ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৪ চৈত্র ১৪৩০

মিথ্যা চুরির অপবাদ সইতে না পেরে যুবকের আত্মহত্যা


গো নিউজ২৪ | মো. রুবেল ইসলাম তাহমিদ, মুন্সীগঞ্জ প্রতিনিধি:  প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৮, ০৮:৫০ পিএম আপডেট: সেপ্টেম্বর ২২, ২০১৮, ০৮:৫৮ পিএম
মিথ্যা চুরির অপবাদ সইতে না পেরে যুবকের আত্মহত্যা

মুন্সীগঞ্জের শ্রীনগরে সালিশ-বৈঠকে মিথ্যা চুরির অপবাদ সইতে না পেরে কীটনাশক পান করে আত্মহত্যা করেছেন এক যুবক। উপজেলার ষোলঘর ইউনিয়নের খৈয়াগাঁও গ্রামের চৌধুরী বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহত যুবকের নাম মিশুন শেখ (২৮)। তিনি খৈয়াগাঁও গ্রামের কাঠ মিস্ত্রী আনোয়ার শেখের এক মাত্র সন্তান।

মিশুনের স্ত্রী ফাতেমা বলেন, তাসমিয়া কসমেটিকস্ এন্ড টয়লেট্রিজ লিঃ এর শ্রীনগর শাখায় এইচ.আর হিসেবে প্রায় ২ বছর ধরে কাজ করে আসছিলেন মিশুন।
কোম্পানির ডিলার একই গ্রামের সিদ্দিকের ছেলে আব্দুর রাজ্জাক কিছু নতুন পণ্য ক্রয়ের জন্য কয়েক দিন ধরে মিশুনকে তার স্ত্রী ফাতেমার মাধ্যমে ব্রাক থেকে  ২ লক্ষ টাকা ঋণ উত্তোলন করে দিতে বলেন। 

ঋণ উত্তোলনের বিষয়টি মিশুন তার স্ত্রী ফাতেমাকে জানায়। পরবর্তীতে প্রতি সপ্তাহে ১৫’শ টাকা রাজ্জাক কিস্তি চালাবে এ শর্তে ফাতেমা প্রশিকা থেকে ৫০ হাজার টাকা ঋণ তুলে দেয়। 

গত বুধবার মিশুন কিস্তির টাকার জন্য রাজ্জাকের কসমিটিক্স-এর গোডাউনে গেলে সে জানায়, মালের জন্য গতকাল ২ লক্ষ টাকা ব্যাংকের মাধ্যমে ডিডি করা হয়েছে এখন তার কাছে কোন টাকা নেই। গোডাউন পরিস্কারর করার পর একটা ব্যবস্থা করছি। 

রাজ্জাকের কথায় কসমেটিক গোডাউনটি থেকে মিশুনসহ আরো ২/৩ জন ডেমেজ পণ্য পরিস্কারের পর রাজ্জাক মিশুনকে এক বক্স ভিমবার হাতে ধরিয়ে দিয়ে বলে, এটি বিক্রি করে কিস্তির টাকা দিয়ে দিও। 

মিশুন ভিমবারের বক্সটি না নিয়ে বিভিন্ন স্থানে কিস্তির টাকা জোগার করার জন্য হন্নে হয়ে ঘুরতে থাকে। এদিকে ডিলার রাজ্জাক এলাকায় এসে প্রচার করতে থাকে, গোডাউন হতে মিশুন ২ লক্ষ ৮০ হাজার টাকা চুরি করে নিয়ে গেছে। পরবর্তিতে ডিলার রাজ্জাক গত সোমবার রাত ৮ টার দিকে মিশুনের বিরুদ্ধে এলাকার স্থানীয় ইউপি সদস্য আবুল হোসেন, সাবেক ইউপি সদস্য নুরুল ইসলাম ও হুমায়ুন, পবন, মফি, আমির হোসেন, বারেক,সাহাবুদ্দিনসহ তার পক্ষের লোকজনদের নিয়ে সালিশ বসায়। 

সালিশ বৈঠকে মিশুনকে চুরির মিথ্যা অপবাদ দিয়ে সকাল ৮টার মধ্যে ২লক্ষ ৩০ হাজার টাকা ডিলার রাজ্জাককে ফেরত দিতে বলে। মিশুন টাকা দিতে অস্বীকৃতি জানালে ডিলার রাজ্জাক ও পনিরের সংঘবদ্ধ লোকজন তাকে হুমকি দেয়। বলে, এ সময়ের মধ্যে টাকা না দিলে সকালে তোর বাবার পরনের লুঙ্গী খুলে ফেলবো এবং তোরে পিটাইয়া ঘর দরজা অন্যত্র বিক্রি করে টাকা আদায় করে নিব। 

মিশুন মিথ্যা চুরির অপবাদ সইতে না পেরে কান্নায় ভেঙে পরেন এবং ঐদিনই রাত আনুমানিক ১০টার দিকে কীটনাশক পান করে আত্মহত্যা করেন। 

ঘটনার পর স্বজনরা মিশুনকে প্রথমে ষোলঘর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে দ্রুত ঢাকা মিডফোর্ড হাসপাতালে প্রেরণ করেন।  

ঢাকা মিডফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে মৃত্যুবরণ করেন মিশুন। শুক্রবার রাত ৯ টার দিকে তার লাশ দাফন করা হয়। 

মিশুনের স্ত্রী ফাতেমা কান্নাজড়িত কণ্ঠে বলেন, ডিলার রাজ্জাক ষড়যন্ত্র করে সালিশ বৈঠকে মিথ্যা চুরির নাটক সাজিয়ে আমার স্বামীকে মেরে ফেললো। আমি আমার এতিম ৩ বৎসরের সন্তান রিদুয়ানকে নিয়ে কোথায় দাড়াবো। 

এ বিষয়ে শ্রীনগর থানার অফিসার ইনচার্জ ইউনুচ আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, এখনও কেউ কোন অভিযোগ করেনি, অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


গো নিউজ২৪/আই

দেশজুড়ে বিভাগের আরো খবর
মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা