ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মসজিদের ভেতরে ৫ বছরের শিশুকে ধর্ষণ


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৯, ০৫:১৮ পিএম আপডেট: অক্টোবর ৩, ২০১৯, ০৫:১৯ পিএম
মসজিদের ভেতরে ৫ বছরের শিশুকে ধর্ষণ

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় মসজিদের মক্তবে প্রাক-প্রাথমিক শ্রেণির পাঁচ বছরের এক মেয়ে শিশুকে ধর্ষণ করেছে একজন শিক্ষক।
বুধবার সকালে এ ঘটনার পর থেকে ওই শিক্ষক মনিরুল ইসলাম (৪০) গা ঢাকা দিয়েছেন। 

উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের ভাঙার গ্রাম জামে মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের শিশু ও গণশিক্ষা কর্মসূচি পরিচালিত মক্তবে এ ঘটনা ঘটে। 

শিক্ষক মনিরুল ইসলাম উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের ভাঙার গ্রামের মো. শুক্কুর আলীর ছেলে। তিনি বিবাহিত। অপরদিকে ধর্ষণের শিকার শিশুটি একই ইউনিয়নের ভাটির গ্রাম এলাকার দরিদ্র এক গার্মেন্টসকর্মী দম্পতির মেয়ে। ওই দম্পতি ঢাকায় থাকেন। পরিবারের অন্যান্য স্বজনরা শিশুটিকে গুরুতর অসুস্থ অবস্থায় বুধবার দিবাগত রাতে জামালপুর সদর হাসপাতালে ভর্তি করেছেন।

অভিযোগে জানা গেছে, দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের ভাঙার গ্রাম জামে মসজিদে ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত শিশু ও গণশিক্ষা কর্মসূচির মক্তবে প্রাক-প্রাথমিক শ্রেণিতে স্থানীয় অন্ততঃ ৩০ জন শিক্ষার্থী রয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত মসজিদের ভেতরে পাঠদান চলে। বুধবার ১০/১২ জন শিক্ষার্থী উপস্থিত ছিল। ওই মক্তবের শিক্ষক মনিরুল ইসলাম কিছুক্ষণ পাঠদান করার পর অন্যান্য শিশুদের মসজিদের সামনের কামরাঙ্গা গাছ থেকে কামরাঙ্গা খাওয়ার কথা বলে মসজিদ থেকে বাইরে যেতে বলে। সহপাঠীরা বাইরে গেলে শিক্ষক মনিরুল ইসলাম পাঁচ বছর বয়সের এক মেয়ে শিক্ষার্থীকে মসজিদের ভেতরে কোনায় নিয়ে ধর্ষণ করেন। এ সময় শিশুটির যৌনাঙ্গ দিয়ে রক্তপাত শুরু হয় এবং কান্নাকাটি শুরু করলে শিক্ষক মনিরুল ইসলাম কৌশলে ওই শিশুসহ সকল শিক্ষার্থীদের ছুটি দিয়ে দ্রুত মসজিদ থেকে কেটে পড়েন। ঘটনার পর থেকেই ওই শিক্ষক গ্রাম ছেড়ে পালিয়েছেন।

এদিকে ধর্ষণের শিকার শিশুটি রক্তাক্ত অবস্থায় বাড়িতে গেলে তার স্বজনরা টের পান যে তাকে ধর্ষণ করা হয়েছে। স্বজনরা তাকে নিয়ে দেওয়ানগঞ্জ থানায় গেলে আগে শিশুটিকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেওয়া হয়। পরে স্বজনরা বুধবার দিবাগত রাত ১টার দিকে শিশুটিকে জামালপুর সদর হাসপাতালে ভর্তি করেন। শিশুটি বর্তমানে হাসপাতালের গাইনি ওয়ার্ডের এক নম্বর বিছানায় চিকিৎসাধীন রয়েছে।

জামালপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. মো. ফেরদৌস হাসান জানান, পুলিশের পক্ষ থেকে শিশুটির ডাক্তারি পরীক্ষার কোনো আবেদন করা হয়নি। পুলিশের আবেদন পেলেই শিশুটির ডাক্তারি পরীক্ষা করা হবে। তবে শিশুটির ডাক্তারি পরীক্ষার জন্য কিছু আলামত সংগ্রহ করে রাখা হয়েছে। তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

ইসলামিক ফাউন্ডেশনের জামালপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আব্দুর রাজ্জাক বলেন, ভাঙার গ্রাম মক্তবের শিক্ষক মনিরুল ইসলাম কর্তৃক প্রাক-প্রাথমিকের এক শিক্ষার্থীকে ধর্ষণের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

দেওয়ানগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মনিবুর রহমান বলেন, বাহাদুরাবাদ ইউনিয়নে মসজিদে মক্তবের এক শিক্ষার্থী ধর্ষণের ঘটনাটি গতকাল বুধবার রাতে শুনেছি। শিক্ষকের পরিচয় পাওয়া গেছে। তাকে আটক করার চেষ্টা চলছে। একই সাথে শিশুটির স্বজনদেরকে থানায় অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলেই মামলা দায়ের করা হবে এবং ধর্ষণের শিকার শিশুটির ডাক্তারি পরীক্ষা করানো হবে।

গো নিউজ২৪/আই

দেশজুড়ে বিভাগের আরো খবর
মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা