ঢাকা সোমবার, ১৬ জুলাই, ২০১৮, ১ শ্রাবণ ১৪২৫
Beta Version
Sharp AC

শুধু রাতেই দেখা মিলবে এদের!


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০১৭, ০৯:৩৭ পিএম আপডেট: ডিসেম্বর ১৪, ২০১৭, ০৯:৪১ পিএম
শুধু রাতেই দেখা মিলবে এদের!
Sharp AC

বলিউড সেনসেশন সানি লিওন, নানা বিতর্কে খবরে আসা রাখি সাওয়ান্ত কিংবা বঙ্গললনা বিপাশা বসু কনডমের বিজ্ঞাপনে পর্দায় হাজির হয়েছেন। নিজেদের পণ্যের প্রচারণার জন্য বলিউড তারকাদের বেছে নেন কনডম উৎপাদনকারী বিভিন্ন প্রতিষ্ঠান। এতে তাদের পণ্যের প্রচারণায় কাটতি হয়ে থাকে বলে মনে করা হয়। 

তবে এখন থেকে ভারতীয় টিভি চ্যানেলগুলোতে শুধুমাত্র রাত দশটা থেকে ভোর ছয়টা পর্যন্ত প্রচার করা যাবে কনডমের এসব বিজ্ঞাপন। ভারতের তথ্য ও সম্প্রচার বিভাগের মন্ত্রী স্মৃতি ইরানিকে প্রধান করে একটি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক নির্দেশিকায় বলা হয়েছে, ‘তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কাছে অভিযোগ এসেছে কিছু চ্যানেল লাগাতার কনডমের বিজ্ঞাপন প্রচার করে যা শিশুদের জন্য শোভন নয়। উপরের বিষয়টি বিবেচনায় রেখে সকল চ্যানেলকে কনডমের বিজ্ঞাপন যা শুধু নির্দিষ্ট বয়সের মানুষের জন্য এবং যেগুলো শিশুদের জন্য অশোভন/প্রযোজ্য নয় তা প্রচার না করার জন্য পরামর্শ দেয়া হলো।’

এর আগে অ্যাডভারটাইজিং স্ট্যান্ডার্ড কাউন্সিল অব ইন্ডিয়া’র (এএসসিআই) পক্ষ থেকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে এই সকল বিজ্ঞাপনের বিষয়ে নজর ও সময় বেধে দেয়ার বিষয়টি অনুরোধ করা হলে এই সিদ্ধান্ত নেয়া হয়।

এএসসিআই মহাসচিব শ্বেতা পুরান্দরে বলেন, ‘আমাদের অনুরোধের ভিত্তিতেই মন্ত্রণালয় এই সিদ্ধান্ত নিয়েছে। আমরা কনডমের বিজ্ঞাপন নিয়ে অনেক অভিযোগ পেয়েছি। আমাদের কনজিউমার কমপ্লেন কাউন্সিল তদন্ত করে দেখেছে বিজ্ঞাপনের বিষয়বস্তু প্রাপ্তবয়স্কদের জন্য, কিন্তু শিশুরাও তা দেখছে। মূল বিষয় ছিল এই বিজ্ঞাপনগুলি দেখানোর সময়।’

এর আগে সানি লিওনের বিজ্ঞাপন নিয়ে অনেকবারই আপত্তি উঠেছে। এ নিয়ে অনেক সংগঠন আন্দোলনও করেছে। এছাড়া কয়েকদিন আগে থেকে স্বামী করণ সিং গ্রোভারের সঙ্গে বিপাশা বসুর একটি কনডমের বিজ্ঞাপনের প্রচার শুরু হয়। এটি নিয়েও সমালোচনার মুখে পড়তে হয়েছে এ দম্পতিকে। অন্যদিকে সম্প্রতি কনডমের বিজ্ঞাপনের জন্য আলোচনায় এসেছেন রাখি সাওয়ান্ত।

গো নিউজ২৪/জাবু

বিনোদন বিভাগের আরো খবর
দশ বছর পর জুটি বাঁধছেন তারা

দশ বছর পর জুটি বাঁধছেন তারা

জন্মদিনে ক্যাটরিনার ৫ বিতর্ক

জন্মদিনে ক্যাটরিনার ৫ বিতর্ক

এবারের লড়াইয়ে কে জিতবেন?

এবারের লড়াইয়ে কে জিতবেন?

কম বয়সে বিয়ে কেন? জানালেন শাহরুখ

কম বয়সে বিয়ে কেন? জানালেন শাহরুখ

ফ্রান্সের জয় উদযাপনের স্বাক্ষী মা-মেয়ে

ফ্রান্সের জয় উদযাপনের স্বাক্ষী মা-মেয়ে

সব প্রস্তুতি সারলেন অনন্ত জলিল

সব প্রস্তুতি সারলেন অনন্ত জলিল

Best Electronics AC mela