ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
শুভ জন্মদিন

২৫টি বসন্ত শেষে সেলেনার খুটিনাটি


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদন: প্রকাশিত: জুলাই ২২, ২০১৮, ০১:৫৩ পিএম আপডেট: জুলাই ২২, ২০১৮, ০৮:২৯ এএম
২৫টি বসন্ত শেষে সেলেনার খুটিনাটি

সেলেনা গোমেজ, একুশ শতকে সবচেয়ে কম বয়সে তারকাখ্যাতি পাওয়াদের মধ্যে অন্যতম একজন। মাত্র দশ বছর বয়স থেকেই তাকে ঘিরে শুরু হয় ক্যামেরার আলোর ঝলকানি আর ছাপা হয় সংবাদমাধ্যমে মুখরোচক খবর। জনপ্রিয় এই সংগীতশিল্পী ও অভিনেত্রীর আজ ২৬ তম জন্মদিন।

১৯৯২ সালের ২২ জুলাই যুক্তরাষ্ট্রের টেক্সাসে জন্মগ্রহণ করেন সেলেনা গোমেজ। সেলেনার জন্মের সময় তার মা ছিলেন ষোড়শী কিশোরী। সেলেনার পাঁচ বছর বয়সে তার বাব-মা’র বিচ্ছেদ হয়ে যায়। ছোট্ট সেলেনাকে নিয়ে শুরু হয় মায়ের সংগ্রামী জীবন। বেশ অর্থ কষ্টে কাটে সেলেনার শৈশব। ওই সময় তাদের দৈনন্দিন খাবার জুটাতেও বেগ পেতে হয়েছিল।

সেলেনার মা ছিলেন সংস্কৃতিমনা। শিল্পানুরাগী মা তাকে প্রায়ই বিভিন্ন কনসার্ট ও নাটক পাড়ায় নিয়ে যেতেন। সেই থেকে সেলেনার মনে শিল্পবোধ তৈরি হতে শুরু করে। বিভিন্ন টেলিভিশন ধারাবাহিকের জন্য অডিশন দিতে শুরু করেন সেলেনা। ২০০২ সালে সেলেনা শিশুতোষ টেলিভিশন ধারাবাহিক ‘বার্নি অ্যান্ড ফ্র্যান্ডস’ এ কাজ করার সুযোগ পান। 

এই ধারাবাহিকে তিনি ২০০৪ সাল পর্যন্ত কাজ করেন। এরপর তিনি মুভি সিরিজ ‘স্পাই কিডস’ এবং ‘ওয়াকার, টেক্সাস রেঞ্জার্স, ট্রায়াল বাই ফায়ার’, ‘দ্য স্যুট লাইফ অব জ্যাক অ্যান্ড কডি’ এর মতো বেশ কিছু ধারাবাহিকে কাজ করা শুরু করেন।

২০০৭ সালে প্রযোজনা প্রতিষ্ঠান ‘ডিজনি’র সঙ্গে জড়িয়ে বেশ কিছু সিটকম ধারাবাহিকে কাজ করা শুরু করেন সেলেনা গোমেজ।

সেলেনার সংগীত ক্যারিয়ারও শুরু হয় ডিজনি থেকে। ‘এভরিথিং ইজ নট হোয়াট ইট সিমস’ শিরোনামের একটি ধারাবাহিকের আবহ সংগীতের কাজ করে সংগীতে আত্মপ্রকাশ করেন সেলেনা। এরপর তিনি মার্কিন পপ/রক ব্যান্ড ‘জোনাস ব্রাদার্স’ এর ‘বার্নিন’ আপ’ মিউজিক ভিডিওর মডেল হন।

মাত্র ১৬ বছর বয়সে ‘হলিউড রেকর্ডস’ লেবেলের সঙ্গে যুক্ত হন সেলেনা। সেখান থেকেই তিনি পেশাদার সংগীতে মনোনিবেশ করেন। ঠিক ওই বছরই ২০০৮ সালে গড়ে তোলেন পপ/রক ধাঁচের ব্যান্ড ‘সেলেনা গোমেজ অ্যান্ড দ্য সিন’। ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘কিস অ্যান্ড কিল’ প্রকাশিত হয় ২০০৯ সালে। 

এরপর ২০১০ সালে ‘এ ইয়ার উইদাউট রেইন’, এবং ২০১১ সালে তৃতীয় অ্যালবাম ‘হয়েন দ্য সান গোস ডাউন’ প্রকাশিত হয়। একসময় ব্যান্ড ছেড়ে একক ক্যারিয়ার গড়ে তোলেন সেলেনা। ২০১৩ সালে তিনি ‘স্টার ড্যান্স’ শিরোনামে একক অ্যালবাম বের করেন। 

তিন বছর বিরতির পর ২০১৫ সালে ‘রিভাইভাল’ শিরোনামে দ্বিতীয় একক প্রকাশ করেন সেলেনা। তাঁর জনপ্রিয় গানের মধ্যে রয়েছে  ‘গুড ফর ইউ’, ‘ট্রাস্ট নোবডি’, ‘ইট এইন্ট মি’, ‘সেম ওল্ড লাভ’, ‘মি এন্ড রাইম’, ‘পারফেক্ট’ ও ‘কাম এন্ড গেট’।

গান ও অভিনয়ের পাশাপাশি মানব সেবায়ও নিয়োজিত সেলেনা গোমেজ। মাত্র ১৭ বছর বয়সে ইউনিসেফের শুভেচ্ছাদূত হয়ে শিশুদের জন্য কাজ করা শুরু করেন তিনি।

২০০৮ সালে সংগীত তারকা নিক জোনাস ( প্রিয়াঙ্কা চোপড়ার বর্তমান প্রেমিক) এর সঙ্গে প্রেমে জড়ান সেলেনা। ২০১০ সালে তাদের ছাড়াছাড়ি হয়ে যায়। এরপর তিনি আরেক আলোচিত সংগীত তারকা জাস্টিন বিবারের সঙ্গে বাঁধা পড়েন। 

সাবেক প্রেমিক বিবারের সঙ্গে সেলেনা।

কিন্তু অতি সম্প্রতি প্রেমিক জাস্টিন বিবার তার সাবেক বান্ধবী মার্কিন মডেল ও টেলিভিশন ব্যক্তিত্ব হেইলি বল্ডউইনের সঙ্গে বাগদান সম্পন্ন করেলে, বহুল আলোচিত সেলেনা-বিবার প্রেমের সমাপ্তি ঘটে।

গো নিউজ২৪/জাবু

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী