ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুন, ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭

সড়কে ঝড়ে গেলো ছয়টি প্রাণ


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিনিধি প্রকাশিত: মে ১৯, ২০২০, ১২:০৮ পিএম
সড়কে ঝড়ে গেলো ছয়টি প্রাণ

সিরাজগঞ্জ ও মৌলভীবাজারে পৃথক সড়ক দুর্ঘটনায় ছয় জন নিহত হয়েছেন। আজ মঙ্গলবার (১৯ মে) সকালে এই দুই দুর্ঘটনা ঘটে। এসময় আহত হয়েছেন অন্তত ১১ জন।

সরকারের বার বার নিষেধাজ্ঞা সত্ত্বেও করোনায় ঝুঁকি নিয়ে ঈদ করতে ঢাকা থেকে উত্তরাঞ্চলের দিকে ঘুরমুখো যাত্রীদের ভিড়। এরইমধ্যে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সিরাজগঞ্জের ঢাকা-রাজশাহী মহাসড়কের নলকায় পণ্যবাহী ট্রাক উল্টে চার আরোহী নিহত হন। মঙ্গলবার (১৯ মে) সকালে এই দুর্ঘটনা ঘটে।

ঘটনাস্থলে নিহত আরোহীরা হলেন- দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার রামপুড়া গ্রামের আবু সাঈদের ছেলে আলী আকবার (৪০) ও তার স্ত্রী নুরজাহান বেগম (২৪) এবং অপরজন জয়পুরহাট জেলার পাঁজবিবি উপজেলার সোহেল রানা হোসেন (২২)। পরে উদ্ধারকৃত অজ্ঞাত পরিচয়ের গুরুতর আহত অপর নারী মারা যান সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের সার্জারি ওয়ার্ডে। সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. ফরিদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি খায়রুল ইসলাম জানান, ভোজ্য সয়াবিন তেল পরিবহনকারী একটি ট্রাক ঢাকা থেকে দিনাজপুর যাওয়ার পথে মহাসড়কের ওই স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই স্বামী-স্ত্রীসহ তিন ট্রাক আরোহী নিহত হন। আহত হন আরও দুই জন। খবর পেয়ে আহতদের উদ্ধার করে জেলা সদরের হাসপাতালে পাঠানো হয়। পরে আরও এক নারীর মৃত্যু হয়। ঘটনাস্থলে নিহত তিনজনের লাশ উদ্ধার করে হাটিকুমরুল হাইওয়ে থানায় রাখা হয়েছে।

তিনি আরও জানান, ‘বার বার সতর্ক করার পরও থেমে নেই ট্রাকে যাত্রী পরিবহন। সরকারের নিষেধাজ্ঞা সত্ত্বেও করোনায় ঝুঁকি নিয়ে ঢাকা থেকে ঈদে বাড়ি যাওয়ার পথে প্রাণ গেল ওই তিনজনের। ট্রাকটি জব্দ করা হলেও হেলপার ও চালক পালিয়েছে। দুর্ঘটনার পর ঘণ্টাখানেক যান চলাচলে বিঘ্ন ঘটলেও পরে স্বাভাবিক হয়।’

এদিকে, মৌলভীবাজারের রাজনগর উপজেলার গোবিন্দবাটি এলাকায় মাইক্রোবাস ব্রেক ফেল করে নিয়ন্ত্রণ হারিয়ে ঘটনাস্থলে নারীসহ দুই জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অন্তত ৯ জন। মঙ্গলবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- আফরোজা হোসেন নিশু (৩৫) ও বদরুজ্জামান (৪৫)। নিহত দুই জনেই বেসরকারি বিদ্যালয়ের শিক্ষক। নিহত ও আহত সবাই রাজশাহী জেলার বাসিন্দা। এরা সবাই বড়লেখার উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। তাৎক্ষণিকভাবে আহতদের নাম ও পরিচয় জানা যায়নি। রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসেম এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, বড়লেখা থেকে রাজশাহী উদ্দেশে সেহরির পর রওনা করেন মাইক্রোবাসযাত্রীরা। সকালের দিকে রাজনগর উপজেলার গোবিন্দবাটি এলাকায় মাইক্রোবাসের ব্রেক ফেল করে নিয়ন্ত্রণে হারিয়ে এই দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে নারীসহ দুই জন নিহত হন। ৯ জন আহত হন। আহতদের মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গোনিউজ২৪/এন

দেশজুড়ে বিভাগের আরো খবর
করোনা নিয়ে ৩ দিন ফ্যাক্টরিতে কাজ করেছেন শ্রমিক

করোনা নিয়ে ৩ দিন ফ্যাক্টরিতে কাজ করেছেন শ্রমিক

রাসেল ভাইপারের উপদ্রব বেড়ে গেছে

রাসেল ভাইপারের উপদ্রব বেড়ে গেছে

বৃদ্ধকে বিবস্ত্র করে পেটালেন যুবলীগ নেতা

বৃদ্ধকে বিবস্ত্র করে পেটালেন যুবলীগ নেতা

নড়াইলে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আরেক নেতার রগ কর্তন

নড়াইলে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আরেক নেতার রগ কর্তন

ঈদ শেষে এবার ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ

ঈদ শেষে এবার ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ

টর্নেডোয় লণ্ডভণ্ড ৪০ গ্রাম, নিহত একাধিক

টর্নেডোয় লণ্ডভণ্ড ৪০ গ্রাম, নিহত একাধিক