১৯ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ০৩ ডিসেম্বর ২০১৬ , ৩:৩২ অপরাহ্ণ

দেশে এখন সুসময় চলছেঃ তথ্যমন্ত্রী


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিবেদক আপডেট: ২৮ নভেম্বর ২০১৫ শনিবার
দেশে এখন সুসময় চলছেঃ তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, এখন দেশে সুসময় চলছে। দুঃসময় তো আমরা দেখেছি, যখন এদেশের মহানায়ক বঙ্গবন্ধুর নাম উচ্চারণ করা নিষিদ্ধ ছিল, যখন এদেশ থেকে রবিঠাকুরকে নির্বাসিত করা হয়েছিল, যখন কাজী নজরুলের কবিতা কাটাছেড়া করে পড়ানো হতো, যখন খালেদা জিয়ারা মানুষ পুড়িয়ে মেরে ফেলতো। এখন তো সুসময়, এতো চমৎকার সময় বাংলাদেশে আর কখনো আর আসেনি।’    

শুক্রবার ( ২৭ নভেম্বর ) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে শহীদ ডা. মিলন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী। 

তথ্যমন্ত্রী আরো বলেন, খালেদা জিয়া নব্বইয়ের পর জামায়াতকে সঙ্গে নিয়ে নির্বাচনে অংশ নেয়, সেটা গণতান্ত্রিক আন্দোলনের একটা কালো দাগ। এখনো তিনি জঙ্গিবাদের মুখোশ পরে আছেন। তিনি দেশের ভেতরে থাকেন আর দেশের বাইরে ষড়যন্ত্র করেন। আমাদের লড়াই এখনও শেষ হয়নি। গণতান্ত্রিক শক্তির প্রতিপক্ষ হতে পারে গণতান্ত্রিক শক্তি। যদি প্রতিপক্ষ গণতান্ত্রিক শক্তি না হয়ে জঙ্গি হয় তাহলে দেশ অস্থিরতার দিকে যাবে। তাই জঙ্গি আর খালেদাকে আলাদা করে দেখার কোনো দরকার নেই। খালেদা জিয়া গণতন্ত্রের মুখোশ পড়া জঙ্গি। আর জামায়াত-জেএমবি অরিজিনাল জঙ্গি। তাই খালেদা, বিএনপি, জামায়াত, জেএমবিকে ধ্বংস করতে হবে। আগুন দিয়ে মানুষ পোড়ানোর দায়ে খালেদার বিচার করা হবে। তার বিচারের বেলায় কোনো ধরনের আপস নেই।

বাংলাদেশের মধ্যবিত্ত শ্রেণীকে অস্থির উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা যখন যুদ্ধাপরাধীদের বিচার করবো ঘোষণা দেই তখন তারা বলে গ্রেপ্তারও করবে না। যখন তাদের গ্রেপ্তার করা হলো তখন বলে, তাদের বিচার করা হবে না, এটি হচ্ছে আইওয়াশ। ফাঁসির রায় হওয়ার পরও তারা অপেক্ষা করতে পারে না। আমি তো আর গুলি করে মেরে ফেলতে পারিনা। এদেশের মানুষের ধৈর্য নাই, রাজনৈতিক অঙ্গনের মতো এরাও অস্থির।

 

গো নিউজ২৪  আ/রা