ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

‘দর্শক ‘ঢাকা অ্যাটাক’-এর জন্য অহংকার করবে’


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৬, ২০১৭, ০৭:০২ পিএম
‘দর্শক ‘ঢাকা অ্যাটাক’-এর জন্য অহংকার করবে’

ঢাকা: হত্যা, মৃত্যু, আহাজারি আর আতঙ্কে পূর্ণ রাজধানী ঢাকা। একের পর এক অ্যাটাকে হতভম্ব আইন শৃঙ্খলা বাহিনীও। কিন্তু ধরাছোঁয়ার বাইরে আসল অপরাধীরা। আর তাদের ধরাশায়ি করতেই ঢাকা রক্ষা মন্ত্র নিয়ে হাজির বাংলা চলচ্চিত্রের অন্যতম তারকা অভিনেতা আরিফিন শুভ। গেল বছরের নভেম্বরে ইউটিউবে দিপংকর দীপনের ছবি ‘ঢাকা অ্যাটাক’-এর প্রথম টিজারে এমনটাই দেখা গিয়েছিলো। আর সেই টিজারের পর এবার প্রকাশ পেলো ছবির প্রথম পোস্টার! সোশাল সাইটে যা রীতিমত হৈ চৈ ফেলে দিয়েছে!   

নভেম্বরে মুক্তি পাওয়া এমন অসাধারণ ‘ফার্স্টলুক’ প্রকাশের সঙ্গে সঙ্গেই ‘ঢাকা অ্যাটাক’ ছবিটি নিয়ে তুমুল আগ্রহ তৈরি হয় মানুষের মধ্যে। সবাই প্রতীক্ষায় আছে ছবিটি নিয়ে। আর এমন আগ্রহী দর্শকদের জন্য প্রকাশ হলো ছবির টিজারের মতোই অসাধারণ একটি পোস্টার। যা প্রকাশ পাওয়ার পর থেকেই বাংলা সিনেপ্রেমীরা ফেসবুকে রীতিমত ভাইরাল করে ছেড়েছেন! 

আর প্রথম পোস্টার রিলিজের পর চারদিকে সাড়া ফেলে দেয়ায় উচ্ছ্বাস প্রকাশ করা হয়েছে ‘ঢাকা অ্যাটাক’- ফেসবুক পেইজ থেকেও। সেখানে জানানো হয়,  প্রথম পোস্টারটির নীচে অসংখ্য কমেন্ট দেখে আমরা অভিভূত। প্রায় ৯৯% মানুষের কমেন্ট থেকে মুগ্ধতা আর ভাললাগার অভিব্যক্তি ফুটে উঠেছে। ২০ ঘন্টার ব্যবধানে পোস্টারটি অনলাইনে 'ভাইরাল' হয়ে যায়। একটা পোস্টারকে ঘিরে মানুষের মাঝে এতটা সাড়া পরতে পারে তা আমাদের অজানা ছিল।

‘ঢাকা অ্যাটাক’ ছবিটি নিয়ে বাংলা ছবির দর্শক এক সময়ে গর্ব করবেন জানিয়ে এই পেইজটি থেকে বলা হয়, পোস্টারটির প্রতি অসংখ্য মানুষের ভাললাগা আর ভালবাসা সিনেমাটির প্রতি তাদের আকাঙ্ক্ষার মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। বিষয়টি সিনেমাটির জন্য একদিকে যেমন ভাল, তেমনি অন্যদিকে একটা বড় চ্যালেঞ্জও বটে। কেননা, এই আকাঙ্ক্ষা যদি শতভাগ পূরণ করতে না পারি। তবে আমরা আশাবাদী যে, দর্শক ভিন্ন রূপে নিজের দেশ এবং দেশের সক্ষমতা দেখতে পাবে এই সিনেমায়। তারা আশাবাদী হবে, পুলকিত হবে এবং সিনেমাটিকে নিজেদের সিনেমা হিসেবে অহংকার করবে।

অন্যদিকে ‘ঢাকা অ্যাটাক’ ছবিটির পোস্টার সোশাল সাইটে শুধু সাধারণ দর্শকরাই শেয়ার করছেন না, বরং মোস্তফা সরয়ার ফারুকী, অনিমেষ আইচসহ দেশের মেধাবী নির্মাতা, অভিনেতা ও অন্যান্য কলাকুশলীরাও শেয়ার করছেন। ভারতীয় অসংখ্য সিনেমায় ‘এন্টি টেরোরিস্ট পুলিশ অ্যাকশন মুভি’র দেখা মেলে। কিন্তু বাংলাদেশে এমন পর্যন্ত এমন সিনেমার দেখা মেলেনি। আর এমন চ্যালেঞ্জ নিয়েই নিজের প্রথম সিনেমা নির্মাণ করলেন দিপংকর দীপন। ছবিতে আরিফিন শুভ ছাড়াও অভিনয় করছেন মাহিয়া মাহী, এ.বি.এম সুমন, আফজাল হোসেন, নওশাবা, শতাব্দী ওয়াদুদের মতো অভিনেতারা।

নির্মাতাসূত্রে জানা গেছে, সব ঠিকঠাক থাকলে আসছে অক্টোরের ৬ তারিখেই দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে আলোচিত ‘এন্টি টেরোরিস্ট পুলিশ অ্যাকশান মুভি’ ‘ঢাকা অ্যাটাক’। তবে শুধু বাংলাদেশেই নয়, তার দুই সপ্তাহ পর ছবিটি মুক্তি কানাডা, যুক্তরাষ্ট্র্র, আরব আমিরাত, ওমান ও কাতারের ২৫টি প্রেক্ষাগৃহে।

গো নিউজ/এমটিএল

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী