ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১২


গো নিউজ২৪ | নিউজ ডেস্ক প্রকাশিত: মে ২৭, ২০১৭, ০৬:২১ পিএম আপডেট: মে ২৭, ২০১৭, ১২:২১ পিএম
পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ১২

সারাদেশে পৃথক সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। এর মধ্যে বাগেরহাটে ২ জন, দিনাজপুরে ৩ জন, গাইবান্ধায় ৩ জন, ময়মনসিংহে ৩ জন এবং পিরোজপুরে রয়েছেন ১ জন। আজ শনিবার ও গতকাল শুক্রবার গভীর রাতে এসব দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে সংশ্লিষ্ট থানা পুলিশ।

গাইবান্ধা
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন। গতকাল শুক্রবার রাত আড়াইটার দিকে উপজেলার ফাঁসিতলা এলাকায় রংপুর-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আবুল বাশার জানান।

নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন মেহেরপুর জেলার গাংনি উপজেলার মিনাপাড়ার মোকছেদ আলীর ছেলে মহিবুল (৪৭) ও একই উপজেলার কামার খালি এলাকার আফজাল মিয়ার ছেলে মানু মিয়া (৪৫)। দুজনই গরু ব্যবসায়ী।

ওসি আবুল বাশার জানান, রাতে ফাঁসিতলা এলাকায় গরু নিয়ে ঢাকাগামী একটি ট্রাকের সঙ্গে সিমেন্ট বোঝাই রংপুরগামী একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গরুর ট্রাক উল্টে ঘটনাস্থলেই দুইজন নিহত হন। হাসপাতালে নেওয়ার পথে মারা যান আরেকজন।

এ দুর্ঘটনায় আহত দুজনকে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানান ওসি। দুর্ঘটনায় ট্রাকে থাকা দুটি গরু মারা গেছে বলেও জানান তিনি।

দিনাজপুর
দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া বাজারের কাছে একটি মুরগিবাহী মিনি ট্রাক অপর একটি ট্রাককে ধাক্কা দেওয়ায় তিনজন নিহত হয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছে আরো তিনজন। আজ শনিবার সকাল ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা নওগাঁর বদলগাছী উপজেলার বাসিন্দা।

নিহতরা হলেন নওগাঁর বদলগাছি উপজেলার উত্তর হরিহরপুর গ্রামের খোরশেদ আলমের ছেলে আসলাম (৩৫), সাইফুল ইসলামের ছেলে মানিক (৪০) ও মন্টু মিয়ার ছেলে আশিক (২২)।

নবাবগঞ্জ থানার এসআই একরামুল হক জানান, নওগাঁ থেকে মুরগি বহন করে আনা মিনি ট্রাকটি দিনাজপুর জেলা শহরের দিকে যাচ্ছিল। পথে নবাবগঞ্জের ভাদুরিয়া বাজারের কাছে রাস্তার উপর দাঁড়িয়ে থাকা অপর একটি পণ্যবাহী ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই উত্তর রামপুরের আসলাম হোসেন ও জগদিশপুর গ্রামের মানিক নিহত হন। আহত চারজনকে বিরামপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তির পর মারা যান উত্তর হরিহরপুর গ্রামের বাসিন্দা আশিক। আশঙ্কাজনক অবস্থায় দুজনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যজনের বিরামপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা চলছে।  

ময়মনসিংহ
ময়মনসিংহের ত্রিশালে একটি বাস খাদে পড়ে তিন যাত্রী নিহত এবং ১৫ জন আহত হয়েছেন। আজ শনিবার সকাল সাড়ে ৬টার দিকে ত্রিশালের রায়মনি চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে ত্রিশাল থানার ওসি মনিরুজ্জামান জানান।  

তিনি বলেন, মুক্তাগাছা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ইসলাম পরিবহনের বাসটি চেলের ঘাট এলাকায় আরেকটি বাসকে পাশ কাটানোর সময় চালক নিয়ন্ত্রণ হারান। ফলে বাসটি রাস্তার পাশের খাদে পড়ে যায় এবং ঘটনাস্থলেই এক শিশু ও এক নারীর মৃত্যু হয়। আহত অবস্থায় ১৫ জনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়।

ওসি বলেন, চালক অতিরিক্ত গতিতে বাসটি চালানোর কারণেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বলে আহত যাত্রীরা অভিযোগ করেছেন।

বাগেরহাট
বাগেরহাটের ফকিরহাটে ট্রাকচাপায় দুইজন নিহত ও অপর দুইজন আহত হয়েছে। আজ শনিবার সকাল ৮টার দিকে খুলনা-মোংলা মহাসড়কে ফকিরহাট উপজেলার কাটাখালী এলাকায় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দুটি ভ্যানকে চাপা  দেয়। পরে ট্রাকটি রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়। এ সময় ঘটনাস্থলে একজন ভ্যানআরোহী এবং খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অপর একজন মারা যান। দুর্ঘটনার পর স্থানীয়রা ঘাতক ট্রাকচালককে আটক করে পুলিশে সোপর্দ করেছেন।

নিহতরা হলেন ভ্যান আরোহী বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগা গ্রামের নরেন বৈরাগীর ছেলে উত্তম বৈরাগী (৫০) ও একই উপজেলার শতবাড়িয়া গ্রামের ভ্যানচালক শাহাদাত শেখের ছেলে ফারুক শেখ (৩৫)। উত্তম বৈরাগী দুধ বিক্রেতা ছিলেন বলে পুলিশ জানায়।

আহত অবস্থায় ভ্যানের আরোহী রনি দাস (২৫) ও ওই ট্রাকচালকের সহকারী  রুমান হাওলাদারকে (২৪) খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটক ট্রাকচালক হাসান হাওলাদারের (২২) বাড়ি জেলার মোড়েলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া গ্রামে। তিনি ওই ট্রাকচালকের ভাই বলে পুলিশ জানায়।

বাগেরহাটের কাটাখালী হাইওয়ে পুলিশের ওসি আজিজুল ইসলাম জানান, খুলনা থেকে মোংলাগামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা দুটি ভ্যানকে চাপা দেয়। পরে ট্রাকটি রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে দুমড়েমুচড়ে যায়। ট্রাকচাপায় ঘটনাস্থলে দুধ বিক্রেতা উত্তম বৈরাগী নিহত হন। গুরুতর আহত অবস্থায় তিনজনকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় ভ্যানচালক ফারুক শেখ মারা যান।  

ওসি আরো জানান, দুর্ঘটনার পর স্থানীয় জনতা ধাওয়া করে ঘাতক ট্রাকের চালক হাসানকে আটক করে তাদের কাছে সোপর্দ করেছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে ওসি জানান।  

পিরোজপুর
পিরোজপুরের মঠবাড়িয়ায় মালবাহী ট্রলিচাপায় এসাহাক হাওলাদার (৬৪) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ সময় নিহত বৃদ্ধের আপন ভায়রা হাজী শাসুল হক (৬৫) গুরুতর আহত হন। তাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়েছে। আজ শনিবার সকাল ১০টার দিকে মালবাহী ট্রলি নিয়ন্ত্রণ হারিয়ে মঠবাড়িয়ার ধানীসাফা বাজারের সড়কের পাশের একটি চায়ের দোকানে উঠে গেলে এ দুর্ঘটনা ঘটে। নিহত এসাহাক মিয়া উপজেলার ধানীসাফা গ্রামের মৃত আব্দুস সোমেদ হাওলাদারের ছেলে।

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল ১০টার দিকে আপন দুই ভায়রা এসাহাক  ও শামসুল হক মিলে ধানীসাফা বাজারের সড়কের পাশের মালেক ভূঁইয়ার চায়ের দোকানে বসে চা খাচ্ছিলেন। এ সময় বালুবোঝাই একটি ট্রলি দোকানের সামনের সড়ক দিয়ে যাওয়ার সময় ট্রলিটি নিয়ন্ত্রণ হারিয়ে চায়ের দোকে উঠে যায়। এতে  ট্রলির নিচে চাপা পড়েন আপন দুই বৃদ্ধ ভায়রা। এ সময় ট্রলিচালক এমাদুল হক পালিয়ে যান। স্থানীয়রা ঘটনাস্থল থেকে আহত দুই বৃদ্ধকে উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে বৃদ্ধ এসাহাক হাওলাদার মারা যান। পরে আশঙ্কাজনক অবস্থায় শামসুল হককে বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।


গো নিউজ২৪/এএইচ

দেশজুড়ে বিভাগের আরো খবর
মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা