতর আগুন’ শীর্ষক ছবির মাধ্যমে ১৯৯৭ সালে চলচ্চিত্রে পা রাখেন তিনি। দুই বাংলার অনেক চলচ্চিত্রে অভিনয় করছেন এই নায়ক। তবে আগে ছবি প্রতি ১২ থেকে ১৫ লাখ টাকা পারিশ্রমিক পেলেও ইদানীং তিনি ৮ থেকে ১০ লাখ টাকা পারিশ্রমিক নিচ্ছেন বলে জানা গেছে।

৩. জায়েদ খান:
পিরোজপুরের ছেলে জায়েদ খান। চলচ্চিত্রে নায়ক হওয়ার আশায় এফডিসির ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমে অংশ নেন। সৌভাগ্যক্রমে চলচ্চিত্রে কাজ করার সুযোগটাও পেয়ে যান তিনি। আর তাকে এই সুযোগটা করে দেন পিরোজপুরেরই এক প্রযোজক। ছবির নাম ‘ভালোবাসা ভালোবাসা’। ছবিটির পরিচালক মুহাম্মদ হান্নান। বর্তমানে ছবিপ্রতি ৪ থেকে ৫ লাখ টাকার মতো পারিশ্রমিক নিচ্ছেন। ক্ষেত্রবিশেষ তা ওঠানামা করে বলে জানা যায়।

৪. আরিফিন শুভ:
শোবিজে আরিফিন শুভর শুরু র‌্যাম্প মডেলিংয়ের মধ্য দিয়ে। পাশাপাশি রেডিওতে কথাবন্ধুর কাজও করতেন এই নায়ক। এরপর নাটকে অভিনয় করেন তিনি। একটা সময় সবকিছুকে বিদায় দিয়ে নিজেকে চলচ্চিত্রের জন্য উপযোগী করে তোলেন শুভ। পেয়েছেন সফলতাও।

‘জাগো’ শীর্ষক চলচ্চিত্রের মাধ্যমে তার বড় পর্দায় অভিষেক ঘটে। এরপর বেশক’টি ব্যবসাসফল চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন। বিভিন্ন সূত্রে জানা যায়, বর্তমানে তিনি ছবি প্রতি ১০ থেকে ১২ লাখ টাকা পারিশ্রমিক নিচ্ছেন।

৫. বাপ্পী চৌধুরী:
নারায়ণগঞ্জের ছেলে তিনি। ২০১২ সালে ‘ভালোবাসার রঙ’ শীর্ষক ছবির মাধ্যমে চলচ্চিত্রে পদার্পণ করেন। অল্প সময়ের চলচ্চিত্র ক্যারিয়ারে দুই ডজনের বেশি ছবিতে অভিনয় করেছেন বাপ্পি। বর্তমানে তিনিও নাকি প্রতিটি ছবিতে অভিনয়ের বিনিময়ে ৭ থেকে ৮ লাখ টাকা পারিশ্রমিক নিচ্ছেন।

৬. ইমন:
মডেল ও অভিনেতা তিনি। ২০০৭ সালে ‘দারুচিনি দ্বীপ’ ছবির মাধ্যমে প্রথম চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর বেশ কয়েকটি আলোচিত ছবিতে অভিনয় করেছেন। বর্তমানে তিনি ছবিপ্রতি ৫ থেকে ৭ লাখ টাকা পারিশ্রমিক নিচ্ছেন। ক্ষেত্রবিশেষে তা ওঠানামা করে।

৭. সাইমন সাদিক:
২০১২ সালে ‘জি হুজুর’ শীর্ষক ছবির মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে তার অভিষেক ঘটে। প্রথম ছবিতে সাফল্যের মুখ না দেখলেও পরের বছর তার অভিনীত পোড়ামন শীর্ষক ছবিটি দারুণ দর্শকপ্রিয়তা পায়। অল্প সময়ের ক্যারিয়ারে তিনি ২০টির বেশি ছবিতে অভিনয় করেন। বর্তমানে তিনিও ছবি প্রতি ৭ থেকে ৮ লাখ টাকা পাচ্ছেন।

গোনিউজ২৪/এআরএম

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী