ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পরিচালক সমিতির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করলেন ‘রংবাজ’ নির্মাতা রনি


গো নিউজ২৪ | বিনোদন প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ২৯, ২০১৭, ১০:৫২ পিএম
পরিচালক সমিতির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করলেন ‘রংবাজ’ নির্মাতা রনি

শাকিব খানকে নিয়ে পরিচালক সমিতির নিষেধাজ্ঞার প্রতিক্রিয়ায় পরিচালক সমিতিকে চ্যালেঞ্জ করে শাকিবের রংবাজ ছবির পরিচালক শামীম আহমেদ রনি তার ফেইসবুক স্ট্যাটাসে লিখেন, ‘সুপারস্টার শাকিব খান এবং আমি নিষিদ্ধ । হাহাহা। ব্যক্তিগত আক্রোশ থেকে আর কতো কি করবেন তিনি? নাকি নতুনদের তিনি আসতেই দিবেন না? উনি পরপর দু'দিন আমার চিঠি একস্পেট করেননি, ক্ষমতার অপব্যবহার করে । আমি ছবি বানাবো, শাকিব খান ছবিতে অভিনয় করবে । "রংবাজ" ঈদে আসবেই । ইনশাআল্লাহ । পারলে ঠেকাক তিনি।’


 
এর আগে রোববার বিকেল পাঁচটায় বিএফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়ে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীদের সংগঠনের যৌথ এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্বান্ত নেওয়া হয় যে, রোববার থেকে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠনের সদস্যরা অনির্দিষ্টকালের জন্য কোনো সিনেমার শুটিং ও ডাবিংয়ের কাজে অংশগ্রহণ করবেন না।

এরপরই বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির প্যাডে লিখিত একটি বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়। তবে শিল্পী সমিতি ও প্রযোজক সমিতি পরিচালক সমিতির এমন সিদ্ধান্তে একাত্মতা ঘোষণা করেনি বলে জানা গেছে। 
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে চলচ্চিত্র সংশ্লিষ্ট কুশলীদের সংগঠনসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে এক যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, যেহেতু চিত্রনায়ক শাকিব খান দেশের সব চলচ্চিত্র পরিচালককে অসম্মান ও হেয়প্রতিপন্ন করে জাতীয় দৈনিকসহ মিডিয়াতে বক্তব্য দিয়েছেন এবং বর্তমানেও একই ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন, সেহেতু চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলী মনে করে প্রকারান্তরে তিনি দেশের চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল কুশলীকে অপমান ও তুচ্ছজ্ঞান করছেন। কারণ, পরিচালকই হলেন ‘ক্যাপ্টেন অফ দ্য শিপ’।

তাদের অপমান করা মানে সকল কুশলীকে অপমান করা। তাই আজ থেকে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল সংগঠনের সদস্যরা অনির্দিষ্টকালের জন্য শাকিব খানের সঙ্গে কোনো চলচ্চিত্রের স্যুটিং ও ডাবিং-এর কাজে অংশগ্রহণ করবেন না।

সাংবাদিকদের হাতে তুলে দেয়া প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, ফিল্ম এডিটরস গিল্ডের সভাপতি আবু মুসা দেবু, বাংলাদেশ চলচ্চিত্র গ্রাহক সংস্থার সভাপতি রেজা লতিফ, চলচ্চিত্র ফাইট ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি আরমান, চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতির সভাপতি মাসুম বাবুলসহ অন্য সংগঠনের সভাপতিরা। এদিকে শাকিবকে নিষিদ্ধের পাশাপাশি ‘রংবাজ’ ছবির পরিচালক শামীম আহমেদ রনীর সদস্যপদ বাতিলেরও ঘোষণা করা হয়। 

এর কারণ হিসেবে পরিচালক সমিতির নেতৃস্থানীয়রা জানান, কয়েক দিন আগে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী শাকিব খানকে দোষী সাব্যস্ত করা হয় এবং উদ্ভূত পরিস্থিতির সম্মানজনক সুরাহা না হওয়া পর্যন্ত তাকে নিয়ে রনী যেন কোনো কাজ না করেন সে অনুরোধ জানিয়ে চিঠি দেয়া হয়। 

কিন্তু এ বিষয়ে সম্মান না দেখিয়ে রনী শাকিবকে নিয়ে তার ‘রংবাজ’ চলচ্চিত্র নির্মাণের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তাই সদস্যপদ বাতিল করার পাশাপাশি তাকে পরিচালক সমিতির নিজস্ব পরিচয়পত্র এবং এফডিসির গেটপাস সমিতির কার্যালয়ে জমা দেয়ার অনুরোধ জানানো হয়েছে। 


গো নিউজ২৪/এএইচ
 

বিনোদন বিভাগের আরো খবর
বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

বুকটা ফেটে যায় কষ্টে: মাহিয়া মাহি

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

সংরক্ষিত নারী আসনে এমপি হতে মরিয়া যেসব অভিনেত্রী

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরকীয়া এবং ফাঁদে পড়া নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

দেড় মাসে ওজন অনেকটা কমিয়ে ফেলেছেন শাবনূর

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

এই ফিটনেসে ভক্তদের খুশি করাতে পারবেন শাবনূর?

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী

কাজ নেই অথচ ঘন ঘন বিদেশ ভ্রমণ, এতো টাকা কোথায় পান এই অভিনেত্রী