ঢাকা রবিবার, ২২ জুলাই, ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
Beta Version
Sharp AC

বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমেই দেয়া যাবে পল্লী বিদ্যুতের বিল


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: জুলাই ৯, ২০১৮, ০৯:২০ পিএম
বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমেই দেয়া যাবে পল্লী বিদ্যুতের বিল
Sharp AC

ঢাকা : সারাদেশে পল্লী বিদ্যুতের দুইকোটিরও বেশি গ্রাহকের বিল পরিশোধ ঝামেলামুক্ত, সহজ, সাশ্রয়ী এবং নিরাপদ করতে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ ও রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটকের সহায়তায় ‘পে বিল’ সেবা চালু করেছে।  

এই সেবার মাধ্যমে একদিকে যেমন পল্লী বিদ্যুতের গ্রাহকরা তাদের বিকাশ একাউন্টের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন অন্যদিকে বিদ্যুৎ বিলের পরিমাণও তাদের বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে চেক করতে পারবেন।

সোমবার রাজধানীর একটি হোটেলে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এক অনুষ্ঠানে বিকাশের এ সেবার উদ্বোধন করেন।

মোস্তাফা জব্বার উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, সহজ ও নিরাপদ লেনদেনের জন্য সরকার প্রতিটি ক্ষেত্রে ডিজিটাল পেমেন্ট ব্যবস্থা চালু করে একটি ‘ক্যাশলেস সোসাইটি’ গড়ার প্রয়াস চালাচ্ছে। টেলিটকের কারিগরি সহায়তায় বিকাশের মাধ্যমে ‘পে বিল’র মতো ডিজিটাল পেমেন্ট এই প্রক্রিয়াকে আরো গতিশীল করবে।

তিনি বলেন, বাংলাদেশের যে ক’টি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান আমার পছন্দের, তার মধ্যে বিকাশ সবার উপরে। বাংলাদেশের মতো কৃষিনির্ভর দেশের তথ্যপ্রযুক্তিতে সফল প্রতিষ্ঠান পাওয়া ভাগ্যের বিষয়। সারা বিশ্বের কাছে তথ্যপ্রযুক্তি খাতে স্বনামধন্য হয়েছে বিকাশ। ডিজিটাল বাংলাদেশের সুবিধা গ্রামের মানুষের কাছে পৌঁছাতে বিকাশের ভূমিকা নিঃসন্দেহে প্রসংশিত। বাংলাদেশে মোবাইল ফিন্যান্সিয়াল সেবা বলতে বিকাশকেই বোঝায়। 

বিকাশের চিফ কর্মশিয়াল অফিসার মিজানুর রশীদ নতুন সেবা সর্ম্পকে বলেন, এই সেবার কল্যাণে গ্রাহকরা সহজে ও সাচ্ছন্দ্যে তাদের ঘরে বসেই বিল দিতে পারবেন। বিদ্যুৎ বিল পরিশোধের জন্য তাদের এখন থেকে আর দূরে কোথাও যেতে হবে না। প্রথম তিনমাস কোন ধরনের চার্জ ছাড়াই বিল পরিশোধ করতে পারবেন। পরবর্তীতে ন্যূনতম একটি চার্জ নেওয়া হবে।

তিনি আরো বলেন, বিকাশ অন্যান্য ইউটিলিটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের বিল প্রদান সেবা সহজ, খরচ সাশ্রয়ী এবং ঝামেলামুক্ত করতে তাদের সঙ্গে যৌথভাবে কাজ করতে আগ্রহী।

টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন বলেন, গ্রাহকদের বিল পরিশোধ সেবায় বিকাশকে টেলিটকের সঙ্গী হিসেবে পেয়ে আমরা খুশি। এই পদক্ষেপ সরকারের  ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। 

তিনি আরও বলেন, এখন থেকে গ্রামের মানুষের ব্যাংকে গিয়ে লাইনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হবে না। এভাবে নতুন নতুন সেবা প্রদানের মাধ্যমে বাস্তবায়ন হবে সরকারের ডিজিটাল বাংলাদেশ। 

বিল পরিশোধ করতে গ্রাহককে *২৪৭# ডায়াল করে মেন্যু থেকে ৫ নম্বর ‘পে বিল’ নির্বাচন করতে হবে। এরপর কিছু ইন্টারঅ্যাকটিভ ধাপ অনুসরণ করে বিল পরিশোধ সম্পন্ন করা যাবে।


গো নিউজ২৪/আই

অর্থনীতি বিভাগের আরো খবর
পণ্য রপ্তানিতে আমলাতান্ত্রিক জটিলতা সমাধানে ভারতের প্রতি আহ্বান

পণ্য রপ্তানিতে আমলাতান্ত্রিক জটিলতা সমাধানে ভারতের প্রতি আহ্বান

এক্সিম ব্যাংকের অর্ধবার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন২০১৮  অনুষ্ঠিত

এক্সিম ব্যাংকের অর্ধবার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন২০১৮ অনুষ্ঠিত

ওয়ালটন ফ্যান কিনে মোটরসাইকেল পেলেন শিক্ষার্থী

ওয়ালটন ফ্যান কিনে মোটরসাইকেল পেলেন শিক্ষার্থী

আশুলিয়ায় এক্সিম ব্যাংকের কুইক হাব উদ্বোধন

আশুলিয়ায় এক্সিম ব্যাংকের কুইক হাব উদ্বোধন

স্বর্ণের দাম কমলো

স্বর্ণের দাম কমলো

মিষ্টি বেচাকেনার ধুম 

মিষ্টি বেচাকেনার ধুম 

Best Electronics AC mela