ঢাকা মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮, ১ কার্তিক ১৪২৫
Sharp AC

এদিনে টলিউড, বলিউড ও হলিউড


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদন: প্রকাশিত: আগস্ট ১০, ২০১৮, ০৩:০৯ পিএম আপডেট: আগস্ট ১০, ২০১৮, ০৯:০৯ এএম
এদিনে টলিউড, বলিউড ও হলিউড
Sharp AC

বিশ্বের অধিকাংশ দেশে চলচ্চিত্রশিল্পে শুক্রবারে ছবি মুক্তি দেওয়া হয়। বিশেষ করে কলকাতার টলিউড, মুম্বাইয়ের বলিউড এমনকি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অবস্থিত হলিউডেও। দেখা যাক সেসব জায়গায় আজ কি কি ছবি মুক্তি পাচ্ছে-

কলকাতায় মুক্তি পাচ্ছে দু’টি ছবি

ক্রিসক্রস
সমাজের বিভিন্ন ক্ষেত্রে লড়াই করা পাঁচ নারীর জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘ক্রিসক্রস’ ছবিটি। পাঁচ নারীর চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান, কলকাতার অভিনেত্রী মিমি চক্রবর্তী, সোহিনি সরকার, নুসরাত জাহান ও প্রিয়াঙ্কা সরকার।

সারাক্ষণ কাজে মগ্ন থাকা ফটো সাংবাদিক ইরা ( মিমি চক্রবর্তী), একজন সিঙ্গেল মাদার সুজি (প্রিয়াঙ্কা সরকার),সফল কিন্তু ভীষণ একাকী নারী মিসেস সেন (জয়া আহসান), নিদারুন কষ্টে থাকা পরিশ্রমী গৃহবধূ রুপা (সোহিনী সরকার) ও একজন আবেগপ্রবণ অভিনেত্রী মেহের (নুসরাত জাহান)। 

জীবনের এই টানাপোড়েনে তাদের পরিচয় আলাদা হয় ঠিকই কিন্তু কোথাও গিয়ে যেন সবার জীবনটাই এক, একটা কঠিন পরীক্ষা। সময়ের সঙ্গে তাল মেলাতে গিয়ে এক ধরনের ‘ক্রিসক্রস’ পাজেল খেলে যেতে হয় তাঁদের। ছবিটি পরিচালনা করেছেন বিরসা দাসগুপ্ত।

পিয়া রে
ছবিটির মূল চরিত্র রবির ভূমিকায় অভিনয় করেছেন সোহম চক্রবর্তী এবং রিয়ার ভূমিকায় শ্রাবন্তী চক্রবর্তী। নিখাদ ভালোবাসার গল্প নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। গরীব ঘরের মেয়ে রিয়া। কিন্তু সত্‍, স্বাবলম্বী ও নানান গুনে গুণান্বিত তিনি। 

রিয়ার রূপে, গুনে মুগ্ধ হয়ে তাঁর প্রেমে পড়েন রবি। এক সময় যৌন পল্লীতে বিক্রি হয়ে যায় রিয়া। সেই শকে পাগলপ্রায় রবি। এভাবেই এগিয়ে যায় ‘পিয়া রে’ ছবির গল্প। ছবিটি পরিচালনা করেছেন অভিমন্যু মুখোপাধ্যায়।

বলিউডে মুক্তি পাচ্ছে জ্যাকি শ্রফের ‘লাইফ ইজ গুড’

সম্পূর্ণ ভিন্ন ধাঁচের গল্প নিয়ে ‘লাইফ ইজ গুড’ নির্মাণ করেছেন পরিচালক অনন্ত মহাদেবন। দু’জন অসম বয়সী মানুষের বন্ধুত্ব উঠে এসেছে ছবিতে। মূল ভিমিকায় অভিনয় করেছেন জ্যাকি শ্রফ ও অনন্যা ভিজ।

হলিউডে মুক্তি পাচ্ছে জেসন স্ট্যথামের ‘দ্য মেগ’

সমুদ্রের নিচের রহস্যময় জগতের কিছু বিষয় তুলে ধরা হয়েছে ‘দ্য মেগ’ ছবিতে। বিশ্বের বিভিন্ন সংস্কৃতিতে মাছ কিংবা সামুদ্রিক জীব নিয়ে মিথ বেশ প্রচলিত। প্রাক মানব সভ্যতাপর্বে ডাইনোসরদের আমলে সমুদ্রেও ছিল বিশালদেহি হাঙ্গরের মতো ভয়ঙ্কর সব মাছের অস্তিত্ব। 

যাদের সাধারণত `মেগালোডন` নামে আখ্যায়িত করা হয়। `দ্য মেগ` সিনেমাও গড়ে উঠেছে এমনি এক অতিকায় হাঙরের গল্প নিয়ে। মার্কিন কথাসাহিত্যিক স্টিভ অ্যালটেনের বিখ্যাত সায়েন্স ফিকশন হরর উপন্যাস সিরিজ `মেগ’ অবলম্বনে ছবিটি নির্মাণ করেছেন জন টারটেলব। 

ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জ্যাসন স্ট্যাথাম, লি বিংবিং, রাইন উইলসন, রুবি রোজ, উইনস্টন চাও, ক্লিফ কার্টিস, পেইজ কেনেডিসহ অনেকে।
সূত্রঃ আনন্দবাজার, দ্য সান ও আইএমডিবি 

গো নিউজ২৪/জাবু

বিনোদন বিভাগের আরো খবর
ইতিহাস পাল্টানো ১০ বলিউড ছবি

ইতিহাস পাল্টানো ১০ বলিউড ছবি

তাদের ‘ইতি কুহক’

তাদের ‘ইতি কুহক’

চাইলেই সব কথা বলতে পারি না: দিশা

চাইলেই সব কথা বলতে পারি না: দিশা

নায়ক হিসেবে যাকে চান ঐশী

নায়ক হিসেবে যাকে চান ঐশী

নাট্যব্যক্তিত্ব মমতাজউদ্দীনের অবস্থা আশঙ্কাজনক

নাট্যব্যক্তিত্ব মমতাজউদ্দীনের অবস্থা আশঙ্কাজনক

কঙ্গনাকে ধুয়ে দিলেন গৌহার

কঙ্গনাকে ধুয়ে দিলেন গৌহার

Best Electronics AC mela