ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জার্মানির সমর্থক তারা, প্রেডিকশন কি?


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদন: প্রকাশিত: জুন ২৩, ২০১৮, ০৮:২৬ পিএম
জার্মানির সমর্থক তারা, প্রেডিকশন কি?

ফুটবল বিশ্বকাপ মানেই ব্রাজিল-আর্জেন্টিনা দলের সমর্থক। তবে এই দুই দলের বাইরেও রয়েছে সমর্থিত দল, সেই ক্ষেত্রে জার্মানির সমর্থকের সংখ্যা তুলনায় বেশি।

মাঠের চৌহদ্দি পেরিয়ে সমর্থনের এই উন্মাদনা সারা বিশ্বের সাধারণ মানুষ ছাড়াও ছড়িয়ে পড়েছে তারকাদের মধ্যে। আবেশ পড়েছে বাংলাদেশেও। কেন প্রিয়, ব্যাখ্যাও দিচ্ছেন দল সমর্থনের। জানালেন আজকের ম্যাচের প্রেডিকশন:

তৌসিফ মাহবুব
আমি ও আমার বউ, দুজনেই জার্মানির সাপোর্টার। আমি জার্মানি করি ইউনিটির জন্য। কারণ আমার কথা হচ্ছে, যেখানে এই ইউনিটি আছে, সেখানেই জয় সম্ভব। জার্মান দলে কোনো সুপারস্টার নেই। এভারেজ দল নিয়ে ওরা ওয়ার্ল্ডকাপ খেলে। সেখানে ১১ জনই ভালো খেলে। এই জিনিসটা আমি আমার কাজের ক্ষেত্রেও অনেক বেশি দেখি। ইউনিটি ইস দ্য মেইন থিং। আমার কো আর্টিস্ট, আমার ডিকেরকটর, টিমের সঙ্গে আমি যদি সিংক না হই, সেই কাজ কিন্তু ভালো হবে না। যেদিন আমি সিংক থাকি না, সে দিন কাজ ভালো হয় না। যেদিন আমরা সবাই সিংক থাকি, সেদিন একটা খারাপ কাজও ভালো হয়। তো, সিংকে থাকার বিষয়টা, ইউনিটি থাকার বিষয়টা, এ বিষয়গুলো জার্মানির থেকে শেখার আছে। গতবারের চ্যাম্পিয়নস দলটির অবস্থা সত্যিকার অর্থে তেমন ভালো নেই। তবে আশাবাদি। কীভাবে যেন তাঁরা গোল দেয়। একটা দুইটা তিনটা করে আট গোল দেয়ারও রেকর্ড রয়েছে। নাম বলবো না গত বিশ্বকাপে ফেভারিট কোন দলকে সাতটাও খাইয়েছে। এবারও এমন কিছু হলে আশ্চর্য্য হওয়ার কিছু নেই। আজকের ম্যাচে প্রেডিকশন ৪-২ গোপলে জিতবো আমরা।

এফ এস নাঈম
ছোটবেলা থেকেই জার্মানির সাপোর্ট করি। খেলা বোঝার পরে জার্মানি করারও কারণ রয়েছে। কারণ হচ্ছে জার্মানির পুরো টিমে সবসময়ই টিমওয়াইজ একটা অ্যাক্ট থাকে। জার্মানি এ পর্যন্ত চারবার বিশ্বকাপ নিয়েছে। অনেক দলেই টিমওয়াইজ অ্যাক্ট থাকে না, বড় দলগুলোতে এক বা দুইজন সুপারস্টার থাকে। সেখানে দেখা যায় মিডফিল্ডার না হয় স্ট্রাইকার স্টার থাকে। কিন্তু জার্মানি এমন একটা টিম যেখানে টিমটাই এগিয়ে থাকে একসাথে এবং জার্মানির খেলা দেখলে অনেকে আমরা হাসির ছলে বলি, মনে হয় রোবট খেলছে। আসলে রোবট না, মানুষই খেলছে। জার্মানির লং পাসে খেলে। গোল হল ফুটবলের সৌন্দর্য্য। গোল দিবে কিংবা খাবে। এটাই জার্মানির ধর্ম। আজকের খেলায় প্রেডিকশন ৩-১ গোলে জিতবো আমরা।

সাবিলা নূর
এবার জার্মানি কাপ নেওয়ার মতো অবস্থায় আছে কি না, সেটা বলা টাফ। কারণ এবার পর্তুগাল ও স্পেন, তারা ভালো পজিশনে আছে। আর জার্মানির প্রথম ম্যাচে হেরে যাওয়া তো এখন দ্বিতীয় রাউন্ডে যাওয়াটাই কষ্টসাধ্য করে দিয়েছে। সত্যি বললে, ২০১৪ থেকে ২০১৮ থেকে বর্তমান জার্মানির অবস্থা একটু খারাপ। এবার হট ফেভারিট হচ্ছে ব্রাজিল আর ফ্রান্স। কিন্তু জার্মানি কোনো দিন ফেভারিট ছিলও না। সেখান থেকেই তারা ভালো খেলে। আজকের ম্যাচে প্রেডিকশন ২-১ গোলে জিতবো আমরা। তবে গোল আরও বেশি হবে। তা যে দলই দিক।

জার্মানির খেলা: 
এবার প্রথম রাউন্ডে জার্মানি খেলছে গ্রুপ ‘এফ’-এ। এ গ্রুপে জার্মানির প্রতিপক্ষ মেক্সিকো, সুইডেন, দক্ষিণ কোরিয়া। জার্মানি বনাম মেক্সিকোর খেলা হয়েছে ১৭ জুন। ১-০ গোলে হেরেছে জার্মানি। আজ ২৩ জার্মানি বনাম সুইডেনের ম্যাচ। খেলাটি বাংলাদেশে টিভি পর্দায় দেখা যাবে রাত ১২ টায়। আর জার্মানি বনাম দক্ষিণ কোরিয়ার খেলা ২৭ জুন। টিভিতে প্রচার হবে সে দিন রাত ১২ টায়।

জার্মানির অন্যান্য রেকর্ড: 
বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতায় অন্যতম সফল তিনটির দলের মধ্যে জার্মানি একটি। এখন পর্যন্ত দলটি চারবার ফিফা বিশ্বকাপ শিরোপা জয় করেছে। এ ছাড়াও তারা ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করেছে। দলটি ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্স লিগের তিনবার ও বিশ্বকাপ ফুটবলে চারবার রানার্স-আপ হওয়ার গৌরব অর্জন করেছে। ফুটবল ইতিহাসে জার্মানি-ই একমাত্র দেশ, যারা পুরুষ ও নারী উভয় ফুটবল বিশ্বকাপে শিরোপা অর্জন করতে সমর্থ হয়েছে। বর্তমান চ্যাম্পিয়ন দল জার্মানি। যারা গত ২০১৪ সালের বিশ্বকাপে শিরোপা জয় করেছিল। 

গো নিউজ২৪/জাবু

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী