ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রতীক্ষিত পাঁচ ছবির দখলে থাকবে পুরো অক্টোবর


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০১৭, ০৪:৩১ পিএম আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০১৭, ১০:৩১ এএম
প্রতীক্ষিত পাঁচ ছবির দখলে থাকবে পুরো অক্টোবর

ঢাকা: অতীতের যে কোনো সময়ের তুলনায় চলতি বছরে সিনেমা মুক্তির সংখ্যা ব্যাপকভাবে কমেছে। এরমধ্যে এখন পর্যন্ত যেসব সিনেমা মুক্তি পেয়েছে তার বেশীর ভাগই বিনিয়োগের পয়সায় তুলে আনতে পারেনি। শুধু ঈদুল ফিতরে মুক্তি পাওয়া ‘রাজনীতি’ ও যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’ ছিলো একটু ব্যতিক্রম। কারণ এখন পর্যন্ত বছরের ব্যবসাসফল ছবি বলতে হাতে গোনা এই দুয়েকটাই! কিন্তু আসছে অক্টোবরে বদলে যাচ্ছে সব সমীকরণ!

আসছে অক্টোবর মাসই হতে পারে ঢাকাই চলচ্চিত্রের জন্য টার্নিং পয়েন্ট! কেনোনা ওই মাসেই মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের বহুল প্রতীক্ষিত বেশ কয়েকটি ছবি। এরমধ্যে প্রথমে চূড়ান্ত হয় দীপিংকর দিপনের আলোচিত ছবি ‘ঢাকা অ্যাটাক’-এর মুক্তির তারিখ। আর এরপর সেন্সরে ছয় মাস আটকে থাকার পর যখন শর্ত সাপেক্ষে যখন ‘ডুব’-এর ছাড়পত্র পান নির্মাতা ফারুকী তখন তিনিও ছবিটি অক্টোবরেই মুক্তির তারিখ ঘোষণা করেন। এরপর মুনতাজুর রহমান আকবরও অক্টোবরের মাঝামাঝিতে ‘দুলাভাই জিন্দাবাদ’ নামের একটি ছবি মুক্তির তারিখ ঘোষণা দেন। আর এবার শোনা যাচ্ছে এই মাসেই আরো দুটি ছবি মুক্তি পেতে যাচ্ছে।

আসছে অক্টোবর থেকেই ঢাকাই চলচ্চিত্রে সুবাতাসের ইঙ্গিত দেখা যাচ্ছে। কারণ এই মাসে মুক্তি পেতে যাচ্ছে পাঁচটি সিনেমা। এরমধ্যে অক্টোবরের শুরুতেই(৬ অক্টোবর) মুক্তির অপেক্ষায় আছে দিপংকর দীপন পরিচালিত আলোচিত ছবি ‘ঢাকা অ্যাটাক’। ভারতীয় অসংখ্য সিনেমায় ‘এন্টি টেরোরিস্ট পুলিশ অ্যাকশন মুভি’র দেখা মেলে। কিন্তু বাংলাদেশে এমন পর্যন্ত এমন সিনেমার দেখা মেলেনি। আর এমন চ্যালেঞ্জ নিয়েই নিজের প্রথম সিনেমা নির্মাণ করলেন দিপংকর দীপন। ছবিতে আরিফিন শুভ ছাড়াও অভিনয় করছেন মাহিয়া মাহী, এ.বি.এম সুমন, আফজাল হোসেন, নওশাবা, শতাব্দী ওয়াদুদের মতো অভিনেতারা। 

অন্যদিকে ক’দিন আগেই সব জটিলতার অবসান ঘটিয়ে সম্প্রতি আরেক আলোচিত ছবি ‘ডুব’ মুক্তির ঘোষণা দিলেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। জানালেন, আগামী ২৭ অক্টোবর আলোচিত ছবি ‘ডুব’ সারা দেশসহ ভারতেও মুক্তি পেতে যাচ্ছে। ছবিতে বলিউডের তারকা অভিনেতা ইরফান খান ছাড়াও অভিনয় করছেন তিশা, রোকিয়া প্রাচী এবং কলকাতার পার্ণো মিত্র। 

অক্টোবরের শুরুতে দেশের সিনেমা হল দখলে নিয়েছে ‘ঢাকা অ্যাটাক, অন্যদিকে অক্টোবরের শেষে সিনেমা হল থাকবে ‘ডুব’-এর দখলে। অক্টোবরের প্রথম ও শেষটাতে বছরের আলোচিত দুই ছবি থাকায় নিজের ছবি মুক্তি দিতে তাই মাসের মাঝামাঝি সময়টা বেছে নিলেন ঢাকাই এফডিসি কেন্দ্রীক জনপ্রিয় ছবির নির্মাতা মনতাজুর রহমান আকবর। তার ‘দুলাভাই জিন্দাবাদ’ নামের ছবিটি তিনি মুক্তি দিবেন অক্টোবরের ১৩ তারিখে। এরমধ্য দিয়ে দীর্ঘদিন পর ফের প্রেক্ষাগৃহে ফিরছেন মনোয়ার হোসেন ডিপজল। ছবিতে মৌসুমী-ডিপজল ছাড়াও অভিনয় করেছেন বাপ্পী, মিম, আহমেদ শরীফ, দিলারা, অমিত হাসান, অরুণা বিশ্বাস, নাদির খান, ববি, জ্যাকি আলমগীর, এনার্জি বাদল, শবনম পারভীন, ইলিয়াস কোবরা, সুব্রত।

অন্যদিকে একই মাসে এবার শোনা যাচ্ছে অক্টোবরের মাঝামাঝিতে মুক্তি পেতে যাচ্ছে আরো দুটি সিনেমা। এরমধ্যে মুক্তির তারিখ নিশ্চিত না হলেও নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর পরিচালনায় তৃতীয় চলচ্চিত্র ‘আলফা’ অক্টোবরের মাঝামাঝিতেই মুক্তি দিবেন বলে জানিয়েছেন নির্মাতা। সভ্যতা, সর্ম্পক, মুক্তবাজার অথর্নীতি, আধিপত্যবাদ কিংবা বিশ্বায়নের বিপরীতে তৃতীয় বিশ্বের একজন সাধারণ মানুষের গল্প তুলে ধরা হবে ‘আলফা’ সিনেমাটিতে। যাপিত জীবনে স্বপ্ন ও আকাঙ্ক্ষাগুলো ভেঙে যাওয়ার ফলে মানুষ যে সংকটগুলোর মুখোমুখি হয় তাকে ঘিরেই সিনেমার গল্প। 

আলফার তারিখ নির্ধারণ না হলেও অক্টোবরের ২০ তারিখে নদীর চরকে কেন্দ্র করে একটি ত্রিকোণ প্রেমের গল্পে নির্মিত ‘গহীন বালুচর’ মুক্তির তারিখ নির্ধারণ করে ফেলেছেন বদরুল আনাম সৌদ। গত ৯ জুলাই ‘গহীন বালুচর’ ছবিটি বিনা কর্তনে সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পায়। সাতকাহন ও ফ্রেন্ডস মুভিজ ইন্টারন্যাশনালের প্রযোজনায় ছবিটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া। 

এখন দেখার বিষয় একই মাসে মুক্তি পেয়ে দীপংকরের ‘ঢাকা অ্যাটাক’, মনতাজুর রহমান আকবরের ‘দুলাভাই জিন্দাবাদ’, নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর ‘আলফা’, বদরুল আনাম সৌদের ‘গহীন বালুচর’ এবং মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ চলচ্চিত্রে কতোটা সুবাতাস বইয়ে দিতে পারেন। আপাতত সেই প্রতীক্ষায় আছেন দেশের সিনেপ্রেমীরা।

গো নিউজ/এমটিএল

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী