২৫ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ১০ ডিসেম্বর ২০১৬ , ৯:০৩ পূর্বাহ্ণ

নারাইনকে হারিয়ে অস্বস্তিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স


গো নিউজ২৪ আপডেট: ২৯ নভেম্বর ২০১৫ রবিবার
নারাইনকে হারিয়ে অস্বস্তিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

গত ৭ নভেম্বর পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারিনের বোলিং অ্যাকশন সন্দেহজনক মনে হয়েছিল আম্পায়ারদের কাছে। তবে আনুষ্ঠানিক কোন অভিযোগ করা হয়নি তার বিরুদ্ধে। তারপরও বিপিএল খেলতে আসার আগে গত ১৭ নভেম্বর লাফবরো বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে অ্যাকশনের পরীক্ষা দিয়েছিলেন নারিন। তাতেই বিপদ বেড়েছে তার, ফলে অস্বস্তিতে তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আইসিসির পরীক্ষায় নারিনের বোলিং অ্যাকশন অবৈধ বলে প্রমাণিত হয়েছে। রোববার বিকেলে সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানিয়েছে, পরীক্ষায় অবৈধ প্রমাণিত হয়েছে নারিনের বোলিং অ্যাকশন। তার সব ধরনের ডেলিভারিই ১৫ ডিগ্রির অনুমোদিত সীমা ছাড়ায় বলে জানিয়েছে আইসিসি। অ্যাকশন শোধরানোর আগে আন্তর্জাতিক ক্রিকেটে আর বোলিং করতে পারবেন না নারিন।

এর রেশ পড়ছে বিশ্বজুড়ে ঘরোয়া লিগগুলোতেও। তার অর্থ চলমান বিপিএলে কুমিল্লার হয়ে আর খেলতে পারবেন না উইন্ডিজের এই তারকা স্পিনার। তবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড চাইলে নিজেদের ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবেন এই স্পিনার।

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে কুমিল্লা ভিক্টোরিয়ান্স রয়েছে পয়েন্ট তালিকায় সবার উপরে। চার ম্যাচে তিন জয়, পয়েন্ট ছয়। এই চার ম্যাচেই খেলেছেন নারিন। উইকেট মাত্র চারটি পেলেও ওভারপ্রতি রান দিয়েছেন মাত্র ৫.৮০। যা টি-২০ ক্রিকেটে বেশ ভালো বোলিং ফিগার।

সোমবার থেকে চট্টগ্রামে শুরু হবে বিপিএলের দ্বিতীয় পর্ব। দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট সুপার স্টার্সের মোকাবেলা করবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ম্যাচের একদিন আগে নারিনকে হারিয়ে অনেকটাই বিপদে পড়ে গেল মাশরাফি শিবির।

জা/আ