ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

স্ট্রেইটনার ছাড়াই চুল হবে সোজা


গো নিউজ২৪ প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৬, ০১:২৭ পিএম
স্ট্রেইটনার ছাড়াই চুল হবে সোজা

চুল সোজা করার  কিছু প্রাকৃতিক পদ্ধতি দেওয়া হলো যা অনেকেরই কাজে আসবে। আসুন দেখে নিই কীভাবে যন্ত্র ছাড়াই সোজা করা যায় অবাধ্য চুলগুলোকে।

ভেজা চুল আঁচড়াতে থাকুন শুকানো পর্যন্ত: গোসল করার পর আপনার ভেজা চুলগুলোকে শুকানো পর্যন্ত আঁচড়াতে থাকুন। চুল অল্প করে ভাগ করে নিন আর পাঁচ মিনিট পর পর চুল আঁচড়াতে থাকুন। টেবিল ফ্যানের সামনে দাঁড়িয়ে চুল আঁচড়ালে বেশি ভালো হয়, কেননা কাজটা তখন একটু কম সময়ে শেষ হয়।

চুল শক্ত করে আটকান: ভেজা চুলগুলোকে আঁচড়ানোর পর মাথার মাঝ বরাবর সিঁথি করে নিন। বাম পাশের চুলগুলো আঁচড়ে মাথার পেছন দিকে নিন। এবার চুলগুলোকে ডানদিকে আঁচড়ে এনে শক্ত করে ববি পিন দিয়ে আটকে ফেলুন। একই নিয়মে ডানপাশের চুলগুলোকে বাম পাশে নিয়ে শক্ত করে আটকে ফেলুন।

চুল পেঁচিয়ে নিন: ভেজা চুল রোলার দিয়ে পেঁচিয়ে নিন এবং শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। এই কাজটা করা এ জন্যই বেশি গুরুত্বপূর্ণ কেননা আপনার চুল যদি খুব বেশি কোকড়ানো হয়, তাহলে শুকানোর পর আবার কুকড়ে যাবে।

ঘুমানোর আগে চুল ঝুঁটি করে নিন: ছোটবেলায় স্কুলে যাওয়ার আগে যেমন দুই ঝুঁটি করতেন, ঠিক তেমনি মাঝে সিঁথি করে দুই ঝুঁটি করুন। (খেয়াল রাখবেন ঝুঁটি যেন খুব বেশি আটসাট না হয়)। এবার ঝুঁটিতে দুই ইঞ্চি পর পর চিকন ইলাস্টিক ব্যান্ডগুলো বেঁধে নিন। ব্যাস এভাবেই ঘুমিয়ে পড়ুন। সকালে ব্যান্ডগুলো খুলে চুল আঁচড়ে নিন ভালো করে।

পেঁচিয়ে খোপা করুন: ভেজা চুলগুলোকে দড়ি পাকানোর মত টুইস্ট বা পেঁচিয়ে নিন। এবার ঢিলা করে একটা খোপা করে ফেলুন। চুল শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। দেখুন চুল আগের তুলনায় অনেকখানি সোজা হয়ে গেছে।

ঘরে বসে নিজেই বানিয়ে ফেলুন চুল সোজা করার দারুণ প্যাক: প্যাক ১:  এক কাপ দুধ বা নারকেলের দুধে এক টেবিল চামচ মধু মিশিয়ে নিন। ভালো করে মাথার ত্বকে এবং চুলে এই প্যাকটি লাগিয়ে নিন। এক ঘন্টা অপেক্ষা করে চুল ধুয়ে ফেলুন।

প্যাক ২: দুই কাপ দুধে একটি ডিম ফেটিয়ে নিন ভালো করে। চুলে ভালো করে লাগিয়ে নিন। ১০ মিনিট ভালো করে ঘষে, ৩০ মিনিট প্লাস্টিকের ক্যাপ পরে থাকুন। এরপর চুল ধুয়ে শুকিয়ে নিন।

স্পেশাল প্যাক: এক কাপ নারকেলের দুধ, ৫/৬ টেবিল চামচ লেবুর রস, ২ টেবিল চামচ অলিভ অয়েল, ভুট্টা বা ময়দার কর্নস্ট্রার্চ ৩ টেবিল চামচ মিশিয়ে নিন। এবার অল্প আঁচে দ্রবটিকে ঘন করে নিন। ঠান্ডা করুন এবং এই প্যাক চুলে দিন। এটা পরীক্ষিত যে প্রতি সপ্তাহে ২ দিন করে দুই মাস এই প্যাকটি ব্যবহারে আপনার চুল হবে সোজা। পেয়ে গেলেন তো স্ট্রেইটনার মেশিন ছাড়া চুল স্ট্রেইট করার উপায় গুলো?

তাহলে এখন আর চুল স্ট্রেইট বা রিবন্ডিং করে চুলে ক্ষতি না করে প্রাকৃতিক নিয়মগুলো অনুসরণ করুন, আর ঘরে বসেই পেয়ে যান দারুন স্টেইট চুল। 

 

গো নিউজ ২৪/ এ এম 

ওমেন`স কর্নার বিভাগের আরো খবর
আপনার বাচ্চাকে ঘুমাতে সাহায্য করবে যেসব খাবার!

আপনার বাচ্চাকে ঘুমাতে সাহায্য করবে যেসব খাবার!

পিরিয়ডকালীন দুর্বলতা কমাবে যেসব খাবার

পিরিয়ডকালীন দুর্বলতা কমাবে যেসব খাবার

মেয়েদের যেসব সমস্যা ক্যান্সারের লক্ষণ!

মেয়েদের যেসব সমস্যা ক্যান্সারের লক্ষণ!

ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে টেন মিনিট স্কুল

ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে টেন মিনিট স্কুল

উইগুর নারীদের জরায়ুতে বিশেষ ডিভাইস বসিয়েছে চীন

উইগুর নারীদের জরায়ুতে বিশেষ ডিভাইস বসিয়েছে চীন

করোনা প্রতিরোধে হিজাব কার্যকরী, মার্কিন গবেষণা!

করোনা প্রতিরোধে হিজাব কার্যকরী, মার্কিন গবেষণা!