ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯, ২৭ অগ্রাহায়ণ ১৪২৬

তিন চাকার যান চলাচলের দাবিতে অবরোধ


গো নিউজ২৪ | মো: জাহিদ আলী,নাটোর প্রতিনিধি: প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০৫:১২ পিএম
তিন চাকার যান চলাচলের দাবিতে  অবরোধ

নাটোর-পাবনা মহাসড়কের নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া থেকে রাজাপুর হয়ে পাবনার দাশুরিয়া  পর্যন্ত রিক্সা, ভ্যান, সিএনজি এই ধরণের থ্রি হুইলার (তিন চাকার যান) চলাচলের দাবিতে এক ঘন্টা মহাসড়ক অবরোধ করেছে চালক ও স্থানীয়রা। এতে উপজেলার বনপাড়া থেকে পাবনার ঈশ্বরদী উপজেলার দাশুরিয়া পর্যন্ত যাত্রীবাহি বাস, পণ্যবাহী ট্রাকসহ কয়েক হাজার যানবাহন আটকা পড়ে এবং মহাসড়কের দীর্ঘ ২০ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়।বৃহস্পতিবার (১৪ই নভেম্বর) সকাল পৌনে ৯টায় উপজেলার রাজাপুর বাজার এলাকায় শতাধিক তিন চাকার ভ্যানের চালক অবস্থান নিয়ে সড়ক অবরোধ করেন। এ সময় ভ্যান চালকদের সাথে অবরোধে যোগ দেন স্থানীয় ব্যবসায়ী, কৃষকসহ ৩ শতাধিক জনগন। অবরোধের ফলে পৌনে ৯টা থেকে ১০টা পর্যন্ত দক্ষিণাঞ্চল- পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার খ্যাত বনপাড়া থেকে ঢাকা, কুষ্টিয়া, রাজশাহী, বগুড়া রুটে কোন গাড়ী যাতায়াত করতে পারেনি। পরে বনপাড়া হাইওয়ে পুলিশের আশ্বাসে অবরোধকারী সকাল ১০টায় অবরোধ তুলে নেয়।

 অবরোধকারীদের অভিযোগ, নাটোর থেকে দেশের দক্ষিণাঞ্চলে প্রবেশের একমাত্র রুট নাটোর-পাবনা মহাসড়কে কোন সংযোগ সড়ক বা ফিডার রোড নেই। অথচ পাশ্ববর্তী নাটোর-ঢাকা রুটের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের সাথেই সংযোগ সড়ক রয়েছে। সেই সড়কে তিন চাকার যানবাহন চলাচল করতে পারলেও দুর্ঘটনা এড়াতে নাটোর-পাবনা মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ করা হয়েছে। এতে তারা প্রায় কর্মহীন হয়ে পড়েছেন। মহাসড়ক রেখে আঞ্চলিক সড়কে যাত্রী বহন করে দিনান্তে তাদের জমার টাকা উঠে না। তাই ফিডার সড়ক তৈরীর পূর্ব পর্যন্ত মহাসড়কে চলাচলে অনুমতি চান তারা।

স্থানীয় ব্যবসায়ী ও কৃষকেরা জানান, গ্রাম থেকে বাজার-হাটে পণ্য নেয়ার জন্য থ্রি-হুইলার যানবাহনের বিকল্প নাই। মহাসড়কে এ ধরণের যান চলতে না দেয়ায় তারা বাজার-হাটে পণ্য নিতে ভোগান্তির স্বীকার হচ্ছে। একই সাথে তারা আরও জানায়, স্কুল-কলেজেও শিক্ষার্থীরা যেতে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাচ্ছে। ফলে গ্রামিণ অধ্যূষিত এই মহাসড়কে গরীবদের পরিবহন তিন চাকার যান চলাচলের দাবি জানান তারা।

 বনপাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম জানান, থ্রি হুইলার চালকরা মহাসড়কে  ভ্যান বা সিএনজি চালিত অটোরিক্সা চালানোর দাবি করে মহাসড়ক অবরোধ করে। আলোচনার আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে। তাদের দাবি ও অবরোধের বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় হাইওয়ে পুলিশকে যে দিক-নির্দেশনা  দিবে তারা তাই পালন করতে বদ্ধপরিকর বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। 


গোনিউজ২৪/এমএএস

দেশজুড়ে বিভাগের আরো খবর
মিথ্যা সংবাদের প্রতিবাদে মানববন্ধন  বিক্ষোভ সমাবেশ

মিথ্যা সংবাদের প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ সমাবেশ

স্কুলের বারান্দায় ফেলে শিক্ষিকাকে বেধড়ক মারধর

স্কুলের বারান্দায় ফেলে শিক্ষিকাকে বেধড়ক মারধর

রাজশাহীতে জামায়াতের ১০ নেতাকর্মী গ্রেফতার

রাজশাহীতে জামায়াতের ১০ নেতাকর্মী গ্রেফতার

থানায় ওসির কক্ষে যুবলীগের বহিষ্কৃত নেতার জন্মদিন পালন

থানায় ওসির কক্ষে যুবলীগের বহিষ্কৃত নেতার জন্মদিন পালন

নোয়াখালীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

নোয়াখালীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

সিংড়ায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

সিংড়ায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু