ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

প্রার্থীর ব্যক্তিত্বই নৌকার বিজয় এনে দেবে


গো নিউজ২৪ | শামসুল ইসলাম সহিদ, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০১৮, ০১:২০ পিএম আপডেট: ডিসেম্বর ১৮, ২০১৮, ০৫:৩৫ পিএম
প্রার্থীর ব্যক্তিত্বই নৌকার বিজয় এনে দেবে

টাঙ্গাইল ৭ মির্জাপুর নির্বাচনী এলাকায় উন্নয়ন এবং প্রার্থী ব্যক্তিত্বই এগিয়ে নিয়ে যাবে নৌকার বিজয়ের দিকে। তৃণমুলের নেতাকর্মীরা সেই উন্নয়ন এবং ব্যক্তিত্বকে কাজে লাগিয়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন বলে সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে।

জানা গেছে, কিশোর বয়সে দেশের স্বাধীনতা সংগ্রামে ঝাপিয়ে পড়া এবং একেবারে তৃণমুল থেকে উঠে আসা পরিচ্ছন্ন রাজনীতির এক অনন্য উদাহরণ আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. একাব্বর হোসেন এমপি। তিনি প্রথম জনপ্রতিনিধি হন উপজেলা চেয়ারম্যন হিসেবে। উপজেলা পরিষদ বাতিল হবার পর উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে  এসে দলকে সুসংগঠিত করতে নিজেকে আত্মনিয়োগ করেন। ১৯৯৬ থেকে শুরু করে বর্তমান পর্যন্ত পঞ্চমবারের মত দলের মনোনয়ন পেলেন তিনি। এর মধ্যে পরপর তিনবার এমপি হয়ে এলাকায় ব্যাপক উন্নয়ন কাজ করে এলাকার চিত্র পাল্টে দিয়েছেন একাব্বর হোসেন। এলাকার উন্নয়নের ফলে দলের বাইরেও রয়েছে তার গ্রহনযোগ্যতা। গত দশ বছরে তিনি মির্জাপুর উপজেলার যোগাযোগ ব্যবস্থা, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য খাতে ব্যাপক উন্নয়ন করেছেন। তার প্রতিপক্ষ রাজনৈতিক দলের নেতাকর্মীরাও তার উন্নয়ন কাজের প্রসংশা করে থাকেন। 

এছাড়া একজন এমপি হয়ে একাব্বর হোসেন যে সাদামাটা জীবন যাপন করেন তাতে এলাকার সাধারণ জনগণ তার প্রসংশায় পঞ্চমুখ। যেকোন শ্রেণী পেশার মানুষ তার সাথে স্বাক্ষাত করতে কোন মাধ্যম প্রযোজন হযনা। লুঙ্গি পড়ে পায়ে হেটে একা বাজার করতে যাওয়া এলাকার সর্বস্তরের মানুষের নজরে এসছেন একাব্বর হোসেন। তাছাড়া দল এবং দলের বাইরে কেউ তার তীব্র সমালোচনা করলেও তিনি তা মনে না রেখে তাদের উপকার করতে এগিয়ে যান।

একাব্বর হোসেনের এসব ব্যক্তিত্বের গুণাবলী এবং এলাকার উন্নয়নকে পুজি করে তার পরিবারের সদস্যরা, দলীয় এবং নির্দলীয় মানুষ এবার নির্বাচনী মাঠে নেমেছে নৌকার ভোট চাইতে। একাব্বর হোসেনর ক্লিন ইমেজ এবং এলাকার উন্নয়নের কথা বলে সাধারণ ভোটারদের বুঝাতে কোন বেগ পেতে হচ্ছেনা বলে দলের তুণমুল পর্যায়ের নেতাকর্মীরা জানিয়েছেন। 

উপজেলা আনাইতারা ইউনিয়নের খাগুটিয়া নৌকার নির্বাচনী অফিসের দায়িত্বরত নেতা মজনু মিয়া বলেন আওয়ামী লীগের গত দশ বছরের উন্নয়নের কথা এবং আমাদের প্রার্থী একাব্বর হোসেনর ক্লিন ইসেজটাই আমরা কাজে লাগাচ্ছি।নগরভাতগ্রামের হিমু বলেন এলাকার উন্নয়ন তো আছেই, তাছাড়া একাব্বর হোসেনর ক্লিন ইমেজই তাকে এই নির্বাচনে অনেক সুবিধাজনক অবস্থায় পৌছে দিবে।

ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বলেন একাব্বর হোসেনর পরিচ্ছন্ন রাজনীতি, এলাকার ব্যাপক উন্নয়ন কাজ এবং তার ক্লিন ইজেকে কাজে লাগিয়ে আমরা সাধারণ ভোটারদের কাছে যাচ্ছি এবং ব্যাপক সারা পাচ্ছি।

একাব্বর হোসেন ইতিমধ্যে গত দশ বছরে এলাকার উন্নয়ন চিত্র বিলবোর্ডের মাধ্যমে জনসম্মুখে তুলে ধরা, বই আকারে তা প্রকাশ করে জনসাধারণের হাতে পৌছে দেয়া এবং অডিও গানের মাধ্যমে এলাকার সর্বত্র প্রচারের ব্যবস্থা করেছেন। নির্বাচনকে সামনে রেখে তিনি মোবাইল ফোনে ভয়েস মেইলের মাধ্যমে এলাকার অবশিষ্ঠ ত্রিশ ভাগ কাজ করতে আবার তাকে জয়ী করতে জনসাধারণের প্রতি আহবান জানাচ্ছেন।

গোনিউজ২৪/এমএএস

দেশজুড়ে বিভাগের আরো খবর
মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা