ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পৌর মেয়র মাইনুর বরখাস্থের আদেশ স্থগিত


গো নিউজ২৪ | ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১০, ২০১৭, ০৪:৪৬ পিএম আপডেট: অক্টোবর ১০, ২০১৭, ১০:৪৮ এএম
পৌর মেয়র মাইনুর বরখাস্থের আদেশ স্থগিত

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার মেয়র মাইন উদ্দিন মাইনুর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে করা সাময়িক বরখাস্থের আদেশ স্থগিত করেছে উচ্চ আদালত।

মঙ্গলবার দুপুরে উচ্চ আদালতে একটি আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এই আদেশ দিয়েছেন বলে নিশ্চিত করেছেন মেয়র মাইন উদ্দিন মাইনু।

মেয়র আরো জানান, আমার বরখাস্তের চিঠিতে বলা হয়েছিল তিন কার্যদিবসের মধ্যে দায়িত্বভার বুঝিয়ে দেয়ার জন্য। মঙ্গলবার ছিল এর শেষ দিন। এর আগে রবিবার সকালে আমি আমার সাময়িক বরখাস্থের বিষয়ে উচ্চ আদালতে আপিল করি। এই আপিলের পরিপ্রেক্ষিতে সোমবার শুনানী হয়। পরে মঙ্গলবার দুপুরে উচ্চ আদালত আমার উপর করা স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন।

তবে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান জানান, বরখাস্থের আদেশ স্থগিত করার কোন চিঠি আমরা এখনো পাইনি। চিঠি পেলে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার জন্য নবীনগর উপজেলা নির্বাহী অফিসারকে বলা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার দুপুরে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার মেয়র মো. মাঈন উদ্দিনকে সাময়িক বরখাস্থ করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। চলতি বছরের ১১ মে নবীনগর পৌরসভার ১২ কাউন্সিলরের মধ্যে ১০ জন কাউন্সিলর মেয়র মাঈন উদ্দিনের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে একটি লিখিত অভিযোগ দেন।

লিখিত অভিযোগে বলা হয়, ২০১৪ সালের ২০ অক্টোবর নবীনগর পৌরসভার দায়িত্ব গ্রহণের পর থেকে দুর্নীতির মাধ্যমে মেয়র মাঈন উদ্দিন কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছেন।

এছাড়াও পৌরসভার নিজস্ব দুটি রোলার মেশিনের ভাড়া বাবদ ৩৬ লাখ টাকা পৌর তহবিলে জমা না দিয়ে মেয়র নিজেই সেই টাকা আত্মসাৎ করেছেন। রাজস্ব তহবিল থেকেও বিভিন্ন ওয়ার্ডে ১ কোটি ৩৫ লাখ টাকার ১৩টি প্রকল্পের বিপরীতে ৬২ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে মেয়রের বিরুদ্ধে।

একইসঙ্গে পৌরসভার ৯টি কসাইখানা থেকে আদায়কৃত রাজস্বের ১ লাখ ৮০ হাজার টাকা এবং সম্পূর্ণ বে-আইনিভাবে ১৭ কর্মচারীকে মাস্টাররোলে কাল্পনিক নিয়োগ দেখিয়ে তাদের মাসিক বেতন ৯৮ হাজার টাকা পৌর মেয়র আত্মসাৎ করছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

গোনিউজ২৪/কেআর

 

আইন-আদালত বিভাগের আরো খবর
জামিন পেলেন মামুনুল হক

জামিন পেলেন মামুনুল হক

৫ মিনিটের মধ্যেই জামিন পেলেন ড. ইউনূস

৫ মিনিটের মধ্যেই জামিন পেলেন ড. ইউনূস

নোবেলজয়ী  ড. ইউনূসের ৬ মাসের কারাদণ্ড

নোবেলজয়ী ড. ইউনূসের ৬ মাসের কারাদণ্ড

‘খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না’

‘খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না’

দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন, রাষ্ট্রপক্ষের আইনজীবীকে হাইকোর্ট

দেশটা তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন, রাষ্ট্রপক্ষের আইনজীবীকে হাইকোর্ট

ভাইস চেয়ারম্যানসহ ১৫ বিএনপি নেতার চার বছরের কারাদণ্ড

ভাইস চেয়ারম্যানসহ ১৫ বিএনপি নেতার চার বছরের কারাদণ্ড