ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

বি.বাড়ীয়া-২ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন জাভেদ হাসান স্বাধীন


গো নিউজ২৪ | বিএস প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০১৮, ১১:৪৯ পিএম
বি.বাড়ীয়া-২ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন জাভেদ হাসান স্বাধীন

ব্রাহ্মণবাড়িয়া-২ (আশুগঞ্জ-সরাইল) আসনের জন্য আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির হয়ে লড়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি ও বর্তমানে কেন্দ্রীয় যুব নেতা জাভেদ হাসান স্বাধীন। নির্বাচনের প্রস্তুতি হিসেবে দীর্ঘদিন ধরে তিনি আশুগঞ্জ-সরাইলবাসীর সাথে  গণসংযোগ করে যাচ্ছেন। এলাকার তৃনমূলপর্যায়ে জাভেদের রয়েছে ঈর্ষনীয় জনপ্রিয়তা।

জাভেদ হাসান স্বাধীন ছাত্র জীবনে ঢাকা কলেজে পড়ার সময়ে ছাত্রদলের কর্মী হিসাবে রাজনীতির সাথে যুক্ত হন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময়ে ছাত্র রাজনীতির সাথে জড়িয়ে পরেন ওতপ্রোতভাবে। তিনি মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের সাংগঠনিক দায়িত্ব পালনের পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্রদলের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন।

তিনি তৎকালীন ছাত্রদলের সোহেল-পিন্টুর কেন্দ্রীয় কমিটিতে সদস্য হিসাবে কেন্দ্রীয় ছাত্র রাজনীতির সাথে যুক্ত হন। এরপর একে একে পিন্টু-লাল্টু, লাল্টু-হেলাল, হেলাল-বাবু, টুকু-আলীম ও জুয়েল-হাবিবের কেন্দ্রীয় কমিটিতেও গুরুত্বপূর্ণ পদে ছিলেন। ছাত্র রাজনীতি করতে গিয়ে তিনি বিভিন্ন সময়ে নানান নির্যাতনের শিকার হয়ে কারাভোগও করেন।

এদিকে আসন্ন সংসদ নির্বাচনে মনোনয়নের ব্যাপারে জাভেদ হাসান স্বাধীন গোনিউজকে বলেন, দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে জনগণ তরুন নেতৃত্বের প্রতি বেশী আগ্রহী। বিএনপির হাইকমান্ড থেকে তরুন নেতৃত্বের প্রতি সবুজ সংকেত পেয়েই আসন্ন সংসদ নির্বাচনে লড়ার জন্য প্রস্তুতি নিচ্ছি এবং সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি। এছাড়া তিনি নির্বাচনের পূর্বেই দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

প্রসঙ্গত, ২০০১ সালের আগে আশুগঞ্জ-সরাইল আসনের চারবারের নির্বাচিত সাংসদ ছিলেন বিএনপির উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। ২০০১ সালের নির্বাচনে বিএনপির নেতৃত্বে চারদলীয় জোট গঠন করা হলে ইসলামী ঐক্যজোটের জোটের সাবেক চেয়ারম্যান মুফতি ফজলুল হক আমিনী আশুগঞ্জ-সরাইল আসনের সাংসদ নির্বাচিত হন। তবে ২০০৮ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী জাপা নেতা এডভোকেট জিয়াউল হক মৃধার কাছে মুফতি ফজলুল হক আমিনী পরাজয়বরন করেন। পরবর্তীতে ২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনে বিএনপি অংশ গ্রহন না করায় ফের মহাজোটের প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হন এডভোকেট জিয়াউল হক মৃধা।

আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে বড় তিন দলেই চলছে হিসাব নিকাশ। বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসাবে আছেন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি ও বর্তমানে কেন্দ্রীয় যুব নেতা জাভেদ হাসান স্বাধীন, দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা ও চার বারের সাংসদ উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য শেখ মোহাম্মদ শামীম, সরাইল উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মো: আব্দুর রহমান, সরাইল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন মাস্টার, আশুগঞ্জ উপজেলা বিএনপি সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু আসিফ আহমেদ,কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি তরুন দে, বিএনপি নেতা ড. আজিজ আহমেদ প্রমুখ। 

অন্যদিকে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী তালিকাও অনেক দীর্ঘ, এ তালিকায় আছেন, উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক উম্মে ফাতেমা নাজমা আজাদ (শিউলী আজাদ), ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি, আওয়ামী লীগের কেন্দ্রীয় শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির সদস্য অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, সাবেক ছাত্রনেতা কামরুজ্জামান আনসারী, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মঈন, সাবেক রাজস্ব কর্মকর্তা শফিকুর রহমান সাফি। এছাড়াও মনোনয়ন চাইতে পারেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগ লীগ নেতা আবদুল হান্নান রতন, সাবেক অতিরিক্ত সচিব ফরহাদ হোসেন মাক্কি, সাবেক যুগ্ন সচিব এম. ইসহাক ভুইয়া, আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মো. ছফিউল্লাহ, আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আনিছুর রহমান, সরাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুল হালিম, নাজমুল ইসলাম ও আশরাফ উদ্দিন মন্তু। 

অন্যদিকে জাতীয় পার্টির প্রার্থী হিসাবে আছেন বর্তমান সাংসদ এডভোকেট জিয়াউল হক মৃধা। তবে যদি জোটবদ্ধ নির্বাচন হয় তবে ১৪ দলীয় জোট থেকে তার মনোনয়নের সম্ভাবনাই বেশী।

গো-নিউজ২৪/বিএস

 

দেশজুড়ে বিভাগের আরো খবর
মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা