ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঝিনাইদহে মেলার নামে উলঙ্গ নাচ


গো নিউজ২৪ | জেলা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৯, ২০১৭, ০৭:৫৯ পিএম
ঝিনাইদহে মেলার নামে উলঙ্গ নাচ

ঝিনাইদহ প্রতিনিধি: জেলা হরিণাকুন্ডু উপজেলার ভবানীপুরে মেলার নামে চলছে উলঙ্গ নৃত্য। মেলার ঐতিহ্য ভেঙে অশ্লীলতার বিষ ছড়িয়ে দেওয়া হচ্ছে। যুবতী মেয়েরা মঞ্চে উলঙ্গ হয়ে নাচছে। আর নগ্নতার শেষ দৃশ্য পর্যন্ত অবলোকন করছে যুব সমাজ। ফলে বেসামাল যুব সমাজ যাত্রা ও ভ্যারাইটি শো'র নামে আয়োজিত অপসাংস্কৃতি দেখতে ছুটছে হরিণাকুন্ডু উপজেলার ভবানীপুর বাজারের মেলায়। 

মেলায় নগ্নতার পাশাপাশি চালু আছে গাঁজা, মদ, ইয়াবা, ফেন্সিডিল, জুয়ার আসর, হাউজি, চরকি, ওয়ানটেন, ফোরগুটি ও দৈনিক স্বাধীনতা নামের লটারি। জুয়াড়ি মেহমানদের ফূর্তি মারার জন্য বাইরে থেকে যুবতী মেয়েদের আনা হয়েছে বলেও গুজব ছড়িয়ে পড়েছে। আয়োজকদের এসব কর্মকান্ডে চারিদিকে 'ছি ছি' রব উঠেছে যে, হরিণাকুন্ডুর ভবানীপুরের মেলায় হচ্ছেটা কী?

আয়োজকদের এই ঘৃণিত কর্মকান্ডে মেলায় ভালো মানুষের সমাগম কমে এসেছে। এছাড়া এইচএসসি পরীক্ষা শেষ হবে আগামী ১৫ মে। একদিকে এইচএসসি পরীক্ষা অন্যদিকে হরিণাকুন্ডু সন্ত্রাস কবলিত উপজেলা। এর মধ্যে প্রশাসনের যাত্রার অনুমতি দেয়ায় হতবাক হয়েছেন শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকার সাধারণ মানুষ। মেলাকে কেন্দ্র করে সন্ত্রাসীদের আনাগোনাও বৃদ্ধি পেয়েছে।  

এ ব্যাপারে এলাকাবাসী জানান, হরিণাকুন্ডু উপজেলা শহরে গত কয়েক মাস আগে থানার ২০০ গজ দূরে এ মেলার নামে নগ্ন নৃত্য, জুয়া, হাউজি, ওয়ানটেন খেলা হয়েছিল। আগে মেলা বসাতে সরকারের কোন অনুমতি প্রয়োজন ছিল না, কিন্তু এখন লাগে। হরিণাকুন্ডু উপজেলার ভবানীপুরের অবৈধ্য বাজার কমিটির ব্যানারে ২৩ এপ্রিল থেকে মেলার নামে ভ্যারাইটিজ ও জুয়ার আসর বসে গেছে। উপজেলার ভবানীপুর এলাকার সারু মিয়া, হারুন, নজরুল মিয়া, জাপি,পপ্পু, বাচ্চু মোল্লা, আতিয়ার হোটেল ও শরিফুল মামলাসহ কিছু প্রভাবশালীদের তত্বাবধানে মূলত এ অপকর্ম পরিচালিত হচ্ছে। মেলার নামে অশ্লীলতার বিষবাস্প ছড়িয়ে কাড়িকাড়ি টাকা হাতিয়ে নিচ্ছে এই গ্রুপটি।

জানা গেছে, জেলা প্রশাসন থেকে ১৫ দিনের জন্য মেলার অনুমতি দেয়া হয়েছে। ঘনিষ্ট একটি সূত্র জানায়, এবার মেলায় চড়া হারে খাজনা আদায় করা হচ্ছে। এ রকম জবরদস্তি মূলক কর্মকান্ড চলছে হরিণাকুন্ডুর ভবানীপুর বাজারের মেলা নামক পারুল অপেরায়। জেলা প্রশাসন এলআর তহবিলে টাকা নিয়ে মেলার অনুমতি দিয়েছেন। তাছাড়া উপজেলা প্রশাসন ও থানা পুলিশ নিয়মিত ভাবে এই মেলা থেকে বখরা নিচ্ছেন- এমন কথাও শোনা যাচ্ছে।  

তবে নিকটবর্তী হরিণাকুন্ডু থানার ভবানীপুর ক্যাম্পের পুলিশ সদস্যরা এসব দেখেও না দেখার ভান করছে বলে অভিযোগ। সূত্র জানিয়েছে, হরিণাকুন্ডু থানার ওসিকে প্রতি নাইট ৩০ হাজার টাকা করে দিয়ে আমরা এ সব চালাচ্ছি। এদিকে ভবানীপুরের মেলায় জুয়া, হাউস বাম্পার, ওয়ানটেন, লটারিসহ অবৈধ কর্মকান্ড বন্ধ ও সংশ্লিষ্ট যাবতীয় সরঞ্জামাদি জব্দ এবং মেলার সাথে জড়িতদের আটকপূর্বক আদালতে সোপর্দ করতে হরিণাকুন্ডু থানার ওসিকে নির্দেশও দেওয়া হয়েছে। গত বৃহস্পতিবার ঝিনাইদহ চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. জাকির হোসেন স্বাক্ষরিত পত্রে এ নির্দেশ দেয়া হয়। তার পরেও মেলা বন্ধ করা হয়নি। 
 
তাহেরহুদা ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতা জানান, জুয়া, হ্উাজি, ওয়ানটেন, অশ্লীলতা আর নগ্ন নৃত্যের কারণে এলাকার পরিবেশ নষ্ট হয়ে যাচ্ছে।  

এ ব্যাপারে জেলা পুলিশের একজন কর্মকর্তা জানান, অশ্লীলতা ও জুয়ার কোন অনুমোদন দেয়া হয়নি। এলাকাবাসী এসব বন্ধে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।  

এ ব্যাপারে হরিণাকুন্ডু থানার ওসি মাহাতাব উদ্দিন জানান, বিষয়টি শুনেছি, আমি ছুটিতে আছি। ছুটি শেষ হলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।  

বিডি প্রতিদিন/এ মজুমদার

দেশজুড়ে বিভাগের আরো খবর
মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

মানুষের বিশ্বাসকে পুঁজি করে কোটি টাকা নিয়ে পালালো ডাচ-বাংলা ব্যাংকের এজেন্ট

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

দিনের শুরুতেই বিআরটিসি বাসের চাপায় নিহত ৪ 

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

ধারের টাকা দিতে না পারায় বন্ধুর স্ত্রীকে বিয়ে

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

বোমাটি বিস্ফোরিত হলে বাসের সবাই মারা যেতেন

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

রেললাইনে বোমা বিস্ফোরণের চেষ্টা, হাতেনাতে আটক ৩

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা

হাতকড়া পরা অবস্থায় বাবার জানাজায় বিএনপি নেতা