২৫ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ১০ ডিসেম্বর ২০১৬ , ৫:০৬ পূর্বাহ্ণ

শাবিতে গণিত অলিম্পিয়াডের উদ্ধোধন


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক আপডেট: ২৮ নভেম্বর ২০১৫ শনিবার
শাবিতে গণিত অলিম্পিয়াডের উদ্ধোধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড সিলেট অঞ্চলের প্রতিযোগিতার উদ্ধোধন করা হয়েছে। শাবিপ্রবি গণিত বিভাগের আয়োজনে এবং বাংলাদেশ গণিত সমিতি ও এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের সহযোগিতায় শনিবার সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এ প্রতিযোগিতার শুভ উদ্ধোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া। এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ছাত্রকল্যান উপদেষ্টা প্রফেসর ড. রাশেদ তালুকদার, প্রফেসর ড. সাজেদুল করিম, আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সদস্য সচিব সহযোগী অধ্যাপক রেজোয়ান আহমেদ, সহকারী প্রক্টর আলমগীর কবীর প্রমুখ।

এ আয়োজনের সহ আয়োজক শাবি গণিত সমিতি।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে অনুষ্ঠিত এ অলিম্পিয়াডের শীর্ষ দশ প্রতিযোগী (কমপক্ষে একজন নারীসহ) আগামী ১১ ডিসেম্বর শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ এফ মুজিবুর রহমান গণিত ভবনে অবস্থিত ফলিত গণিত বিভাগে অনুষ্ঠেয় অলিম্পিয়াডের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবেন। 

এছাড়াও পুরস্কার বিতরণী পর্বে অলিম্পিয়াডের শীর্ষ দশ প্রতিযোগীকে পুরস্কৃত করার পাশাপাশি এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের পক্ষ থেকে গণিত বিভাগের স্নাতক (সম্মান) পর্যায়ের একজন এবং স্নাতকোত্তর পর্যায়ের দুইজনসহ মোট তিনজন কৃতি শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হবে।      

আয়োজক কমিটির সদস্য-সচিব ও শাবিপ্রবির গণিত বিভাগের সহযোগী অধ্যাপক রেজোয়ান আহমেদ জানান, এবারের অলিম্পিয়াডে শাবিপ্রবিসহ সিলেট অঞ্চলের মোট ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের (বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় অধিভূক্ত ডিগ্রী কলেজ) গণিত, বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি সংশিষ্ট বিভাগের স্নাতক পর্যায়ের প্রায় দেড়শত প্রতিযোগী অংশগ্রহণ করছে। 

চূড়ান্ত প্রতিযোগীদের তালিকা ও বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করতে হবে: www.sustmathsociety.org -এই ওয়েবসাইটে।