ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৪ চৈত্র ১৪৩০

ব্রাজিল বনাম আর্জেন্টিনার ম্যাচের সময়সূচী


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০১৭, ১০:১১ এএম আপডেট: নভেম্বর ২২, ২০২৩, ০৬:৫০ এএম
ব্রাজিল বনাম আর্জেন্টিনার ম্যাচের  সময়সূচী

আপডেট: ২২ নভেম্বর, ২০২৩
বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আজ ভোরে সুপার ক্লাসিকোতে মুখোমুখি হচ্ছে লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচটি হচ্ছে ব্রাজিলের ঘরের মাঠ রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে। যেখানে জয়ে ফেরার লক্ষ্য সেলেসাওদের। যদিও কাজটা তাদের জন্য কিছুটা কঠিনই, পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের সময়টা মোটেও ভাল যাচ্ছে না। বিপরীতে সর্বশেষ ম্যাচ বাদ দিলে গত এক বছর অপরাজিত আর্জেন্টিনা।

ভোর সাড়ে ৬টায় হাইভোল্টেজ এই ম্যাচটি শুরু হওয়ার কথা থাকলেও এখনও শুরু হয়নি। কারণ দর্শকদের মারামরি চলছে, তবে যেকোনও সময় শুরু হয়ে যেতে পারে।

ব্রাজিলের একাদশটা কাতার বিশ্বকাপে খেলা দলের চেয়ে বেশ নতুনই হতে যাচ্ছে। যেখানে মিডফিল্ড সামলানোর দায়িত্ব পেতে পারেন আন্দ্রে এবং ব্রুনো গুইমারেস। রক্ষণে পুরনো মার্কিনিয়োসের সঙ্গে থাকা কার্লোস আগুস্তো, গ্যাব্রিয়েল মাগালহায়েস কিংবা এমারসন রয়েলও নতুন প্রজেক্টের অংশ। এছাড়া ব্রাজিলের অভ্যন্তরীণ কোচ ফার্নান্দো দিনিজ কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে গ্যাব্রিয়েল মার্টিনেল্লিকে নম্বর নাইন পজিশনে খেলিয়েছেন। ভিনির সঙ্গে জুটি গড়ে গোলও করেছিলেন এই আর্সেনাল ফরোয়ার্ড। আর্জেন্টিনার বিপক্ষেও তাকে স্ট্রাইকার পজিশনে দেখা যেতে পারে। আবার গ্যাব্রিয়েল জেসুসও ফিরতে পারেন শুরুর একাদশে।

অন্যদিকে, আর্জেন্টিনা তাদের কাঙ্ক্ষিত সব ফুটবলারদেরই একাদশে পাচ্ছে। ফলে কেবল প্রতিপক্ষের কন্ডিশন ছাড়া ভিন্ন কিছু নিয়ে তেমন ভাবতে হচ্ছে না লিওনেল স্কালোনিকে। তার দলে শুরুর একাদশে রক্ষণে থাকতে পারেন নিকোলাস ওটামেন্ডি ও ক্রিস্টিয়ান রোমেরোকে। দুই উইংয়ে তাদের সঙ্গ দেবেন নাহুয়েল মলিনা ও নিকোলাস তালিয়াফিকো। তাদের মাঝমাঠও প্রায় ফিক্সড। সেখানে আস্থার প্রতিদান দিতে প্রস্তুত এনজো ফার্নান্দেজ, ম্যাক অ্যালিস্টার ও রদ্রিগো ডি পল। আক্রমণে মেসি ও ডি মারিয়ার সঙ্গে লাউতারো মার্টিনেজ কিংবা জুলিয়ান আলভারেজ থাকতে পারেন। একইসঙ্গে যেকোনো একজনকে বসতে হবে বেঞ্চে।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ : অ্যালিসন বেকার, এমারসন রয়েল, মার্কিনিয়োস, গ্যাব্রিয়েল মাগালহায়েস, কার্লোস আগুস্তো, আন্দ্রে, ব্রুনো গুইমারেস, রাফিনিয়া, গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, রদ্রিগো গোয়েস ও গ্যাব্রিয়েল জেসুস।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ : এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মলিনা, নিকোলাস ওটামেন্ডি, ক্রিস্টিয়ান রোমেরো, তালিয়াফিকো, এনজো ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, লিওনেল মেসি, ডি মারিয়া ও জুলিয়ান আলভারেজ/লাউতারো মার্টিনেজ।

ম্যাচ দেখবেন যেভাবে

বাংলাদেশ থেকে কোনো চ্যানেলে ম্যাচটি সরাসরি না দেখা গেলেও অনলাইনে খেলা দেখার সুযোগ থাকছে। ভিইউস্পোর্ট স্ট্রিমিং ও সিবিএস স্পোর্টস গোলজো নেটওয়ার্কে ম্যাচটি উপভোগ করা যাবে। এছাড়া ম্যাচটি দেখা যাবে ফুটবল বিষয়ক ওয়েবসাইট ইয়াল্লা টিভি এবং ইয়াসিন টিভিতে অনলাইন স্ট্রিমিংয়ের মাধ্যমে।

খেলা বিভাগের আরো খবর
সাকিব অধ্যায়ের ইতি টেনে তিন ফরম্যাটের অধিনায়ক শান্ত

সাকিব অধ্যায়ের ইতি টেনে তিন ফরম্যাটের অধিনায়ক শান্ত

বিপিএল থেকে সরে হুইপ হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন মাশরাফি

বিপিএল থেকে সরে হুইপ হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন মাশরাফি

কী রোগে ভুগছেন সাকিব, জানালো দেশের এবং বিদেশের চিকিৎসকরা

কী রোগে ভুগছেন সাকিব, জানালো দেশের এবং বিদেশের চিকিৎসকরা

T20 World Cup 2024 : টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি

T20 World Cup 2024 : টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি

উইজডেনের বর্ষসেরা একাদশ প্রকাশ, ভারতের জয়জয়কার

উইজডেনের বর্ষসেরা একাদশ প্রকাশ, ভারতের জয়জয়কার

১১০ রানে অলআউটের পরও দারুণ লড়াই করেই হারল বাংলাদেশ

১১০ রানে অলআউটের পরও দারুণ লড়াই করেই হারল বাংলাদেশ