ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বানভাসিদের পাশে সানি-মৌসুমী, তাই বলে কোরবানি দিবেন না?


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৭, ০৮:১৩ পিএম
বানভাসিদের পাশে সানি-মৌসুমী, তাই বলে কোরবানি দিবেন না?

ঢাকা: বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে দেশের উত্তরাঞ্চলীয় এলাকায়। এখন পর্যন্ত বন্যায় মৃতের সংখ্যা শতাধিক। উজানের দেশগুলোতে বন্যায় ভয়াবহতা মারাত্মক আকার ধারন করায় ভাটির বাংলাদেশে দিনকে দিনকে আরো আতঙ্ক দেখা দিয়েছে। পানির প্রবল বেগে নাজুক দেশের বেশকিছু জেলা। বন্যার কারণে লাখ লাখ মানুষ পানিবন্দি। তাদের থাকা খাওয়ার নেই কোনো ব্যবস্থা। বন্যার কারণে একরকম অমানবিক জীবন যাপন করছেন নদীতীরবর্তী মানুষেরা। সম্প্রতি তাদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন চিত্রনায়ক ওমর সানি!

বানভাসিদের কষ্ট সইতে না পেরে অতি মানবিকভাবে তাদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন চিত্রনায়ক ওমওর সানি। আসছে ঈদুল আযহা উপলক্ষ্যে কোরবানি না দিয়ে সেই টাকা বন্যাকবলিত মানুষের সাহায্যার্থে ব্যয় করার কথা বলেছিলেন। শুধু তাই না, তিনি তার বন্ধু বান্ধব, চলচ্চিত্র ও মিডিয়ার সবাইকে কোরবানি না দিয়ে সেই টাকা বানভাসিদের দেয়ার অনুরোধও জানিয়েছিলেন। কিন্তু একদিনের ব্যবধানে সে অবস্থান থেকে সরে এলেন তিনি। 

বাসভাসি মানুষেরা জীবন নিয়ে এখন হুমকির মুখে। নাওয়া খাওয়া ছেড়ে সর্বস্ব হারিয়ে কোনো রকমে বেঁচে আছেন তারা। এদিকে ঘনিয়ে আসছে ঈদুল আযহা। আর এই ঈদে সবাই ব্যয় কম করে বানভাসি মানুষের সাহায্যে পাশে থাকার আবেদন করে আসছে বিভিন্ন দাতব্য সংগঠনগুলো। অন্যদিকে বানভাসি মানুষের পক্ষে শুক্রবার ফেসবুক লাইভে আসেন ওমর সানি। সেখানে তিনি জানান, মৌসুমী আর তিনি মিলে সিদ্ধান্ত নিয়েছেন যে এবার ঈদে যেই টাকায় কোরবানি করার কথা ছিলো সে পরিমাণ টাকা বানভাসি মানুষদের দিয়ে দিবেন। এমন সিদ্ধান্তের পর ধর্মীয় রীতিনীতির কারণে প্রশ্নের সম্মুখিন হন সানি। আর সে কারণে নিজের সিদ্ধান্ত থেকে সরে এলেন।

বানভাসি মানুষদের পাশে অর্থ সহায়তা দেয়ার পাশাপাশি কোরবানিও দিবেন জানিয়ে শনিবার বিকালে ফের লাইভে আসেন সানি। এবার তিনি বলেন, কালকে(শুক্রবার) লাইভে এসেছিলাম। সবাই আমাদের বন্যাদূর্গত বানভাসি মানুষদের দেখছেন কি অবস্থার ভেতর দিয়ে সবাই যাচ্ছে। দেশের হাজারো মানুষ কিন্তু বানভাসি মানুষদের জন্য ব্যথিত। আর এসব কারণে আমি বলেছিলাম যে এবার কোরবানি করবো না। আসলে এমন কথায় আমি কাউকে নিরুৎসাহিত করছি তা কিন্তু না। আসলে এরকম বলার অর্থটা হচ্ছে, ধরে নেন যে আমি সব সময় গরু কোরবানি দেই। তো এবার মৌসুমীর সাথে কথা বলে ভেবেছি যে এবার আমি গরু কোরবানি আমি দেবো না। স্ত্রীর সাথে বিষয়টা শেয়ারও করেছি। তারপর আমরা সিদ্ধান্ত নিলাম যে, আমাদের দুই সন্তানের নামে খাসি কুরবানি দিবো। যদিও আমার আগের কথায় সেই বিশ্লেষণটা আসেনি। 

কেনো আগের দিনের কথা থেকে তিনি সরে দাঁড়িয়েছেন তারও ব্যাখ্যা দিলেন সানি। তিনি জানান, আমার বন্ধু, কলিগ, অভিভাবকদের পরামর্শে আমি বিষয়টি ক্লিয়ার করতেই আবারও লাইভে এসেছি। সামর্থবানদের উপর কোরবানি ফরজ। তাই সবাইকে আহ্বান জানাবো, এবার কোরবানি দেয়ার পাশাপাশি সবাই বানভাসি মানুষের পাশে দাঁড়ান। আর কেউ যদি মনে কষ্ট পেয়ে থাকেন যে আমি কোরবানিকে নিরুৎসাহিত করছি, এটা সম্পূর্ণই ভুল ধারনা। সবাই একটু সহজভাবে বুঝবেন, তাহলে কিছুই আর প্রশ্নবিদ্ধ হবে না। 

গো নিউজ/এমটিএল 

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী