ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামের হোটেলগুলোতে ব্যতিক্রমী ইফতার আয়োজন


গো নিউজ২৪ | চট্টগ্রাম প্রতিনিধি প্রকাশিত: মে ২৯, ২০১৭, ০৪:৪৫ পিএম আপডেট: মে ২৯, ২০১৭, ১০:৪৮ এএম
চট্টগ্রামের হোটেলগুলোতে ব্যতিক্রমী ইফতার আয়োজন

রমজান মাসে নগরবাসীকে ভিন্ন স্বাদের আমেজ দিতে নিত্য-নতুন আইটেম আর আকর্ষণীয় খাবারের আয়োজন করেছে চট্টগ্রাম নগরীর অভিজাত হোটেল-রেস্তোরাঁগুলো। 

গ্রাহকদের সুবিধার্থে এসব হোটেল-রেস্তোরাঁয় রাখা হয়েছে ইফতারের নানা প্যাকেজ। ইফতারের চিরায়ত মেন্যু ছোলা-মুড়ি-পেঁয়াজুর পাশাপাশি এসব প্যাকেজে থাকছে মুখরোচক সব আইটেম। ইফতার পার্টির জন্য রয়েছে ফ্রি হলভাড়াসহ অন্যান্য অফার। হোটেল-রেস্তোরাঁগুলোতে ইফতারে স্বাস্থসম্মত খাবারের প্রতিশ্রুতি দেয়া হচ্ছে গ্রাহকদের। 

অভিজাত হোটেল-রেস্টুরেন্টগুলোর পাশাপাশি নগরীর বিভিন্ন ছোট-বড় হোটেল-ক্যান্টিনগুলোও মেতে উঠেছে নানা খাবারের আয়োজনে। অভিজাত হোটেল-রেস্তোরাঁগুলোর ইফতারের নানা আয়োজনের খবর তুলে ধরা হলো।

বাহারি ইফতার

হোটেল আগ্রাবাদ
হোটেল আগ্রাবাদের বিশেষ আয়োজনে থাকছে প্রায় ৬০ রকমের সুস্বাদু আইটেমের পাশাপাশি ব্যুফে ইফতারের আয়োজন। তবে প্রতিবারের মতো এবারও হোটেলের বিখ্যাত হালিমের চাহিদা বেশি বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ। হোটেল আগ্রাবাদের ফুড অ্যান্ড বেভারেজ ম্যানেজার মনিরুল আলম সরকার জানান, বিশেষ আইটেমের মধ্যে রয়েছে জিরা পানি, দই জিরা পানি, জুস, হালিম, আখনি, ল্যাম্ব শর্মা, চিকেন শর্মা, বিফ মেজবানি কারিসহ প্রায় ৪৫ ধরনের আইটেম। এছাড়া ইফতার পার্টির জন্য কোন হল ভাড়া রাখা হবে না।

বাহারি ইফতার

রেডিসন ব্লু
বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের একমাত্র পাঁচ তারকা হোটেল ‘রেডিসন ব্লু চিটাগং বে ভিউ’তে রমজান উপলক্ষে নানা পদের ইফতারির আয়োজন থাকছে। ব্যুফে ইফতারে রয়েছে দক্ষিণপূর্ব এশিয়ান, পাকিস্তানি, মধ্যপ্রাচ্যসহ অঞ্চলভিত্তিক ভোজন সামগ্রী ও ঐতিহ্যবাহী বাংলাদেশি ইফতারসামগ্রী। রমজানে মাসব্যাপী দৈনিক খাদ্য তালিকা পরিবর্তনসহ শেফদের নানা সুস্বাদু খাবারের সমাহারে নৈশ ভোজসহ ইফতারের মূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ২ হাজার ৯৫০ টাকা (সর্বসাকুল্যে)। ছয় বছরের ঊর্ধ্বে এবং বারো বছরের নিচের বয়সের শিশু ও তরুণদের জন্য জনপ্রতি ১ হাজার ৪৭৫ টাকা এবং ছয় বছরের নিচের শিশুদের জন্য কোনো চার্জ লাগবে না। রেডিসন ব্লু চিটাগংয়ে এবার মূল আকর্ষণ ‘দি রয়্যাল আরাবিয়ান ফাতুর। যেখানে আরব ঐতিহ্য ও আভিজাত্যের আলোকে থাকবে তাবুসহ অভিজ্ঞ রন্ধন কৌশলীর খাবার এবং উন্নত সেবা প্রদান। করপোরেট ইফতার পার্টির জন্য রয়েছে আটটি বিভিন্ন লাইফ স্টাইলের ইফতার মেন্যু এবং পার্টির জন্য বলরুম ও মেজবান ও মোহনা হল সংরক্ষিত থাকবে। করপোরেট ইফতার মেন্যুর মূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ১ হাজার ২০০ টাকা।

বাহারি ইফতার

হোটেল মেরিডিয়ান
রকমারি ইফতার আয়োজনে পিছিয়ে নেই জিইসি মোড়ের মেরিডিয়ানও। স্পেশাল ও বিশেষ আইটেমের সমন্বয়ে এবারের রমজানে নানা খাবারের ব্যবস্থা করা হয়েছে এখানে। থাকছে বিশেষ মাটন ও চিকেন হালিম, হায়দ্রাবাদী বিরিয়ানি, ফিরনি, বিশেষ জিলাপি, দইবড়া, সমুচা, বিভিন্ন ফলের জুসসহ মেরিডিয়ানের নিজস্ব আম্রপালি আমের জুস।

বাহারি ইফতার

রোদেলা বিকেল
সুন্দর মনোরম পরিবেশ আর পরিচ্ছন্ন খাবারের নিশ্চয়তায় এগিয়ে থাকে নগরীর এমএ আজিজ স্টেডিয়ামের কাবাব পাড়ার রেস্টুরেন্ট ‘রোদেলা বিকেল’এর নাম। সূর্যমুখী তেল, স্পেনের জাফরান, খাঁটি গুঁড়ো দুধ ও ঘিসহ সেরা উপাদান দিয়ে তৈরি করা হয় এখানকার প্রতিটি খাবার। এছাড়া ক্রেতাদের সুবিধার্থে রয়েছে বিভিন্ন প্যাকেজের ব্যবস্থা। রোদেলা বিকেলে রয়েছে ইফতার পার্টি আয়োজনের ব্যবস্থা। থাকছে ইফতারে স্পেশাল গিফট প্যাকেট। রাত ১২টা পর্যন্ত বিক্রি হবে স্পেশাল দুধ চা, সুইট লাচ্ছি, লাচ্ছা পরোটা ও কুলফি আইসক্রিম।

বাহারি ইফতার

রয়েল সুইটস
ঘিয়ে ভাজা ব্যতিক্রমী আইটেমে নগরবাসীকে সব সময় কাছে টেনেছে বাটালি রোডের রয়েল সুইটস। তবে, সব মেন্যু ছাড়িয়ে প্রতিবারই রোজায় এখানে চাহিদা বেড়ে যায় রয়েল জিলাপির। ইফতারির অন্যান্য মেন্যুর মধ্যে রয়েছে রোল, অনথন, সমুচা, ফালুদা, ফিরনিসহ বিভিন্ন মিষ্টান্ন।

বাহারি ইফতার

অ্যাম্ব্রোসিয়া
ইফতারে পার্সিয়ান হালিম, তার্কিজ শর্মা, অ্যারাবিয়ান কাবাব, গোল্ডেন ফ্রাইড প্রণ, বাস্কেট চিকেনসহ আরো বেশ কিছু আকর্ষণীয় খাবারের ব্যবস্থা করা হয়েছে আগ্রাবাদের অভিজাত অ্যাম্ব্রোসিয়া রেস্টুরেন্টে। গ্রাহকদের কাছে টানতে প্রতিবারের মতো এবারও ব্যুফে ইফতারের আয়োজন করেছে রেস্টুরেন্টটি। ঝালের পাশাপাশি আছে দই, ফিরনি, দইবড়া, রেশমী জিলাপি, পাটি সাপটা, ছানামঞ্জরী, লালমোহনসহ বিভিন্ন ধরনের খাবার।

বাহারি ইফতার

হোটেল পেনিনসুলা
আকর্ষণীয় আয়োজনে প্রতিবারই এগিয়ে থাকে নগরীর অভিজাত হোটেল পেনিনসুলা। এবারও ইফতার মেন্যুতে ঠাঁই পেয়েছে ভোজন রসিকদের পছন্দের সব খাবার। হোটেল পেনিনসুলার বিক্রয় ও বিপণন বিভাগের সহকারী ম্যানেজার ফেইথ ক্যারোলিন প্রেরেইরা জানান, কিউকাম্বার স্লাইস, ফিরনি, প্রণ ও চিকেন ললিপপ, চিকেন স্প্রিং রোল, হালিম, শ্রীলঙ্কান রোল, শাম্মী কাবাব, চিকেন কাটি পরটা, চিকেন কাটলেটসহ বিভিন্ন ধরনের আইটেমে এবারের মেন্যু সাজানো হয়েছে। পঞ্চম তলার লেগুনা রেস্টুরেন্টে রয়েছে বুফে ইফতার সাথে বুফে ডিনার। এর জন্য প্রতি জনের খরচ পড়বে তিন হাজার টাকা। ডাস্ট বাংলা ব্যাংকের ক্রেডিট কার্ড প্রদর্শন করলে মিলবে এক প্যাকেজের সাথে তিন প্যাকেজ ফ্রি। জিইসি ওয়েস্ট রেস্টুরেন্টে থাকছে বেঙ্গলি ইফতার, কনটিনেন্টাল ইফতার এবং এশিয়ান ইফতার। এর জন্য প্রতি জনকে গুণতে হবে ৬৩৯ টাকা।

বাহারি ইফতার

পিটস্টপ
লালখান বাজার মোড়ের পিটস্টপের ইফতার মেলায় থাকছে ৩১টি পদ। এবার টেক অ্যাওয়েতে মাটন হালিম ৫৫০ টাকা, চিকেন হালিম ৪৫০ টাকা, আখনি বিরিয়ানি (বিফ) প্রতি বাক্স ৩০০ টাকা। ৩০০ ও ৪০০ টাকায় দুইটি ইফতার বাক্স থাকছে যা গ্রাহকরা বাড়ি নিয়ে যেতে পারে। ব্যুফেতে খরচ হবে ৮৫০ টাকা।

এছাড়া চিটাগং ক্লাব লিমিটেড, সিনিয়রস ক্লাব, খুলশী ক্লাব, ম্যান্ডারিন, বাসমতি, রয়েল বাংলা সুইটস, ঘরানা, কড়াই, তাবা, মিঠাই, রয়েল হাট, রেড চিলি, সিলভার স্পুনসহ অনেক অভিজাত রেস্তোরাঁয় রয়েছে বাহারি ইফতারের আয়োজন।


গো নিউজ২৪/এএইচ

এক্সক্লুসিভ বিভাগের আরো খবর
যারা ব্যাংক থেকে লোন নিয়ে বিয়ে করতে চান, তাদের যে বিষয়গুলো জেনে রাখা দরকার

যারা ব্যাংক থেকে লোন নিয়ে বিয়ে করতে চান, তাদের যে বিষয়গুলো জেনে রাখা দরকার

নিরাপদ বিনিয়োগের অপর নাম সঞ্চয়পত্র, কোনটি কিনতে কী কাগজপত্র লাগে

নিরাপদ বিনিয়োগের অপর নাম সঞ্চয়পত্র, কোনটি কিনতে কী কাগজপত্র লাগে

ঢাকা শহরে সব কাজই করেন মেয়র, এমপির কাজটা কী

ঢাকা শহরে সব কাজই করেন মেয়র, এমপির কাজটা কী

নতুন আয়কর আইনে একগুচ্ছ পরিবর্তন

নতুন আয়কর আইনে একগুচ্ছ পরিবর্তন

দলিলের নকলসহ মূল দলিল পেতে আর ভোগান্তি থাকবে না

দলিলের নকলসহ মূল দলিল পেতে আর ভোগান্তি থাকবে না

ডিপিএস, সঞ্চয়পত্র, ব্যাংক আমানতকারীদের আয়কর রিটার্ন নিয়ে যা জানা জরুরী

ডিপিএস, সঞ্চয়পত্র, ব্যাংক আমানতকারীদের আয়কর রিটার্ন নিয়ে যা জানা জরুরী