ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

গোয়েন্দা কার্যালয় থেকে বের হয়ে যা বললেন শাকিব


গো নিউজ২৪ | বিনোদন ডেস্ক প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩, ০৯:৪৩ পিএম
গোয়েন্দা কার্যালয় থেকে বের হয়ে যা বললেন শাকিব

‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার নামধারী প্রযোজক রহমত উল্ল্যাহর বিরুদ্ধে গোয়েন্দা কার্যালয়ে (ডিবি) লিখিত অভিযোগ করেছেন শাকিব খান। রবিবার (১৯ মার্চ) বিকাল ৩টা থেকে টানা চার ঘণ্টা সেখানে অবস্থান করেন ঢালিউড নবাব। সন্ধ্যা ৭টার দিকে বের হয়ে সাংবাদিকদের জানান তার অভিযোগ ও ডিবির বার্তা।

শাকিব বলেন, ‘ডিবি প্রধান হারুণ ভাইয়ের সঙ্গে দেখা করেছি। তিনি আমাকে অনেক সময় দিয়েছেন। দীর্ঘ সময় নিয়ে আমার অভিযোগটি শুনেছেন। আমার সব ধরনের নথি-প্রমাণ দেখেন। তিনি আমাকে আশ্বস্ত করেছেন, যত দ্রুত সম্ভব এই প্রতারককে (রহমত উল্ল্যাহ) তারা আইনের আওতায় নিয়ে আসবেন। আমি আশ্বস্ত তাদের কথা শুনে। আমার বিশ্বাস অন্যান্য মামলাগুলো যেভাবে দ্রুততার সঙ্গে নিষ্পত্তি হয়েছে, এই অপরাধীকেও তারা দ্রুত ধরবে। আমি লিখিত অভিযোগ দিয়েছি। আমার অভিযোগ তিনি (হারুণ) গ্রহণ করেছেন।’

এর আগে শনিবার (১৮ মার্চ) মধ্যরাতে গুলশান থানায় গিয়েছিলেন শাকিব খান। সেখানে রহমত উল্ল্যাহর বিরুদ্ধে মামলা করতে চাইলেও পুলিশ তা নেয়নি। এ কারণে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন শাকিব।

রহমত উল্ল্যাহ নিজেকে ‘অপারেশন অগ্নিপথ’ ছবির প্রযোজক দাবি করলেও শাকিবের মতে, এই সিনেমার মূল প্রযোজক ভারটেক্স মিডিয়ার জানে আলম। ক্ষুব্ধ স্বরে ঢাকাই তারকা বলেন, ‘প্রযোজক নামধারী প্রতারক রহমত উল্ল্যাহ শুধুমাত্র আমার সঙ্গেই প্রতারণা করেনি, গোটা চলচ্চিত্রের মানুষের সঙ্গে প্রতারণা করেছে। লাখো-কোটি মানুষ আমাকে পছন্দ করে, তাদের সঙ্গে প্রতারণা করেছে। মিথ্যা এবং ভুয়া সংবাদ ছড়িয়েছে সবার কাছে। আমার মনে হয় এ কাজের জন্য রহমত উল্ল্যাহ একা ছিলো না। তার পেছনে আরও অনেক লোক জড়িত ছিলো। তা না হলে রহমত উল্ল্যাহর মতো একজন ভুয়া প্রযোজক নামধারী বাটপার এফডিসির ভেতরে গিয়ে তিন-চারটা প্রধান সংগঠনে ভুল তথ্য দিয়ে বিচার চেয়েছে!’

শাকিবের মতে, রহমত উল্ল্যাহর মূল উদ্দেশ্য টাকা হাতিয়ে নেওয়া। এজন্যই বারবার টাকা চেয়ে মীমাংসার কথা বলেছেন। শাকিব বলেছেন, ‘অপু বিশ্বাসকে দিয়ে আমার সঙ্গে একবার দেখা করেছে সে। ওই সময়ও সে টাকা চেয়েছে। আমার সঙ্গে ছবি তুলে প্রকাশ করে তাৎক্ষণিক বলেছে, আমি নাকি ৩০০ টাকার স্ট্যাম্প এনে সমঝোতা করতে চেয়েছিলাম! এই প্রতারক এমনভাবে দিনের পর দিন মিথ্যাচার করে যাচ্ছে সবার কাছে।’

যেকোনও সময় রহমত উল্ল্যাহ দেশ ছেড়ে পালাতে পারেন বলে আশঙ্কা করছেন শাকিব খান। সেজন্যই তিনি তড়িঘড়ি করে আইনের দ্বারস্থ হয়েছেন। তবে গুলশান থানায় গিয়ে নিরাশ হওয়ার বিষয়ে শাকিবের বক্তব্য, “একজন সাধারণ মানুষ হিসেবে থানায় গিয়ে মামলা করতে পারবো না, এটা তো আশ্চর্যজনক বিষয়! একজন ভুয়া প্রযোজক নামধারী প্রতারকের বিরুদ্ধে মামলা করার জন্য গুলশান থানায় গিয়েছিলাম। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অনেক বোঝানোর পরও মামলাটি নেননি। উল্টো বলেন, ‘আপনি যেখানে খুশি সেখানে গিয়ে অভিযোগ করতে পারেন, আপনার মামলা গ্রহণ করা হবে না।’ পরবর্তীতে আমি থানা থেকে বেরিয়ে যাই।”

বলা প্রয়োজন, ‘অপারেশন অগ্নিপথ’ একটি সম্পূর্ণ ছবি। আশিকুর রহমানের পরিচালনায় ২০১৬ সালে এর কিছু অংশের শুটিং হয়েছিলো অস্ট্রেলিয়ায়। ওই সময়ের ঘটনা নিয়েই চলচ্চিত্র শিল্পী সমিতিসহ কয়েকটি সংগঠনে অভিযোগ করেন রহমত উল্ল্যাহ। অভিযোগপত্রে নিজেকে ছবিটির প্রযোজক দাবি করেন তিনি।

তার অভিযোগের সারমর্ম এরকম- শুটিংয়ে শাকিব অপেশাদার আচরণ করেছেন, চুক্তিভঙ্গ করেছেন। এমনকি ইউনিটের সহকর্মীর শ্লীলতাহানির অভিযোগও উল্লেখ রয়েছে পত্রে।

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী