ঢাকা রবিবার, ০৫ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রাহায়ণ ১৪২৮

তার মন্তব্যেই কি ক্ষেপলেন শিশির!


গো নিউজ২৪ | বিনোদন ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২১, ০১:৪৫ পিএম আপডেট: অক্টোবর ৩০, ২০২১, ০২:১৩ পিএম
তার মন্তব্যেই কি ক্ষেপলেন শিশির!

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স ও ক্রিকেটারদের বেশ কিছু মন্তব্যকে ঘিরে সমালোচনার ‍সৃষ্টি হয়েছে। দলের ভেতরের পরিবেশও ভালো নেই সেই গুঞ্জনও হাওয়ায় ভেসে বেড়াচ্ছে। বোর্ড ও ক্রিকেটারদের মধ্যেও এক ধরণের ঠান্ডা লড়াই চলছে। দেশের ক্রিকেটের এই যখন অবস্থা, তখনই বৃহস্পতিবার সকালে এক ফেসবুক স্ট্যাটাসে যেনো আগুনে ঘি ঢাললেন সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির।

স্ট্যাটাসে সাকিবপত্নী লিখেছেন, ‘আমরা কি ২০১৯ বিশ্বকাপ নিয়ে একটু কথা বলতে পারি? আমি ভাবছি কিভাবে আমরা ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের মতো বড় দলের বিপক্ষে জিততে পারিনি; যখন আমাদের গতিতারকারা এবং তথাকথিত সেরা ওপেনিং জুটি ছিল! কী ভুল হয়েছিল ওই ম্যাচগুলোতে? কৌতূহলী মন জানতে চায়! যদি আমরা সেই ভুলগুলোর কিছু নিয়ে আলোচনা করার জন্য তখন কিছু টক শো করতাম, তাহলে আজ আমাদের ব্যর্থ হতে হতো না!’
 
সাকিবের এই স্ট্যাটাসের পরই সমালোচনার ঝড় উঠেছে। সমর্থকদের মতে গতিতারকা ও তথাকথিত সেরা ওপেনিং জুটি বলতে তামিম ও মাশরাফিকেই বুঝিয়েছেন তিনি। কারণ ২০১৯ বিশ্বকাপ ভালো কাটেনি এই দুই ক্রিকেটারের। এছাড়া বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচের পর টকশোতে উপস্থিত হন তামিম ইকবাল শিশিরের স্ট্যাটাসে যে তাদেরকেই খোঁচা দেওয়া হয়েছে সেটা বুঝতে বাকি নেই ক্রিকেট ভক্তদের। এরপরই সাকিবপত্নীর সেই স্ট্যাটাসের কড়া সমালোচনা হয় সোশ্যাল মিডিয়ায়। শিশিরকে ইঙ্গিত করে একটি স্ট্যাটাস দিয়েছেন মাশরাফি বিন মর্তুজার ছোট ভাই মোরসালিন বিন মর্তুজাও। কারও নাম উল্লেখ না করে তিনি লিখেন, ‘আমি একটা বিষয় নিয়ে কথা বলার আগে আমাকে জানতে হবে যে, সেই বিষয় নিয়ে কথা বলার মত জ্ঞান আমার আছে কি না।’

তবে হঠাৎ কেনো সাকিবপত্নীর এই স্ট্যাটাস? তার কারণ খুঁজতে গিয়ে ঢালিউডের চিত্রনায়িকা অপু বিশ্বাসের সম্প্রতি এক মন্তব্যর সঙ্গে মেলানোর চেষ্টা করছেন নেটিজেনরা। কি বলেছেন অপু বিশ্বাস? গত মঙ্গলবার একটি ভিজুয়াল সাক্ষাৎকারে নাম উল্লেখ না করেই ক্রিকেটারের পরিবারকে ইঙ্গিত করে মন্তব্য করেন অপু। সাক্ষাৎকারটিতে ক্রিকেটারদের ব্যক্তিজীবন নিয়ে বলতে গিয়ে অপু বিশ্বাস বলেন, ‘ব্যক্তিজীবন আর প্রফেশনাল জীবন আলাদা হওয়া দরকার। বাংলাদেশের বেশ কিছু ক্রিকেটার তাদের ব্যক্তিজীবনকে ক্যামেরার সামনে নিয়ে আসছেন। বা ব্যক্তি ফ্যামিলি পারসনকেও ক্যামেরায় ইনভলব করছেন যেটি আসলে তাদের কাজ নয়।’ নেটিজনদের মতে, অপু হয়তো এমন মন্তব্য সাকিবপত্নী শিশিরকে ইঙ্গিত করেছেন।

এই নায়িকা আরও বলেন, ‘কিছু কিছু ক্রিকেটার তাদের ফ্যামিলিকে এমনভাবে ক্যামেরার সামনে আনেন, তখন আমরা ভাবি, আমরা আসলে কাজ করার সুযোগ পাব কিনা।’ এখানেই শেষ নয়, অপু বিশ্বাসের পছন্দের ক্রিকেটারদের মাশরাফি, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মোস্তাফিজ। নেই সাকিবের নাম। অপু বিশ্বাস তার ভালো লাগা এসব ক্রিকেটারদের ব্যক্তিত্বের কথা জানিয়ে বলেন, তাদের কাছে থেকে অনেক কিছু শেখার আছে।

অপুর এমন মন্তব্যের পরই গতকাল বৃহস্পতিবার একটি ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন শিশির। এরপরই অপু বিশ্বাসের মন্তব্য ও সাকিবপত্নীর স্ট্যাটাসকে দুইয়ে দুইয়ে চারে মেলাচ্ছেন নেটিজেনরা। কারো কারো মতে অপু বিশ্বাসের ওই মন্তব্য শুনেই হয়তো শিশির এই ফেসবুক স্ট্যাটাসটি দিয়েছেন। কারণ স্ট্যাটাসও সাকিবপত্নী টক শো করতে না পারার আক্ষেপ জানিয়ে খোঁচা দিয়েছেন।

বিনোদন বিভাগের আরো খবর
প্রিয়াংকার পায়ে সফল অস্ত্রোপচার

প্রিয়াংকার পায়ে সফল অস্ত্রোপচার

সংসদে নুসরাতের ঝাঁঝালো বক্তব্য

সংসদে নুসরাতের ঝাঁঝালো বক্তব্য

আরিফিন শুভর সিনেমা দেখে যা বললেন স্ত্রী অর্পিতা  

আরিফিন শুভর সিনেমা দেখে যা বললেন স্ত্রী অর্পিতা  

দেবকে ‘দেখে নেয়ার’ হুমকি দিলেন সৌরভ!

দেবকে ‘দেখে নেয়ার’ হুমকি দিলেন সৌরভ!

৬৬ বছরে বধূ সাজে নায়িকা রোজিনা 

৬৬ বছরে বধূ সাজে নায়িকা রোজিনা 

ভাঙল পূজার সংসার

ভাঙল পূজার সংসার