ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘হি ইজ ভেরি মাচ ডিটারমাইন্ড’


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদন: প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৮, ১০:৪৯ এএম আপডেট: সেপ্টেম্বর ২২, ২০১৮, ১১:৪২ এএম
‘হি ইজ ভেরি মাচ ডিটারমাইন্ড’

সুপার ফোরে কোন চারটি দল খেলবে তা নিশ্চিত হয়ে গেছে। গ্রুপ পর্বের খেলা শেষ হল গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচের মধ্য দিয়ে। আজ (২১ সেপ্টেম্বর) সুপার ফোরের লড়াইয়ে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের। ২৩ সেপ্টেম্বর, রোববার বাংলাদেশের বিপক্ষে লড়বে আফগানিস্তান। ২৬ সেপ্টেম্বর, বুধবার বাংলাদেশ বনাম পাকিস্তান। ২৮ সেপ্টেম্বর, শুক্রবার ফাইনাল। 

বাংলাদেশ তাদের প্রথম ম্যাচেই চ্যাম্পিয়ন হওয়ার আবাস দিয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত একটি ম্যাচ উপহার দিয়েছে। তামিমের এক হাতে ব্যাটিংয়ের বীরোচিত কীর্তি নিয়ে আলোচনা চলছে এখনও।

শোবিজ অঙ্গনে ক্রিকেটপ্রেমী তারকাদের অভাব নেই। অনেকেই আছেন নিয়মিত খেলা দেখেন। অনেকে নিয়ম করে খেলা না দেখতে পারলেও খোঁজ খবর রাখেন। এশিয়া কাপ নিয়ে কেমন উম্মাদনা তাদের মধ্যে। সে খবর জানানো হল... 

রিয়াজ
আমাদের মনে অনেক দু:খ, কষ্ট, অভাববোধ আছে। কিন্তু ক্রিকেটের একটি জয় আমাদের সেসব ভুলিয়ে দেয়। আমরা তো আশায় বাঁচি। কিন্তু বিশ্ব ক্রিকেটে আমাদের যে অবস্থান হয়েছে। তাতে আমরা চ্যাম্পিয়ন হলে বিশ্ব অবাক হবে না। আর এশিয়া কাপে বাংলাদেশ বরাবরই ভালো খেলে। বিশেষ করে পাকিস্তান ও ভারতের সঙ্গে তো গর্জে উঠে। মুশফিক ইনজুরিতে ছিলেন। 

তারপরও দৃঢ়তা নিয়ে কি অনবদ্য ইনিংস উপহার দিয়েছেন। আর তামিমের কথা কি বলবো! দু:সাহস দেখিয়েছেন দেশের জন্য। পরে বিভিন্ন নিউজে দেখলাম। এতে তামিমের মারাত্নক চোট লেগে যাওয়ারও সম্ভাবনা ছিল। বাংলাদেশ তো ফাইনাল খেলবে নিশ্চিত। ভারত-বাংলাদেশ লড়াই দেখতে হবে ফাইনালে। আর বাংলাদেশের যে আত্নবিশ্বাস। তাতে জয় নিশ্চিতই বলা যায়।

পূর্ণিমা
গতবারের রানার্স-আপ দল বাংলাদেশ। যেভাবে শুরুটা করল তাতে বাংলাদেশের সম্ভাবনা খুবই বেশি। আমার কেন যেন মনে হয় এবারও গত বছরের মতো একই দল ফাইনাল খেলবে—ভারত আর বাংলাদেশ। আর গতবারের না পাওয়াটা মেটাবে বাংলাদেশ।

বাংলাদেশ দলের সব ক্রিকেটারই আমার প্রিয়, তবে মাশরাফি বিন মর্তুজা একটু বেশিই প্রিয়। সবার যার যার জায়গা থেকে পারফর্ম করবে আশা করি। তবে ওয়ান ম্যান আর্মি হয়তো সেই মুশফিকই হতে পারে।

নুসরাত ফারিয়া
বাংলাদেশ দল যখন খেলে তখন আসলে বিশ্লেষণের দিকে মন যায় না। আবেগটাই বেশি কাজ করে। বিশ্লেষণের ঊর্ধ্বে গিয়ে এগিয়ে রাখি বাংলাদেশকে। কে কত বড় দল সে হিসাবটা করি না। প্রথম ম্যাচেই বাংলাদেশ তাদের গর্জনটা শুনিয়েছে। এরপর যারা খেলবে তারা বাংলাদেশকে হিসাব করেই খেলবে। 

এমন উড়ন্ত সূচনার পর মোরালি বেশ স্ট্রং বাংলাদেশ। তবে হ্যাঁ, ভারতের মতো শক্তিশালী দলও আছে। দেখা যাক, তাদের সঙ্গে বাংলাদেশের লড়াইটা কেমন হয়। আশা করছি, শুরুটার মতো শেষটাও চমৎকারভাবেই শেষ হবে।

অপূর্ব
মুশফিককে প্রথম ম্যাচে দেখে মনে হচ্ছে হি ইজ ভেরি মাচ ডিটারমাইন্ড। এটা পুরা দলের খুব করে দরকার। আমাদের যে সমস্যাটা স্থায়ী হয়ে যাচ্ছে। সিনিয়ররা সব সময় পারফর্ম করে যাচ্ছে। তামিম ইকবাল পুরো টুর্নামেন্টে থাকবে না, এটা একটু হলেও মনোবল দুর্বল করবে। জুনিয়র প্লেয়ারদের আরো দায়িত্ব নিয়ে খেলতে হবে। প্রথম ম্যাচের মোহাম্মদ মিঠুন একটা লাইফ পাওয়ার পর পারফর্ম করলেন। যেভাবে আউট হলেন সেটা আবার মানা যায় না। 

আমি জানি, এবারও সেই সিনিয়ররাই ভালো খেলবে। তবু প্রত্যাশা করি যেন এক-দুজন জুনিয়র অবাক করা কিছু করে দেখায়। বাংলাদেশের সামর্থ্য আছে চ্যাম্পিয়ন হওয়ার। তবে ভারতও কোনভাবে হালকা দল নয়। আবার পাকিস্তানেরও চমক দেখানোর রেকর্ড আছে। আমি তো চাইবো বাংলাদেশ জিতুক।

গো নিউজ২৪/জাবু

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী