ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

৭ জেলায় বন্দুকযুদ্ধে নিহত ৯


গো নিউজ২৪ | নিজেস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৬, ২০১৮, ০৮:৫৮ এএম
৭ জেলায় বন্দুকযুদ্ধে নিহত ৯

কুমিল্লা, দিনাজপুর, চাঁদপুর, পাবনা, কুড়িগ্রা, জয়পুরহাট ও ময়মনসিংহ জেলাসহ ছয় জেলায় মাদকবিরোধী অভিযানকালে র‌্যাব ও পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৯ জন নিহত হয়েছেন।

শুক্রবার দিবাগত রাত থেকে শনিবার ভোর পর্যন্ত এ বন্দুকযুদ্ধের ঘটনাগুলো ঘটে।

এ নিয়ে গত এক সপ্তাহে লাগাতার বন্দুকযুদ্ধের ঘটনায় সারা দেশে ৬০ জনের বেশি মানুষ নিহত হয়েছেন।

আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, নিহতরা সবাই মাদক ব্যবসায়ী। বন্দুকযুদ্ধের ঘটনার সময় অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার হয়েছে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও আহত হয়েছেন।

দিনাজপুর: গতকাল রাতে সদর উপজেলা ও বীরগঞ্জ উপজেলায় বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন বলে দাবি করেছে র‍্যাব।

নিহতরা হলেন বীরগঞ্জের পলাশবাড়ী ইউনিয়নের নন্দাইগাঁও গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে সাবদারুল ইসলাম (৪৭) এবং সদর উপজেলার মহাব্বতপুর গ্রামের আব্দুস সামাদের ছেলে আবদুস সালাম (৩৬)।

কুমিল্লা: ব্রাহ্মণপাড়া উপজেলায় বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। শুক্রবার রাতে উপজেলার বাগড়া রামচন্দপুর সড়কে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার আশাবাড়ি এলাকার আবদুল মালেকের ছেলে বাবুল হোসেন এবং একই উপজেলার উত্তর তেতাভূমি এলাকার আফাজ উদ্দিনের ছেলে আলমাস মিয়া।

পুলিশের দাবি, বাবুলের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদকসহ ১৬টি মামলা রয়েছে। আর আলমাসের বিরুদ্ধে রয়েছে আটটি মামলা।

জয়পুরহাট: পাঁচবিবি উপজেলার সীমান্তবর্তী ভীমপুর গ্রামে মাদক ব্যবসায়ীদের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে রিন্টু (৪১) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করেছে র‍্যাব।

গতকাল রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। রিন্টু পাঁচবিবি উপজেলার উত্তর গোপালপুর গ্রামের বাসিন্দা। তাঁর বিরুদ্ধে পাঁচবিবি থানায় একাধিক মাদকের মামলা রয়েছে।

ময়মনসিংহ: ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ীতে বন্দুকযুদ্ধে’ শাহজাহান নামে এক ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। শুক্রবার রাত দেড়টার দিকে আঠারবাড়ীর তেলোয়ারি মোড়ে এ ঘটনা ঘটে।

নিহত শাহজাহানের নামে আটটি মামলা রয়েছে বলে জানান ঈশ্বরগঞ্জ থানার ওসি বদরুল আলম এবং জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি মো. আশিকুর রহমান।

চাঁদপুর: কচুয়া উপজেলায় বন্দুকযুদ্ধের ঘটনায় বাবলু মিয়া (৩৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করেছে ডিবি পুলিশ। শুক্রবার রাত ৩টার দিকে উপজেলার আশ্রাফপুর ইউনিয়নের বনরা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত বাবলুর নামে পাঁচটি মাদক মামলা রয়েছে।

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ইব্রাহীম আলী (৩৪) নামের ১ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে দুই পুলিশ সদস্য। 

পুলিশ জানায়, শনিবার ভোর রাতে ভারতীয় সীমান্তঘেষা দক্ষিণ বাঁশজানী গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য উদ্ধার করতে যায় পুলিশ। এসময় মাদক ব্যবসায়ীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশের উপর আক্রমন চালায়। পুলিশও পাল্টা গুলি চালায়। এতে মাদক পাচার সিন্ডিকেট প্রধান ইব্রাহীম পায়ে গুলিবিদ্ধ হয়। পরে পুলিশ তাকে আটক করে ভূরুঙ্গামারী হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা তাকে কুড়িগ্রাম হাসপাতালে প্রেরণ করে। সেখানে সকাল ৯ টায় তার মৃত্যু ঘটে।

নিহত ইব্রাহীম আলী দক্ষিন বাশজানি গ্রামের মৃত ইনসাফ আলীর পুত্র। ঘটনাস্থল থেকে বিপুল পরিমান মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। ইব্রাহীমের নামে ভুরুঙ্গামারী থানায় ৪টি মাদকের মামলাসহ অন্যান্য থানায়ও মাদকের মামলা রয়েছে।

ভুরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বন্দুকযুদ্ধে এএসআই নাদের ও আইয়ুব নামে দুই পুলিশ সদস্য আহত হয়েছে এবং মাদক সিন্ডিকেটের অন্যান্য সদস্যরা পালিয়ে গেছে।

 

 

গো নিউজ২৪/এমআর

দেশজুড়ে বিভাগের আরো খবর
মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা