২৫ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ১০ ডিসেম্বর ২০১৬ , ৫:১০ পূর্বাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে শুভ সূচনা বাংলাদেশের


গো নিউজ২৪ আপডেট: ২৮ নভেম্বর ২০১৫ শনিবার
টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে শুভ সূচনা বাংলাদেশের

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্ব বেশ ভালোভাবেই শুরু করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। থাইল্যান্ড ক্রিকেট দলকে বিশাল ব্যবধানে হারিয়ে নারী দলের শুভ সূচনা হয়েছে। বাংলাদেশের বোলিংয়ের সামনে নিজেদের বিলিয়ে দিয়েছে থাইল্যান্ড নারী ক্রিকেট দল।

বাংলাদেশের দেওয়া ১০৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রুমানা-ফাহিমাদের বোলিং তোপে ১৪.৪ ওভারে মাত্র ৩২ রানে গুটিয়ে যায় থাইল্যান্ডের ইনিংস। ফলে বাংলাদেশ পায় ৭৩ রানের বিশাল জয়। থাইদের হয়ে চানিদা শুদ্ধিরাং সর্বোচ্চ ১৩ রান করেন। এ ব্যাটসম্যান ছাড়া দলের অন্য কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। রানের খাতা খোলার আগেই আউট হন দলের ছয় ব্যাটসম্যান।

রুমানা আহমেদ, ফাহিমা‍ খাতুন ও রিতু মনি দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট নিয়েছেন অধিনায়ক জাহানারা আলম ও শায়লা শারমিন। থাইল্যান্ড ক্রিকেট গ্রাউন্ডে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ওপেনার আয়েশা রহমানের ৩০ ও ফারজানা হকের ‍অপরাজিত ২৩ রানে ভর করে ২০ ওভারে ৬ উইকেটে ১০৫ রান করে জাহানারা আলমের দল।

ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের আয়েশা রহমান।

এ ম্যাচে জয়ের ফলে দুই পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। রোববার (২৯ নভেম্বর) দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে জাহানারা-সালমারা। ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলোজির মাঠে অনুষ্ঠিত হবে এই কোয়ালিফাই ম্যাচ।

জা/আ