২৬ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ১০ ডিসেম্বর ২০১৬ , ২:৫২ অপরাহ্ণ

বার্সেলোনার ৪-০,গোল পেয়েছেন মেসি


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক আপডেট: ২৯ নভেম্বর ২০১৫ রবিবার
বার্সেলোনার ৪-০,গোল পেয়েছেন মেসি

লা লিগায় নেইমারের জোড়া গোলে সহজেই রিয়াল সোসিয়েদাদকে হারিয়েছে বার্সেলোনা। বার্সেলোনার ৪-০ গোলের জয়ে অপর দুটি গোল করেন আক্রমণভাগের অন্য দুই তারকা মেসি ও লুইস সুয়ারেসের।

শনিবার কাম্প নউতে তৃতীয় মিনিটে প্রথম আক্রমণ থেকেই গোল পেতে পারতো স্বাগতিকরা। নেইমারের বাড়ানো বল ধরে সুয়ারেসের শট এগিয়ে এসে ফিরিয়ে দেন রিয়াল সোসিয়েদাদ গোলরক্ষক। একাদশ মিনিটে ডি-বক্সে নেইমারের পা থেকে বল কেড়ে তিনি।


২২তম মিনিটে নিঁখুত ফিনিশিংয়ে বার্সেলোনাকে এগিযে দেন নেইমার। মেসির বাড়ানো বল ধরে ডান প্রান্ত থেকে ডি-বক্সে নিচু ক্রস দিয়েছিলেন দানি আলভেস। মার্কারকে ফাঁকি দিয়ে বল জালে পাঠাতে সমস্যা হয়নি এই মৌসুমে ফর্মের তুঙ্গে থাকা ব্রাজিল অধিনায়কের।

বিরতির চার মিনিট আগে বার্সেলোনার দ্বিতীয় গোলের যোগানদাতা আবার ব্রাজিলের আলভেস। গোলের সামনে মেসি-নেইমার দুই জনই ছিলেন। তবে ডি-বক্সের ডান প্রান্ত থেকে করা ব্রাজিলের ডিফেন্ডারের চিপ পৌঁছে একটু দূরে থাকা সুয়ারেসের কাছে। দারুণ ভলিতে বল জালে পাঠাতে একটুও বেগ পেতে হয়নি উরুগুয়ের এই ফরোয়ার্ডের।


বিরতির পর বার্সেলোনার আক্রমণে একটুও ভাটা পড়েনি; সময় লাগেনি ব্যবধান বাড়াতেও। ৫৩তম মিনিটে ইনিয়েস্তার বাড়ানো বল ধরে বাঁ দিক থেকে ডি-বক্সে নিচু ক্রস দিয়েছিলেন জেরেমি মাথিউ। গোল পেতে পারতেন পোস্টের সামনে থাকা মেসি, নেইমার বা সুয়ারেসের যে কেউই। বলটা প্রথম ছোঁয়াতেই জালে ঠেলে দেন ব্রাজিল অধিনায়ক। লা লিগার এই মৌসুমে নেইমারের গোল হলো সর্বোচ্চ ১৪টি।

তবে মেসিকে গোল বঞ্চিত রাখা যায়নি। যোগ করা সময়ে আর্জেন্টিনা অধিনায়কের এই গোলের পুরো কৃতিত্ব অবশ্য নেইমারের। এক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁ প্রান্ত থেকে বল এসে ডি-বক্সে অরক্ষিত মেসিকে বল যোগান দেন ম্যাচের সবচেয়ে উজ্জ্বল এই খেলোয়াড়।

এই জয়ে ১৩ ম্যাচে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট হলো ৩৩। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের চেয়ে ৯ পয়েন্ট এগিয়ে গেল বর্তমান চ্যাম্পিয়নরা। রোববার এইবারের মাঠে জিতে ব্যবধান কমানোর সুযোগ থাকছে রাফায়েল বেনিতেসের দলের। 

এম এস এ