ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ঈদের দিনই সড়কে ঝরল ৯ বাইক আরোহীর প্রাণ


গো নিউজ২৪ | নিউজ ডেস্ক প্রকাশিত: মে ২৬, ২০২০, ১২:০৩ পিএম
ঈদের দিনই সড়কে ঝরল ৯ বাইক আরোহীর প্রাণ

ঈদুল ফিতরের দিনে গত ২৪ ঘণ্টার মধ্যে সারাদেশে সড়ক দুর্ঘটনায় নয়জনের মৃত্যু হয়েছে। রাজশাহী, ময়মনসিংহ, চুয়াডাঙ্গা, মাদারীপুর, কিশোরগঞ্জ, মাগুরা ও পিরোজপুরে এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে রাজশাহী ও ময়মনসিংহে দুইজন করে এবং অন্য পাঁচ জেলায় একজন করে মারা যান। তাদের সবাই বাইক আরোহী ছিলেন। তাদের অনেকে ইদের দিন ভ্রমণ করার জন্য বাড়ি থেকে বের হয়েছিলেন।

রাজশাহী: ঈদের দিন আনন্দ ভ্রমণে বের হয়ে রাজশাহীতে দুই বাইকার সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। সোমবার রাজশাহীর গোদাগাড়ী ও বাগমারা উপজেলায় আলাদা দুটি দুর্ঘটনায় তারা নিহত হন। নিহতরা হলেন- গোদাগাড়ী উপজেলার বিদিরপুর গ্রামের খাইরুল ইসলামের ছেলে রিয়াদ (১৮) এবং মোহনপুর উপজেলার দুর্গাপুর গ্রামের আইয়ুব আলীর ছেলে রাশেদ (২০)। দুজনই মোটরসাইকেলের চালক ছিলেন।

মোহনপুরের রাশেদ একটি মোটরসাইকেলে দুই বন্ধুকে নিয়ে ঘুরতে বের হন। বাগমারা উপজেলার দৌলতপুর এলাকায় গিয়ে তারা দুর্ঘটনায় পড়েন। এতে ঘটনাস্থলেই রাশেদের মৃত্যু হয়। আহত হন দুর্গাপুর গ্রামের ইন্তাজ শাহ’র ছেলে মিজান (২০) এবং একই গ্রামের সাইফুল ইসলামের ছেলে মেহরাব (১৯)।

ময়মনসিংহ: জেলার গফরগাঁওয়ে গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় দুই যুবক নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও এক যুবক। নিহতরা হলেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বড়বাড়ি গ্রামের অনীক (২২) ও রিয়াদ (২১)। অপর গুরুতর আহত যুবকের নাম আশিক (২২)। তার বাড়িও একই গ্রামে।

পাগলা থানার ওসি শাহীনুজ্জামান খান জানান, ওই তিন যুবক একটি মোটরসাইকেলে করে গফরগাঁওয়ের টোক-ডাকবাংলো বাজার এলাকার বানার নদের বানার সেতু পেরিয়ে ঘুরতে এসেছিল। পরে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে মোটরসাইকেলটির ধাক্কা লাগলে ঘটনাস্থলেই দুই যুবক নিহত হয়।

(শিবচর) মাদারীপুর: মাদারীপুরের শিবচরে মোটরবাইক নিয়ন্ত্রণ হারিয়ে মো. ডালিম শেখ নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার বিকালে শিবচরের বন্দরখোলা এলাকার দৌলতপুরে এ দুর্ঘটনা ঘটে। আহত হয়েছেন আরও দুইজন।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অহিদুজ্জামান জানায়, পদ্মাসেতু ভ্রমণ করে বাড়ি ফেরার পথে বন্দোরখোলা এলাকার দৌলতপুরে হাইওয়ে সড়কের রেলিংয়ের সঙ্গে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা লাগে। এ সময় ঘটনাস্থলেই এক যুবকের মৃত্যু হয়। আরোহী আরও দুই যুবককে পাঁচ্চর রয়েল হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতদের বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি।

চুয়াডাঙ্গা: বেলা তিনটার দিকে জেলার আলমডাঙ্গায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে রাশেদুজ্জামান টোকন (২৮) নামে এক যুবক নিহত হয়েছে। আহত হয়েছেন মোটরসাইকেল আরোহী চাচাতো ভাই রিফাত ও শামিম। নিহত রাশেদুজ্জামান উপজেলার সাহেবনগর গ্রামের নজরুল ইসলামের ছেলে। আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর কবীর দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মাগুরা: জেলার শ্রীপুর উপজেলার দুরাননগর এলাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে আঘাত পেয়ে মো. জিল্লুর রহমান নামে এক আরোহী নিহত হয়েছেন। সোমবার সন্ধ্যা ৬টার দিকে এ দুঘটনা ঘটে। জিল্লুর রহমান মহেশপুর গ্রামের মোনোয়ার হোসেনের ছেলে।

শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবর রহমান দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঈদের দিন ফাঁকা রাস্তায় মোটরসাইকেলটি দ্রুত গতিতে চালাচ্ছিল। পথে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে প্রচণ্ড জোরে আঘাত পায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কিশোরগঞ্জ: দুপুরের দিকে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় দুই মোটরসাইকেলের সংঘর্ষে জয় নামে এক আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন। পাকুন্দিয়া উপজেলার বটতলা ও ড্রেইনের ঘাট ব্রিজের মাঝে দুটি মোটরসাইকেলের সংঘর্ষ হলে জয়সহ ছয়জন আহত হন। পরে বিকালে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার (জয়) মৃত্যু হয়।

জয় নরসিংদী জেলার মনোহরদী উপজেলার নয়াপাড়া খিদিরপুর গ্রামের ইদু মিয়ার ছেলে। বিষয়টি নিশ্চিত করে পাকুন্দিয়া উপজেলার আহুতিয়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মুহাম্মদ শফিকুল ইসলাম জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পিরোজপুর: জেলার নাজিরপুরে সড়ক দুর্ঘটনায় বাইকের পেছনে থাকা মো. সাইফুল ইসলাম হৃদয় (১০) নামে এক শিশু নিহত হয়েছে। সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার চৌঠাইমহল বাসস্ট্যান্ড সংলগ্ন রিক অফিসের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে।

গোনিউজ২৪/এন

দেশজুড়ে বিভাগের আরো খবর
মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা