ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘ইত্যাদি’র ঈদ আয়োজনে যা থাকবে


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদন: প্রকাশিত: জুন ১৩, ২০১৮, ০৮:০৯ পিএম
‘ইত্যাদি’র ঈদ আয়োজনে যা থাকবে

প্রতিবারের ন্যায় এবারও ঈদ আনন্দ বাড়িয়ে দিতে নির্মিত হয়েছে ‘ইত্যাদি’। ছোট পর্দায় সবচেয়ে বড় আকর্ষণ এই ইত্যাদি। যেমন থাকে জমকালো আয়োজন তেমনি চমকানো সব বিষয়। 

দর্শকও অপেক্ষা করে থাকে নন্দিত উপস্থাপক হানিফ সংকেতের প্রিয় এই অনুষ্ঠানটি দেখার জন্য। ঈদের সঙ্গে ‘ইত্যাদি’ও এক ঐতিহ্যে পরিণত হয়েছে।

সাধারণত ‘ইত্যাদি’ ঢাকার বাইরে ধারণ করা হলেও এবার শুটিং হয় ঢাকাতে। বর্ষাকাল বলে এ সময়ে উন্মুক্ত স্থানে দর্শক নিয়ে অনুষ্ঠান করা যেমন ঝুঁকিপূর্ণ, তেমনি ঈদ আয়োজনের চার-পাঁচশ অংশগ্রহণকারীকেও ঢাকার বাইরে নিয়ে যাওয়া বেশ কষ্টসাধ্য। তাই এবারের ইত্যাদি ধারণ করা হয়েছে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে।

বরাবরের মতো এবারও ‘ইত্যাদি’ হবে ‘রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর ঈদ’ গানটি দিয়ে। এবারের পর্বে একটি বিষয়ভিত্তিক গান গেয়েছেন নন্দিত শিল্পী সাবিনা ইয়াসমিন ও এ্যান্ড্রু কিশোর। গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীতায়োজন করেছেন ফরিদ আহমেদ।

ইত্যাদির নাচেও থোকে বাড়তি আয়োজন, বাড়তি আকর্ষণ এবং ভিন্নমাত্রা। এবারের নাচটিতেও রয়েছে ব্যাপক আয়োজন এবং সমসাময়িক বিষয়। নাচটি পরিবেশন করবেন দেশের খ্যাতিমান নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা।

এবারের ইত্যাদিতে ছন্দে-সুরে ব্যতিক্রমী একটি আলোচনায় অংশগ্রহণ করেছেন অভিনয় তারকা শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, সাজু খাদেম ও শাহরিয়ার নাজিম জয়সহ আরও অনেকে।

আরও একটি চমক হচ্ছে বর্তমান সময়ের জনপ্রিয় ৪ জন তারকাকে নিয়ে একটি বিষয়ভিত্তিক বিশেষ গান। সেখানে অংশ নিয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস, অভিনেতা অপূর্ব, জনপ্রিয় অভিনেত্রী মম ও মোনালিসা।

চমক থাকবে মিউজিক্যাল ড্রামাতেও। এবারের মিউজিক্যাল ড্রামায় অভিনয় করেছেন অভিনয় তারকা ইমন, কুসুম শিকদার এবং অন্যটিতে অভিনয় করেছেন এই প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী প্রতিক হাসান ও কনা। সংগীত পরিচালনা করেছেন নাভেদ পারভেজ।

শুধু প্রত্যন্ত অঞ্চলে গিয়ে অনুষ্ঠান ধারণই নয়, প্রায় দুই যুগ ধরে ইত্যাদিতে বিদেশি নাগরিকদের দিয়েও আমাদের লোকজ সংস্কৃতি, বিভিন্ন গ্রামীণ খেলাধুলা, ইতিহাস ও ঐতিহ্যকে নিয়মিতভাবে তুলে ধরা হচ্ছে। বিদেশিদের নিয়ে এবারও রয়েছে তেমনি একটি ব্যতিক্রমী আয়োজন। এবারের বিষয় ‘পারিবারিক শান্তি’।

প্রতিবারই ইত্যাদির দর্শক নির্বাচন প্রক্রিয়া থাকে ভিন্ন রকম। এবারও তার ব্যাতিক্রম হয়নি। প্রতিটি দর্শকের হাতে একটি করে বর্ণাঢ্য উপকরণ দিয়ে সেখান থেকে বাছাই করা হয়েছে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের জন্য ৩ জন দর্শক। নাট্যাংশে পরবর্তী পর্বে চঞ্চল চৌধুরীর সঙ্গে অভিনয় করেছেন নির্বাচিত দর্শকরা।

এছাড়াও আছে আজিজুল হাকিম ও রোজী সিদ্দিকীর মজাদার দাম্পত্য কলহ পর্ব। ওদিকে নানী-নাতিকে দেখা যাবে স্টুডিওতে দর্শকদের সামনে। তবে এবারে তাঁদের সঙ্গে থাকবে একদল চৌকষ ব্যান্ড বাদক।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড। ইত্যাদি একযোগে প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ঈদের পরদিন রাত ১০টা ২০ মিনিটে এবং পুনঃপ্রচার করা হবে ঈদের ৪র্থ দিন রাত ০৮টার বাংলা সংবাদের পর।

গো নিউজ২৪/জাবু 
 

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী