ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিরতি ভাঙছে তাদের, ফিরছেন নির্মাণ কাজে


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক: প্রকাশিত: মার্চ ২৩, ২০১৮, ০৪:৪৪ পিএম আপডেট: মার্চ ২৩, ২০১৮, ১০:৪৬ এএম
বিরতি ভাঙছে তাদের, ফিরছেন নির্মাণ কাজে

অধিকাংশ নতুন নির্মাতাদের নিয়েই বলিউডের বর্তমান পথ চলা। অনেকে ভালো ছবিও উপহার দিচ্ছেন। কিন্তু যাদের হাত ধরে বলিউড ছবিতে যোগ হয়েছে ভিন্ন মাত্রা, তাঁদের অনেকেই বলিউড থেকে দূরে। নিজের আপন ভুবন থেকে কতদিনই বা দূরে থাকা যায়। 

আর তাইতো দীর্ঘ বিরতি ভেঙে নতুন কিছু পরিকল্পনা নিয়ে পরিচালনায় ফিরছেন বেশ কিছু নির্মাতা:

রাজকুমার হিরানি
সর্বশেষ ২০১৪ সালে নির্মাণ করেছিলেন সুপারহিট ছবি ‘পিকে’। মাঝে দীর্ঘ ৪ বছরের বিরতির পর ফিরছেন সঞ্জয় দত্তের জীবনীভিত্তিক ছবি ‘সঞ্জু’ নিয়ে। এই ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন রণবীর কাপুর। এছাড়া ছবিটিতে মনীষা কৈরালা, সোনম কাপুর ও পরেশ রাওয়ালসহ অনেক তারকাদের দেখা যাবে। এ পর্যন্ত ‘মুন্না ভাই এমবিবিএস’, ‘লাগে রাহ মুন্না ভাই’, ‘থ্রী ইডিয়টস’ মতো জনপ্রিয় এবং ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন রাজকুমার হিরানি।

জে পি দত্ত
এ পর্যন্ত বলিউডে দেশপ্রেম নিয়ে অনেকগুলো ছবি নির্মাণ করেছেন এই পরিচালক। দেশপ্রেম নিয়ে নির্মিত তাঁর ‘বর্ডার’, ‘এলওসি কার্গিল’ ও ‘রিফিউজি’ ছবির গল্প বলার ধরণ দর্শকমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে। তাঁর পরিচালিত সর্বশেষ ছবি ‘উমরাও জান’ মুক্তি পেয়েছিল ২০০৬ সালে। এরপর দীর্ঘ ১২ বছর পর নতুন ছবি ‘পল্টন’ নিয়ে ফিরছেন এই পরিচালক। ছবিতে জ্যাকি স্রফ, সুনীল শেঠি, অর্জুন রামপাল, এশা গুপ্তা ও সনু সুধ-এর মতো একঝাঁক তারকার সমাবেশ ঘটবে।

রাজকুমার সান্তশি
দীর্ঘ ৫ বছর পর পরিচালনায় ফিরছেন এই নির্মাতা। তাঁর নির্মিত সর্বশেষ ছবি ‘ফাটা পোস্টার নিকলা হিরো’ ২০১৩ সালে মুক্তি পায়। এবার ব্রিটিশ শাসন আমলে তিরাহ যুদ্ধ নিয়ে ছবি নির্মাণ করতে যাচ্ছেন এই পরিচালক। ছবিতে কেন্দ্রীয় চরিত্রে রণদীপ হুদাকে দেখা যবে। এর আগে ‘ঘায়েল’, ‘দামিনী,’ ‘দ্য লিজেন্ড অব ভগত সিং’ এর মতো জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন রাজকুমার সান্তশি।

আশুতোষ গয়াড়িকার
লগান, যোধা আকবর, স্বদেশ এর মতো অসংখ্য জনপ্রিয় ছবির নির্মাতা আশুতোষ গোয়াড়িকার। তাঁর পরিচালিত সর্বশেষ ছবি ‘মোহেনজো দারাও’। ২০১৬ সালে মুক্তি পাওয়া ওই ছবিতে ঋত্বিক রোশন ও পূজা হাগদিকে অভিনয় করতে দেখা যায়। প্রায় দুই বছর পর নতুন ছবি ‘পানিপথ’ নিয়ে ফিরছেন এই পরিচালক। ছবিতে সঞ্জয় দত্ত, অর্জুন কাপুর ও ক্রিতি শেননকে অভিনয় করতে দেখা যাবে। এছাড়া নানা পাটেকার অভিনীত জনপ্রিয় ছবি ‘আপলা মানুষ’ ছবিটি পুনঃনির্মান করবেন বলে শোনা যায়।

রাকেশ ওমপ্রকাশ মেহরা
বলিউডের একজন কিংবদন্তি পরিচালক তিনি। এ পর্যন্ত ‘রঙ দে বাসন্তী’ ‘দিল্লি ৬’ ‘ভাগ মিলখা ভাগ’ এর মতো জনপ্রিয় এবং ব্যাবসাসফল ছবি উপহার দিয়েছেন রাকেশ। সর্বশেষ ২০১৬ সালে তাঁকে পরিচালনায় দেখা যায়। ‘মিরজিয়া’ নামক ওই ছবিতে অভিনয় করেছিলেন হর্শবর্ধন কাপুর ও সায়ামি খের। বর্তমানে তিনি তাঁর পরবর্তী ছবি ‘ফ্যানি খান’ নিয়ে ব্যাস্ত রয়েছেন। ২০১৮ সালে মুক্তি পেতে যাওয়া এই ছবিতে দেখা যাবে ঐশ্বরিয়া রাই বচ্চন, অনিল কাপুর ও রাজকুমার রাও-এর মতো তারকাদের।

গো নিউজ২৪/জাবু

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী