ঢাকা শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮, ৩ কার্তিক ১৪২৫
Sharp AC

প্রেক্ষাগৃহে নতুন ছবির দেখা মিলবে?


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদন: প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৮, ০৯:৩৩ পিএম আপডেট: অক্টোবর ১২, ২০১৮, ১২:৩৭ পিএম
প্রেক্ষাগৃহে নতুন ছবির দেখা মিলবে?
Sharp AC

একই দিনে চার চারটি সিনেমার মুক্তি। এ যেন দর্শকের মন নিয়ে খেলা। কোনটা রেখে কোনটা দেখবে এমন ঘোরে ঘোরপাক খাবে দর্শকের মন। এমন পরিস্থিতির সম্মুখীন হতে হবে না দর্শকদের। আগামীকাল শুক্রবার সারাদেশে চারটি ছবি মুক্তির কথা থাকলেও সেগুলোর আর মুক্তি মিলছে না।   

গেল এক সপ্তাহ ধরে নতুন দুটি ও পুরোনো তিনটি ছবি নিয়ে প্রতিযোগিতা করেছিল প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। শেষমুহূর্তে জানা যাচ্ছে, একে অপরকে টেক্কা দিতে গিয়ে কোন ছবিই মুক্তি পাচ্ছে না। শুধু ‘মেঘকন্যা’ ছবিটি মুক্তি পেতে পারে ঢাকার বাইরের একটি প্রেক্ষাগৃহে। তবে ছবির প্রযোজক এ জেড এম জাহাঙ্গীর কবির মাত্র একটি হলে তাও ঢাকার বাইরে মুক্তি দিতে মোটেও ইচ্ছুক নয়।

১২ অক্টোবর ‘মেঘকন্যা’ ও ‘আসমানী’ নামে দুটি নতুন চলচ্চিত্র মুক্তির কথা, প্রায় তিন মাস আগে এ দিনটিতে চলচ্চিত্র দুটি মুক্তির জন্য প্রযোজক সমিতিতে নিবন্ধন করা হয়েছে। হঠাৎ করেই ‘নায়ক’ ও ‘মাতাল’ নামে দুটি নতুন চলচ্চিত্র কথিত পুরোনো চলচ্চিত্র হিসেবে একই দিনে মুক্তির ঘোষণা করা হয়। তাদের কথা, চলচ্চিত্র দুটি একটি করে প্রেক্ষাগৃহে আগেই মুক্তি দেওয়া হয়েছে। এতে মুক্তির জন্য প্রস্তুতি নেওয়া 'মেঘকন্যা' ও 'আসমানী' চলচ্চিত্র দুটির প্রযোজকেরা তাদের চলচ্চিত্র মুক্তি নিয়ে শঙ্কায় পড়েছেন। 

আইনি জটিলতা ও প্রযোজকের পিছুটানের জন্য অন্য হলগুলোতে ‘নায়ক’, ‘মাতাল’, ‘আসমানী’ ও ‘বেপরোয়া’ এই চারটি ছবির কোনোটিই মুক্তি পাচ্ছে না আগামীকাল ১২ অক্টোবর। এসব হল যে ‘মেঘকন্যা’ ছবি মুক্তির ব্যবস্থা করে ফেলবে একদিনের ভেতর, তেমন বাস্তবতাও নেই। হলের মালিকরাও ছবিটির প্রতি তেমন আগ্রহ দেখাননি। সেক্ষেত্রে দেখা যাচ্ছে, শাকিব খানের পুরনো সিনেমাগুলোই বেশিরভাগ হলে চলছে।

গত রোববার ‘নায়ক’ ও ‘মাতাল’ শিরোনামের চলচ্চিত্র দুটি মুক্তি দেওয়ার বৈধতাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ‘মেঘকন্যা’ চলচ্চিত্রের প্রযোজক জাহাঙ্গীর কবির। এই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ‘নায়ক’ ও ‘মাতাল’ ছবি দুটি মুক্তির ওপর এই নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট।

এই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ‘নায়ক’ ও ‘মাতাল’ সিনেমা মুক্তির ওপর এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে আদেশে বলা হয়েছে। মামলার বিবরণে জানা যায়, ১২ অক্টোবর ‘মেঘকন্যা’ ও ‘আসমানী’ নামে দুটি নতুন চলচ্চিত্র মুক্তির কথা। দুটি চলচ্চিত্রের পরিচালকই নতুন। প্রায় তিন মাস আগে এ দিনটিতে মুক্তি দেয়ার জন্য প্রযোজক সমিতিতে নিবন্ধন হয়েছিল। হঠাৎ করেই ‘নায়ক’ ও ‘মাতাল’ এই দুটি নতুন চলচ্চিত্র মুক্তির ঘোষণা দেওয়া হয়।

আগামীকাল ১২ অক্টোবর এই দুই ছবিকে বড় পরিসরে মুক্তি দেওয়ার পরিকল্পনা ছিল, এতে ব্যবসায়িক ক্ষতির মুখে পড়ত ‘মেঘকন্যা’ ও ‘আসমানী’। কিন্তু ‘আসমানী’ সিনেমার মুক্তি পেছালেও ‘মেঘকন্যা’ মুক্তিতেও অনিশ্চয়তা। তাছাড়া ফেরদৌস অভিনীত ছবিটির প্রতি হল মালিকদের আগ্রহ নেই। তাই বেশ কিছু হলে খবর নিয়ে জানা যায়, তারা শাকিবের ‘নাকাব’ কিংবা ‘ভাইজান এলো রে’ দিয়েই চলবে আগামী সপ্তাহ।

গো নিউজ২৪/কাসা/আরআর

বিনোদন বিভাগের আরো খবর
আইয়ুব বাচ্চুর প্রথম অ্যালবাম

আইয়ুব বাচ্চুর প্রথম অ্যালবাম

আইয়ুব বাচ্চুর জনপ্রিয় ১০ গান (ভিডিও)

আইয়ুব বাচ্চুর জনপ্রিয় ১০ গান (ভিডিও)

‘তোলপাড়’ সিনেমায় কনা ও ইমরান

‘তোলপাড়’ সিনেমায় কনা ও ইমরান

ছেলের জন্য সবার কাছে এবির অনুরোধটা কি ছিল?

ছেলের জন্য সবার কাছে এবির অনুরোধটা কি ছিল?

‘সেই সময়টা আর কখনও হবে না’

‘সেই সময়টা আর কখনও হবে না’

কাঁদছেন জেমস

কাঁদছেন জেমস

Best Electronics AC mela