ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘নেইমারের মতো চলে যেতে পারেন মেসিও’


গো নিউজ২৪ | স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: আগস্ট ২২, ২০১৭, ০৮:১৮ পিএম
‘নেইমারের মতো চলে যেতে পারেন মেসিও’

একের পর এক দুঃসংবাদ পেয়েই চলছে বার্সেলোনা। নেইমার চলে যাওয়ার পর থেকে বেশ কোণঠাসা হয়ে পড়েছে কাতালান ক্লাবটি। সুয়ারেজের ইনজুরি, স্পানিশ শিরোপা হারানো, ৪৮ ঘন্টার মধ্যে দুইবার রিয়ালের কাছে পরাজয়। সব কিছু মিলিয়ে যেন আঁধারে ঢেকে যাচ্ছে দলটি। 

দুইদিন আগে আন্দ্রেস ইনিয়েস্তা নিজেই ইঙ্গিত দিয়েছেন, বার্সেলোনা ছাড়ার কথা বিবেচনা করছেন তিনি।  এবার আরো বড়, আরো ভয়ঙ্কর দুঃসংবাদ অপেক্ষা করছে বার্স ভক্তদের জন্য গুঞ্জন ছড়ায় লিওনেল মেসিও বার্সেলোনা ছেড়ে পাড়ি জমাতে পারেন অন্য কোথাও।

বার্সা সমর্থকদের হতাশাটা আরও বাড়িয়ে দিলেন অগাস্তি বেনেদিতো। বার্সেলোনার সাবেক এই সভাপতি পদপ্রার্থী শঙ্কিত কণ্ঠে বললেন, নেইমারের মতো চলে যেতে পারেন মেসিও!

দলবদলের আরও বেশ কয়েকটা দিন বাকি। বেনেদিতোর শঙ্কা, এই কদিনের মধ্যেই মেসি যোগ দিতে পারেন অন্য কোনো ঠিকানায়। শেষ পর্যন্ত এই গ্রীষ্মে যদি নাও যান, বেনেদিতোর দাবি, জানুয়ারির শীতকালীন দলবদল উইন্ডোতে ঠিকই চলে যেতে পারেন মেসি। 

বেনেদিতো বার্সেলোনার বর্তমান সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউয়ের কট্টর সমালোচক। বিশ্বসেরা ক্লাব বার্সেলোনার বর্তমান বিশৃঙ্খল অবস্থার জন্য তাই বার্তোমেউয়ের পরিচালক পর্ষদকেই দায়ী করেছেন বেনেদিতো।

বলেছেন বর্তমান বোর্ড কর্তাদের অদক্ষতার কারণেই দলের মধ্যে এই বিশৃঙ্খলা। গত ৩ আগস্ট বার্সেলোনা ছেড়ে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে চলে গেছেন নেইমার। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের চলে যাওয়া নিয়ে বার্সেলোনা ডিফেন্ডার জেরার্ড পিকে কাঠগড়ায় তোলেন বোর্ড কর্তাদের। পিকে স্পষ্টই বলেন, বোর্ড কর্তাদের গাফলতির কারণেই নেইমারকে হারাতে হয়েছে। বেনেদিতোও বললেন, বর্তমান বোর্ড কর্তারা খেলোয়াড়দের সঙ্গে সঠিক যোগাযোগ স্থাপনে চরম ব্যর্থ।

বার্সার সাবেক এই সভাপতি পদপ্রার্থী প্রশ্ন তুলেছেন, বার্তোমেউয়ের পরিচালন বোর্ডের সদস্যদের প্রজ্ঞা নিয়েও! স্প্যানিশ পত্রিকা ওন্ডা সেরো এবং রেডিও মার্কাকে ৫৩ বছর বয়সী বেনেদিতো বলেছেন, ‘আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়, মেসি শেষ মুহূর্তে (দলবদলের) বার্সেলোনা ছেড়ে যেতে পারেন! মেসির ক্ষেত্রে এমনটা ঘটলে, সেটা নেইমারের ঘটনার চেয়েও আরও বেশী খারাপ হবে।’

এরপর বেনেদিতো যা দাবি করেছেন, সেটা খোদ বার্সেলোনার অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশি সেই সংবাদটাকে মিথ্যা বানিয়ে দিচ্ছে! গত মাসে বার্সেলোনার ওয়েবসাইটেই এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হয়, নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন মেসি। বিশ্ব গণমাধ্যমে সেই সংবাদ ফলাও করে প্রচার করা হয়েছে। মেসির নতুন চুক্তি স্বাক্ষরের খবরটি প্রকাশিত হয় পরিবর্তন ডট কমেও। কিন্তু বেনেদিতো বললেন, মেসি আসলে চুক্তি নবায়ন করেননি। বার্তোমেউ মিথ্যা তথ্য দিয়েছেন!

নতুন চুক্তি না করলে আগামী জানুয়ারিতেই শেষ হয়ে যাবে বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির মেয়াদ। এরপর হয়ে যাবেন ফ্রি। বেনেদিতো তাই বললেন, এই গ্রীষ্মে মেসি যদি নাও যান, জানুয়ারিতেই চলে যেতে পারে।

‘মেসি সব সময়ই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল চান। কিন্তু ক্লাবের বর্তমান পরিস্থিতি খুবই উদ্বেগের। বার্তোমেউ বলেছেন, মেসি গত জুনে চুক্তি স্বাক্ষর করেছেন। 
কিন্তু বাস্তবতা হলো, মেসি তা করেনি। বার্তোমেউ মেসিকে চুক্তিপত্রে সই করাতে সক্ষম হননি। মেসি যদি চুক্তি স্বাক্ষর না করে থাকেন, তার অর্থ ক্লাব এখনো তার বিষয়ে পরিস্কার নয়।’

দলবদলের বিষয়ে বার্তোমেউ প্রশাসনের অজ্ঞতার প্রশ্ন তুলে বেনেদিতো বলেছেন, ‘পরিচালন বোর্ডের কাজকর্ম দেখে মনে হচ্ছে, দলবদলে তারা কী চায়, সে সম্পর্কে তারা ভালো করেই জানেই না। এ কারণেই এই বিশৃঙ্খলা। এখন হয়তো দেখা যাচ্ছে সেরি (ফরাসি ক্লাব নিসের মিডফিল্ডার হুয়ান মাইকেল সেরি) আসছে। কিন্তু এই মানের মিডফিল্ডার আমাদের ১১ জন আছে। অন্যদিকে আমরা নেইমারের মতো একজন হারিয়েছি। বিপরীতে আমরা পওলিনহোর মতো একজনকে এনেছি।’

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর
সাকিব অধ্যায়ের ইতি টেনে তিন ফরম্যাটের অধিনায়ক শান্ত

সাকিব অধ্যায়ের ইতি টেনে তিন ফরম্যাটের অধিনায়ক শান্ত

বিপিএল থেকে সরে হুইপ হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন মাশরাফি

বিপিএল থেকে সরে হুইপ হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন মাশরাফি

কী রোগে ভুগছেন সাকিব, জানালো দেশের এবং বিদেশের চিকিৎসকরা

কী রোগে ভুগছেন সাকিব, জানালো দেশের এবং বিদেশের চিকিৎসকরা

T20 World Cup 2024 : টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি

T20 World Cup 2024 : টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি

উইজডেনের বর্ষসেরা একাদশ প্রকাশ, ভারতের জয়জয়কার

উইজডেনের বর্ষসেরা একাদশ প্রকাশ, ভারতের জয়জয়কার

১১০ রানে অলআউটের পরও দারুণ লড়াই করেই হারল বাংলাদেশ

১১০ রানে অলআউটের পরও দারুণ লড়াই করেই হারল বাংলাদেশ