ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

যুবলীগ নেতা শামীমমের বিরুদ্ধে ষড়যন্ত্র রুখতে নেতাকর্মীরা একাট্টা


গো নিউজ২৪ | শামসুল ইসলাম সহিদ,মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৯, ০১:১৫ পিএম আপডেট: ডিসেম্বর ১০, ২০১৯, ০৩:০৮ পিএম
যুবলীগ নেতা শামীমমের বিরুদ্ধে ষড়যন্ত্র রুখতে নেতাকর্মীরা একাট্টা

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা যুবলীগের আহবায়ক শামীম আল মামুনের বিরুদ্ধে সকল প্রকার ষড়যন্ত্র রুখতে দলের সকল পর্যায়ের নেতাকর্মীরা একাট্টা। একটি কুচক্রী মহলের ইন্দনে তার নামে মিথ্যা তথ্য দিয়ে ভিত্তিহীন সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন স্থানীয় সাংসদ মো. একাব্বর হোসেনসহ মির্জাপুর উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

সোমবার দৈনিক সময়ের আলো পত্রিকায় তাঁর বিরুদ্ধে ‘জমি দখল ও চাঁদাবাজি করে টাঙ্গাইলের শামীম কোটিপতি’ টাকায় বাগিয়ে নেয় উপজেলা যুবলীগের আহ্বায়ক পদ’ শিরোনামে সংবাদটি প্রকাশিত হয়।নিন্দা ও প্রতিবাদে নেতৃবৃন্দ জানান, শামীম আল মামুনের নামে যেসব তথ্য দিয়ে পত্রিকাটিতে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। তাঁরা জানান, শামীম আল মামুন তাঁর মেধা ও পরিশ্রম দিয়ে মির্জাপুরবাসীসহ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের সকল নেতা-কর্মী ও সমর্থকদের মন কেড়েছেন। তিনি কখনও বিএনপি কিংবা তাঁর অঙ্গ সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন না। কোনদিন কোথাও চাঁদাবাজি কিংবা জমি দখলের রেকর্ড নেই। অথচ তাঁর নামে পত্রিকাটি মিথ্যা অভিযোগে সংবাদ প্রকাশ করেছে।উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম হোসেন বলেন, ‘আমরা সত্যিই বিষ্মিত হয়েছি। একজন সুন্দর মনের মানুষের বিরুদ্ধে এ রকম একটি সংবাদ প্রকাশ হয়েছে দেখে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

’উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেড এর ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আবিদ হোসেন শান্ত বলেন  উপজেলা যুবলীগের নন্দিত নেতা শামীম আল মামুন যুব সমাজের অহংকার।তার জনপ্রিয়তায় ইর্শ্বানিত হয়ে একটি কূ-চক্রী মহল প্রতিহিংসার রাজনীতি শুরু করেছেন। প্রতিহিংসার রাজনীতি নয় তিনি সুস্থ রাজনৈতিক চর্চা করার আহবান জানান।

উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজাহারুল ইসলাম বলেন, ‘আমরা স্কুল জীবন থেকে শামীম আল মামুনের সঙ্গে ছাত্রলীগ করছি। ছাত্র সংগঠন থেকে যুবলীগ করতে শুরু করেছি। প্রকাশিত ওই পত্রিকাটিতে টাকার বিনিময়ে উপজেলা যুবলীগের কমিটি আনার কথা বলা হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। সংগঠনের শীর্ষ নেতৃত্ব আমাদের প্রতি আস্থাশীল হয়ে যুবলীগের দায়িত্ব দিয়েছেন। সে মোতাবেক আমরা কাজ করছি।উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাজী আবুল হোসেন বলেন, শামীম আল মামুন পারিবারিকভাবে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। অথচ পত্রিকাটি মিথ্যা তথ্য দিয়ে তাকে বিএনপি নেতা বানিয়েছেন। এই মিথ্যা তথ্যে শুধু শামীম আল মামুন নয় পুরো আওয়ামী লীগ পরিবারের সম্মান ক্ষুন্ন করেছে।উপজেলা মু্ক্িতযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস বলেন, শামীম আল মামুন একজন মুক্তিযোদ্ধার সন্তাান।ছাত্রলীগের রাজনীতি থেকে উঠে এসে আজ উপজেলা যুবলীগের আহবায়ক। তিনি একজন নম্র ভদ্র ও সাদা মনের মানুষ হয়েছেন।মির্জাপুরের মুক্তিযোদ্ধাসহ সকল পর্যায়ের লোকজনের মধ্যে শামীমের গ্রহণযোগ্যতা অনেকের উর্দ্বে।

উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোতালেব মিয়া বলেন, শামীম আল মামুন মির্জাপুর কলেজের সবচেয়ে জনপ্রিয় ছাত্র নেতা ছিল। দীর্ঘ সময় তিনি মির্জাপুর কলেজ ছাত্র সংসদের ক্রীড়া সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের আহবায়কের দায়িত্ব পালন করেন। তার মত পরিচ্ছন্ন একজন যুব নেতার বিরুদ্ধে পত্রিকায় ভিত্তিহীন খবরটি সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত।

মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদৎ হোসেন সুমন বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের দুঃশাসনের বিরোদ্ধে শামীম আল মামুন অগ্রভাগে থেকে নেতৃত্ব দিয়েছেন। তাঁর রাজনৈতিক ও সাংগঠনিক দক্ষতায় তিনি এখন উপজেলা যুবলীগের আহবায়ক। সমসাময়িক যে কোন নেতার চেয়ে শামীম আল মামুন জনপ্রিয়তায় এগিয়ে।তার জনপ্রিয়তায় ইশ্বার্নিত হয়ে একটি মহল এই পথ বেছে নিয়েছেন।

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের পরপর চার বার নির্বাচিত সাংসদ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন বলেন, মির্জাপুরে একটি সুন্দর রাজনৈতিক পরিবেশ বিরাজমান। নেতাকর্মীদের মধ্যে রাজনৈতিক প্রতিযোগিতা থাকাটাই স্বাভাবিক।তবে তা প্রতিহিংসায় রুপ নেয়া ভাল লক্ষন নয়। সরকারের উন্নয়ন বার্তা জনগণের দোড়গোড়ায় পৌছাতে দলের সকল পর্য়ায়ে নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

গোনিউজ২৪/এমএএস


 

দেশজুড়ে বিভাগের আরো খবর
মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা