২৫ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ১০ ডিসেম্বর ২০১৬ , ৫:১১ পূর্বাহ্ণ

নকিয়ার ফিচার ফোনে টাচস্ক্রিন ও সেলফি সুবিধা


গো নিউজ২৪ আপডেট: ২৭ নভেম্বর ২০১৫ শুক্রবার
নকিয়ার ফিচার ফোনে টাচস্ক্রিন ও সেলফি সুবিধা

ফিচার ফোন, সাধারণত সেই মোবাইলগুলোকে বোঝায় যেগুলো একবার চার্জেই অধিক দিন চার্জ থাকে এবং ইন্টারনেট সুবিধা থাকে না, সেলফি সুবিধা থাকে না বা টাচস্ক্রিন ডিসপ্লে নেই এমন মোবাইল।

তবে প্রথাগত ধারণা ভেঙ্গে দিয়ে ফিচার ফোনেই এবার ইন্টারনেট, সেলফি ও টাচস্ক্রিন সুবিধা মিলবে। কেননা নকিয়ার ২৩০ মডেলের এমনই একটি ফিচার ফোন সম্প্রতি উন্মোচন করেছে মাইক্রোসফট।

নতুন এই ফিচার ফোনটিতে সেলফি তোলার জন্য রয়েছে এলইডি ফ্ল্যাশসহ ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরাটিও এলইডি ফ্ল্যাশসহ ২ মেগাপিক্সেলের। ২.৮ ইঞ্চি কিউভিজিএ এলসিডি টাচস্ক্রিন ডিসপ্লে সুবিধার এই ফোনটি ইন্টারনেট সুবিধাসম্পন্ন। ব্রাউজার হিসেবে এতে রয়েছে অপেরা মিনি এবং অপেরা স্টোর থেকে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, গেমস সহ আরো কিছু অ্যাপস ব্যবহার করা যাবে।

টুজি নেটওয়ার্ক সমর্থিত নকিয়ার নতুন এই ফিচার ফোনটিতে এছাড়াও রয়েছে এমপিথ্রি প্লেয়ার, এমএম রেডিও, ব্লুটুথ এবং ৩২ জিবি পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট সুবিধা। ১২০০এমএএইচ ব্যাটারির এই ফোনটি একবারের সম্পূর্ণ চার্জে ২৭ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই মোডে সচল থাকতে পারবে।

নকিয়া ২৩০ ফিচার ফোনটির মূল্য ৫৫ ডলার। ডুয়াল এবং সিঙেল সিম, দুই রকমের সুবিধাতেই ও ২টি রঙে পাওয়া যাবে ফোনটি। মাইক্রোসফট জানিয়েছে, আগামী মাসেই এশিয়ার বিভিন্ন দেশের বাজারে ও মধ্যপ্রাচ্যের বাজারে ছাড়া হবে নকিয়া ২৩০।

জাআ